আইপিপিএনডাব্লিউ এর ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন ডা. কামরুল হাসান খান

প্রথম পাতা » প্রধান সংবাদ » আইপিপিএনডাব্লিউ এর ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন ডা. কামরুল হাসান খান
মঙ্গলবার, ২ মে ২০২৩



নিজস্ব প্রতিবেদক।।ভোলাবাণী।। দ্বিতীয় বারের মতো ইন্টারন্যাশনাল ফিজিশিয়ান ফর দ্যা প্রিভেনশন অব নিউক্লিয়ার ওয়্যার এর ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. কামরুল হাসান খান।

ডা. কামরুল হাসান খান

রোববার (৩০ এপ্রিল) ফিজিশিয়ান ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. একেএম সালেক সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
দক্ষিণ এশিয়ায় তিনিই প্রথম ব্যক্তি যিনি এই নোবেল বিজয়ী মানবিক সংগঠনে প্রথম বারের মতো ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছিলেন। আবারো তিনি তার যোগ্যতার প্রমাণ রাখলেন এবং দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত হয়ে বাংলাদেশকে গর্বিত করেছেন।
আইপিপিএনডাব্লিউ ৬৩টি দেশের মেডিকেল প্রফেসনালদের সমন্বয়ে ১৯৮০ সালে গঠিত একটি অরাজনৈতিক, পারমাণবিক অস্ত্রবিরোধী এবং পৃথিবীর শান্তির জন্য লড়ে যাওয়া সংগঠন। স্কীকৃতি স্বরূপ ১৯৮৪ সালে উইনেস্কো প্রাইস ফর পিস এডুকেশন, ১৯৮৫ সালে নোবেল পিস প্রাইস এ ভূষিত হয়। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন টু এবুলিশ নিউক্লিয়ার ওয়েপনস (আইসিএএন) আইপিপিএনডাব্লিউ এর একটি কর্মসূচি, যা ২০১৭ সালে শান্তিতে নোবেল পুরস্কার পায়। ফিজিশিয়ান ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) আইপিপিএনডাব্লিউ এবং আইসিএএন এর একটি ন্যাশনাল এফিলিয়েটেড অর্গানাইজেশন।
প্রফেসর ডা. কামরুল হাসান খান ফিজিশিয়ান ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) এর প্রতিষ্ঠাতা সভাপতি। ডা. কামরুল হাসান খান দ্বিতীয়বারের মতো এই বিরল সম্মানে ভূষিত হওয়ার জন্য তাকে ফিজিশিয়ান ফর সোস্যাল রেসপনসিবিলিটি (পিএসআর) এর পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানানো হয়েছে। উল্লেখ্য, প্রফেসর ডা. কামরুল হাসান খান এর আগে দুই মেয়াদে আইপিপিএনডাব্লিউ-এর দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ৯:২০:০৪   ৬২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


মেসির সঙ্গে খেলতে চান নেইমার
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
এতিম খানায় ও সাধারন মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন মনপুরায় অভিযান চালিয়ে মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি অবৈধ মাছ জব্দ ॥
ভোলায় বাংলাদেশ ইতিহাস সম্মিলনী বরিশাল বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
মনপুরায় জাতীয় ভোটার দিবস পালিত
বোরহানউদ্দিনে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ১০ হাজার টাকা জরিমানা
১৯০ কিলোমিটার এলাকায়মেঘনা তেতুলিয়ায় মাছ ধরার উপর নিষেধাজ্ঞা
দুঃসময়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে চীন
দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীনিত্যপণ্যের দাম নিয়ে গুজবে কান দেবেন না

আর্কাইভ