মনপুরায় মাছ ধরার ট্রলার ডুবি, ৩ জেলেকে উদ্ধার করেছে স্থানীয়রা

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় মাছ ধরার ট্রলার ডুবি, ৩ জেলেকে উদ্ধার করেছে স্থানীয়রা
শনিবার, ১৮ নভেম্বর ২০২৩



মোঃ ছালাহ উদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা (ভোলা) প্রতিনিধি :

মনপুরা ঘূর্ণীঝড় মিধিলি প্রভাবে শুক্রবার বিকালে মেঘনায় ২টি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে এতে নিখোঁজ ৩ জেলেকে উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা।

মনপুরায় মাছ ধরার ট্রলার ডুবিউদ্ধার হওয়া জেলেদের মনপুরা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ট্রলার ডুবির ঘটনা উপজেলা নির্বাহী অফিসার মনপুরা কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডারকে অবহিত করলেও উদ্ধার কাজে সহযোগীতা করতে আসেনি কোস্টগার্ড।

স্থানীয় জেলে ও উদ্ধার হওয়া জেলে সূত্রে জানাযায়, ঘূর্ণীঝড় “মিধিলি” প্রভাবে উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের আলমপুর রাস্তার মাথার মাছ ঘাটে কবির মাঝির মাছ ধরা ট্রলারটি লংঘর(গেরাপির দড়ি) ছিরে মেঘনায় ভাসিয়ে নিয়ে যায়।

ট্রলারটি মেঘনায় ভাসতে দেখে ঐ ট্রলারটি উদ্ধারের জন্য লতিফ মাঝি, সিরাজ মাঝি ও রাজিব তাদের মাছ ধরা ট্রলার দিয়ে মেঘনায় ট্রলারটি উদ্ধারের জন্য যায়। প্রবল বাতাসে ও জোয়ারের স্রোত তাদের ট্রলারটি মেঘনায় ডুবে যায়। মেঘনায় ভাসতে থাকে ডুবে যাওয়া ট্রলারসহ ৩ জেলে। ডুবে যাওয়া ট্রলারের লোকজন হাত ইশারা দিতে থাকে। পরে হাজির হাট ইউনিয়নের দাসেরহাট সংলগ্ন মেঘনা পাড়ের লোকজন মেঘনায় মানুষ ভাসতে দেখে তারা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলামকে অবহিত করেন। খবরটি শুনে সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার দাসের হাট এসে জেলেদের মেঘনায় ভাসতে দেখেন। তখন তিনি কোষ্টগার্ডকে ট্রলারসহ জেলে ডুবির ঘটনা অবহিত করে দ্রুত উদ্ধারের জন্য বলেন। দু ঘন্টা অতিবাহিত হলেও কোস্টগার্ড না আসায় বাধ্যহয়ে স্থানীয় ১টি ছোট ট্রলারে ৬ জনকে উদ্ধারের জন্য মেঘনায় পাঠান। স্থানীয় জেলেরা সাহস নিয়ে উত্তাল মেঘনায় ট্রলার চালিয়ে ডুবে যাওয়া জেলেদের উদ্ধার করে সন্ধা ৬টায় দাসের হাট ঘাটে নিয়ে আসেন। পরে উদ্ধার হওয়া জেলেদের চিকিৎসার জন্য মনপুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১০:৪১:৩৯   ৮৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই পাঁচ কোটি টাকা ক্ষতি ॥
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ঘোষণা
এ কে ফজলুল হককে কেন ‘শেরে বাংলা’ বলা হয়?
জাতীয় পর্যায়ের লোকনৃত্য প্রতিযোগীতায় ভোলার মেয়ে স্বস্তিকার ২য় স্থান অর্জন
ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি

আর্কাইভ