দৌলতখানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি,আটক ২

প্রথম পাতা » দৌলতখান » দৌলতখানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি,আটক ২
শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩



ভোলাবাণী।। দৌলতখান প্রতিনিধি।।ভোলার দৌলতখানে  চাঁদাবাজি করতে গিয়ে ধরা দুই ভুয়া সাংবাদিক

ভোলার দৌলতখান উপজেলার মেদুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সংলগ্ন মুন্সীর হাট বাজার এলাকায় মৎস্য কর্মকর্তা পরিচয়ে জেলেদের কাছ থেকে চাঁদা আনতে গিয়ে দুই ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জেলেরা।

দৌলতখানে চাঁদাবাজি করতে গিয়ে ২ ভুয়া সাংবাদিক

শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে দৌলতখান থানার ওসি মো. জাকির হোসেন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।আটক ব্যক্তিরা হলেন- দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মো. রাসেল (২৮) ও ভোলা সদর উপজেলার মোস্তফা কামাল বাসস্ট্যান্ড এলাকার মো. রাশেদুল ইসলাম আজাদ।

পুলিশ তাদের দু’জনের কাছ থেকে দুইটি প্রেসকার্ড জব্দ করেছে। তাঁর মধ্যে একটি হলো জিটিভি অনলাইন ও আরেকটি হলো আমার পত্রিকা।

পুলিশ জানিয়েছে, আজাদ তাদের কাছে মোহনা টিভির জেলা এসিস্ট্যান্ট পরিচয় দিয়েছে এবং সে জানিয়েছে মোহনা টিভির জেলা প্রতিনিধি জসিম রানা তাঁর মামা হয়। তাঁর সঙ্গে থাকা জিটিভি অনলাইন নামে একটি প্রেসকার্ড জব্দ করা হয়েছে। এবং রাসেল নিজেকে আমার পত্রিকার রিপোর্টার পরিচয় দিয়েছে।

দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাহমুদুল হাসান জানান, বৃহস্পতিবার ১৩ এপ্রিল সন্ধ্যায় মেদুয়া ইউনিয়নের জেলে মো. আবুল কালাম সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের উদ্দেশ্যে ট্রলার নিয়ে নদীতে যায়। রাত ৯টার দিকে আরেকটি ট্রলার যোগে প্রতারক আজাদ ও রাসেল নদীতে গিয়ে আবুল কালামের ট্রলারটি আটক করে তাকে দৌলতখান উপজেলার মৎস্য অফিসার পরিচয়ে আটক করে নিয়ে যাওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবি করে।

বিষয়টি আবুল কালামের সন্দেহ হলে তিনি বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে জানতে পারেন দৌলতখান উপজেলার মৎস্য অফিসার নদীতে নামেনি। এরপর আবুল কালামসহ স্থানীয়রা তাদেরকে আটক করে পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তাকে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর রহমান ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে দৌলতখান থানায় নিয়ে যান।

এদিকে স্থানীয়রা তাদেরকে আটক করলে উৎসুক জনতা মোবাইল ফোনে ওই দুই প্রতারকের ভিডিওচিত্র ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করলে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে শোনা যাচ্ছে-ওই দুই প্রতারক বলছে, তাঁরা মৎস্য কর্মকর্তার পরিচয়ে চাঁদাবাজি করেননি। এমনকি সাংবাদিকও পরিচয় দেননি। তাঁরা মুন্সীর হাট মাছ ঘাট থেকে আড়াই হাজার টাকার মাছ কিনে মোটরসাইকেল যোগে রওনা হওয়ার সময় স্থানীয় জেলেরা তাদেরকে আটক করে।

মোহনা টিভির জেলা প্রতিনিধি মো. জসিম রানা জানান, আটককৃত প্রতারক আজাদ মোহনা টিভির কোনো এসিস্ট্যান্ট নন। আজাদ তাঁর অপরিচিত ব্যক্তি।

দৌলতখান উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর হাসনাইন সাংবাদিকদের  জানান, ওই দুই প্রতারক মেঘনা নদীতে নেমে জেলেদের কাছে উপজেলা মৎস্য কর্মকর্তার পরিচয় দিয়ে চাঁদা চেয়েছিল। বিষয়টি জেলেরা তাকে অবগত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে যান।

তাঁরা জানিয়েছে, স্থানীয় ইউপি সদস্য মো. বশিরের সহযোগিতায় একটি ট্রলার নিয়ে ট্রলার মাঝি খোকনসহ তাঁরা নদীতে গিয়ে এ কাণ্ড ঘটায়। তাঁরা একবার মৎস্য অফিসার আরেকবার সাংবাদিক পরিচয় দিতে থাকে। তাদের কাছ থেকে প্রায় ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

এ কমকর্তা আরও জানান, তাদের সঙ্গে আরেকজন প্রতারক ছিল। সেও নিজেকে সাংবাদিক পরিচয় দিয়েছিল। তবে সে প্রতারক অবস্থা বেগতিক দেখে পালিয়ে গেছে। স্থানীয় বশির মেম্বার কি কারণে তাদেরকে ট্রলার দিয়ে সহযোগিতা করেছে তা তদন্তে বেরিয়ে আসবে।

ওসি জাকির হোসেন ঢাকা মেইলকে জানিয়েছেন, এ প্রতারক দুইজন নিজেকে মৎস্য অফিসার ও সাংবাদিক পরিচয় দিয়ে পেশাগত সাংবাদিকদের বদনাম ছড়িয়েছে। এদের মতো ভুয়া সাংবাদিকদের কারণে পেশাগত গণমাধ্যমকর্মীরা বিপাকে রয়েছেন। পুলিশ তদন্ত সাপেক্ষে এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে।

বাংলাদেশ সময়: ১৯:১২:৫০   ১১৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন করায় কারখানার জরিমানা
শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগদৌলতখানে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ॥ আহত-৬
ভোলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করছেন যুব শক্তি ফাউন্ডেশন
দৌলতখানে বঙ্গবন্ধু ঐক্য পরিষদ উদ্বোধন করলেন এমপি মুকুল
বাংলাবাজারে নসিমন উল্টে নিহত ১, আহত ৫ শ্রমিক
সাঈদীর মৃত্যুর পোস্ট ফেসবুকেদৌলৎখানে ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার
৬ বছরের শিশু যখন মামলার প্রধান আসামী!
ভোলায় সবুজ বাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে মাদ্রাসা ছাত্র ও বয়স্কদের মাঝে বিনামূল্যে কুরআন বিতরণ
আবি আব্দুল্লাহ কলেজ জাতীয়করণ হওয়ায় এমপি মুকুলকে সংবর্ধনা
ভোলায় যাত্রীবাহী বাস ঘাদে,আহত ১০

আর্কাইভ