ভোলায় ১৬৫ টাকায় পুলিশের চাকরি

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় ১৬৫ টাকায় পুলিশের চাকরি
রবিবার, ২৪ মার্চ ২০২৪



খলিল উদ্দিন ফরিদ।।ভোলাবাণী।।

ভোলায় মেধা ও যোগ্যার ভিত্তিতে ১৬৫ টাকা খরচ করে পুলিশে চাকরি পেলেন ৪৫ জন তরুণ-তরুণী। ট্রেইনি রিক্রুট পুলিশ কনস্টেবল (টিআরসি) পদে কোনো ঘুষ, সুপারিশ ও হয়রানি ছাড়াই চাকরি পেয়েছেন তাঁরা।

ভোলায় ১৬৫ টাকায় পুলিশের চাকরি

পাঁচ ধাপে যাচাই-বাছাই ও পরীক্ষা শেষে গতকাল শনিবার রাতে ভোলা জেলা পুলিশ লাইনসে এ পদে নিয়োগ প্রাপ্তদের নাম ঘোষণা করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম।গত ২০ ফেব্রুয়ারি যাচাই-বাছাইয়ের মধ্য দিয়ে কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। এই পদের জন্য মোট ২ হাজার ২৫ জন আবেদন করেন। শারীরিক পরীক্ষা শেষে লিখিত পরীক্ষায় অংশ নেন ৪৮৩ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১০১ জন মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে ৪৫ জন চাকরি পান। পাঁচজনকে অপেক্ষমাণ রাখা হয়েছে। ফল ঘোষণার পর নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্য ও তাদের পরিবারকে ফুল দিয়ে বরণ করেন পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান,বিপিএ।

এসময় অভিবাবকরা আবেক প্রবন হয়ে তাৎক্ষনিক অনুভুতি ব্যক্ত করেন যে, তারা কৃষক, দিনমজুর, অটোচালক বিভিন্ন পেশার সাথে জড়িত। যদি বাংলাদেশ পুলিশ স্বচ্ছতা, যোগ্যতা এবং মেধার ভিত্তিতে নিয়োগ না দিতেন তাহলে আজ তাদের সন্তানেরা বাংলাদেশ পুলিশের মত গর্বিত বাহিনীতে চাকরি করার সুযোগ পেত না ।এ সময় তারা মেধা,যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে তাদের সন্তানদের বাংলাদেশ পুলিশে নিয়োগ দেওয়ায় বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজিপি মহোদয় এবং ভোলা জেলার মাননীয় পুলিশ সুপার মহোদয়কে ধন্যবাদ জানান।

ভোলায় ১৬৫ টাকায় পুলিশের চাকরি

মাত্র ১৬৫ টাকা আবেদন ফি দিয়ে পুলিশে চাকরি পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন উত্তীর্ণ তরুণ-তরুণীরাও। একই সঙ্গে ভবিষ্যতে দেশের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন তাঁরা।ভোলা জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান বিপিএম তার বক্তব্যে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহবান জানান এবং প্রশিক্ষণকালীন বিভিন্ন কার্যক্রম নিয়ে তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন ‘ভোলাবাসীকে আশ্বস্ত করেছিলাম একটি স্বচ্ছ নিয়োগ উপহার দেব। আমরা আমাদের কথা রেখেছি। শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সম্পন্ন হয়েছে।’
এ সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ ভোলা জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:৪৮:৩৬   ৯৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি

আর্কাইভ