ভোলায় কর্ণফুলী -৩ লঞ্চে নারী যাত্রীকে লাঞ্ছিত ও মারধরের অভিযোগ উঠেছে স্টাফদের বিরুদ্ধে ।

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় কর্ণফুলী -৩ লঞ্চে নারী যাত্রীকে লাঞ্ছিত ও মারধরের অভিযোগ উঠেছে স্টাফদের বিরুদ্ধে ।
সোমবার, ১৭ এপ্রিল ২০২৩



এম এইচ ফাহাদ।।ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধিঃ

ভোলা-ঢাকা নৌ-রুটে কর্ণফুলী-৩ লঞ্চের স্টাফদের হাতে লাঞ্ছিত ও মারধরের শিকার হয়েছেন এক নারী যাত্রীসহ বেশ কয়েকজন। স্টাফদের কাছে লঞ্চের ইঞ্জিন বিকল হওয়ার কারণ জানতে গিয়ে এ লাঞ্ছনা ও মারধরের শিকার হোন যাত্রীরা।

ভোলায় কর্ণফুলী -৩ লঞ্চে নারী যাত্রীকে লাঞ্ছিত ও মারধরের অভিযোগ উঠেছে স্টাফদের বিরুদ্ধে ।এ ঘটনায় ভোলা সদর থানায় লঞ্চের ১০ থেকে ১২ জন স্টাফের বিরুদ্ধে মামলা করেছেন মো. ফরিদ উদ্দিন নামে এক যাত্রী।


গতকাল শনিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে ভোলা সদর উপজেলার ইলিশা লঞ্চঘাটে কর্ণফুলী-৩ লঞ্চের মধ্যে এ হামলার ঘটনা ঘটে।

রোববার ১৬ এপ্রিল সকালে ভুক্তভোগী যাত্রী ফরিদ উদ্দিন এ মামলা দায়ের করেন। সদর থানার ওসি মো. শাহীন ফকির মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বাদী মো. ফরিদ উদ্দিন চরফ্যাশন উপজেলার পৌর ৮ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল মালেকের ছেলে।


মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, শনিবার ১৫ এপ্রিল রাজধানী ঢাকার সদরঘাট থেকে ভোলায় আসার উদ্দেশ্য নিয়ে বিকেল সাড়ে ৩টার দিকে কর্ণফুলী-৩ লঞ্চে উঠেন তিনি। সঙ্গে তাঁর স্ত্রী জারিন তাসনিম ওমি ছিলেন। লঞ্চটি ছাড়ার কিছুক্ষণ পর যাত্রীরা জানতে পারেন লঞ্চের একটি ইঞ্জিন বিকল। লঞ্চটি ধীরগতিতে চলছে। সদরঘাট থেকে বিকেল সাড়ে ৩ টায় ছেড়ে লঞ্চটি ইলিশাঘাটে এসে পৌঁছার নির্ধারিত সময় রাত সাড়ে ৮ টা। কিন্তু লঞ্চটির ইঞ্জিন বিকল হওয়ায় তা যথাসময়ে ঘাটে এসে পৌঁছাতে পারেনি। রাত সাড়ে ১০টার দিকে লঞ্চটি ইলিশাঘাটে এসে পৌঁছার পর মামলার বাদীসহ আরও কয়েকজন যাত্রী লঞ্চের স্টাফদের কাছে লঞ্চ দেরিতে পৌঁছার কারন জানতে চাইলে যাত্রী ও স্টাফদের মধ্যে তর্কবিতর্ক বাঁধে। একপর্যায়ে স্টাফরা যাত্রীদের উপর হামলা চালায়। তাদের হামলায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়। ফরিদ উদ্দিনের সঙ্গে থাকা তাঁর স্ত্রী জারিন তাসনিম ওমিকে স্টাফরা চুলের মুঠি ধরে লাঞ্ছিত ও মারধর করে। আঘাত করা ফরিদকে। তাঁর গায়ের গেঞ্জি টেনেহিঁচড়ে ছিঁড়ে ফেলা হয়। ট্র্যাভেল ব্যাগসহ যাত্রীদের মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়া হয়। কোনো উপায়ন্তর না পেয়ে তাঁরা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেয়৷ কল পেয়ে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের একটি টিম ঘাটে যায়। পুলিশের উপস্থিতি দেখে তাড়াহুড়ো করে লঞ্চটি ঘাট ত্যাগ করে।


এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছড়িয়ে পড়া ২ মিনিট ৪১ সেকেন্ডের ওই ভিডিওতে মামলার বাদী, তাঁর স্ত্রী ওমি ও আরেক ভুক্তভোগী এ ঘটনার বিষয়ে বর্ণনা দিতে দেখা যায়। কান্না জড়িত কন্ঠে ওমি জানান,‘স্টাফরা তাঁর গায়ে হাত তোলে তাকে মারধর করে এবং চুলের মুঠি ধরে লাঞ্ছিত করে’। ভিডিওতে মামলার বাদীকে ছেঁড়া গেঞ্জি গায়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়৷ তিনিও ঘটনার বর্ণনা দেন। ফেসবুকে এ ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর অনেকেই ভোলা-ঢাকা নৌ-রুটে চলাচল করা যাত্রীবাহি লঞ্চ কর্ণফুলীকে বয়কট করার দাবি তোলেন। অনেকেই মন্তব্যের ঘরে লিখেছেন, ‘কর্ণফুলী লঞ্চের স্টাফরা সবসময়ই যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করে আসছে’।


কর্ণফুলী-৩ লঞ্চের ইন্সপেক্টর উজ্জ্বল বাবু জানান, লঞ্চের কোনো স্টাফই মামলার বাদী এমনকি কোনো যাত্রীকে মারধর করেনি।


এ বিষয়ে লঞ্চটির মালিক মো. সালাউদ্দিনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি।

তবে কর্নফুলী লঞ্চ প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আলাউদ্দিন  জানান, উক্ত লঞ্চের নারী যাত্রীকে মারধর কিংবা মামলার  এজহারে অন্তর্ভুক্ত টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়টি সম্পুর্ন ভিত্তিহীন। তার ধারনা তাদের লঞ্চ মালিকপক্ষ ও লঞ্চের দুর্নাম করতে তাদের প্রতিপক্ষ এধরনের মিথ্যা অভিযোগ সাজিয়েছেন বলে তার দাবী।


ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানান, এ ঘটনায় ফরিদ উদ্দিনের দায়ের করা মামলায় ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে এফআইআর হয়েছে। পুলিশ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে গ্রেফতার চলমান রেখেছে।

বাংলাদেশ সময়: ১০:১১:১৫   ৭৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ