ভোলার ৯৩২টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলার ৯৩২টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ
শনিবার, ১ এপ্রিল ২০২৩



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী।।  জেলার ৭ উপজেলার ৯৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ কার্যক্রম চলছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অধিনে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিআইডিপি-৪) প্রকল্পের মাধ্যমে এসব ল্যাপটপ বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে প্রত্যক উপজেলায় এসব বরাদ্দ পাঠাানো হয়েছে ও বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এতে করে প্রাথমিক শিক্ষার গুণগত মানউন্নয়ন ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা এবং পাঠদান প্রক্রিয়াকে তরান্বিত করবে।

ভোলার ৯৩২টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

জেলা প্রাথমিক শিক্ষা অফিস জানায়, এসব ল্যাপটপের মধ্যে সদর উপজেলায় ১৮১টি, দৌলতখানে ৯১টি, তজুমদ্দিনে ১০৮, বোরহানউদ্দিনে ১৪৮, চরফ্যাশনে ১৭০, লালমোহনে ১৯৭ ও মনপুরায় ৩৭টি রয়েছে। এছাড়া জেলায় মোট ১ হাজার ৪৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। পর্যায়ক্রমে সব বিদ্যালয়েই এসব ল্যাপটপ বিতরণ করা হবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আমিনুল ইসলাম বাসস’কে জানান, ল্যাপটপ বিতরণের ফলে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করা হলো।
প্রত্যেক বিদ্যালয়ে দুইজন করে শিক্ষককে আইসিটির উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সব শিক্ষক এই প্রশিক্ষণের আওতায় চলে আসবে। সরকারের যে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মণের টার্গেট রয়েছে, আজকের শিক্ষার্থীরাই সেই স্মার্ট বাংলাদেশ গড়বে। এ ক্ষেত্রে এসব ল্যাপটপ সহায়ক ভূমিকা পালন করবে।
তিনি বলেন, বিদ্যালয়গুলোতে ল্যাপটপ প্রাপ্তির ফলে শিক্ষার্থীরা তথ্য আপডেটের সাথে সম্পৃক্ত থেকে লেখাপড়ার পাশাপাশি নিজেদের এগিয়ে নিয়ে যেতে পারবে। আগামী এক সপ্তাহের মধ্যে জেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসব ল্যাপটপ বিতরণ স¤পন্ন করা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮:০৮:০৪   ৫৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইফতারে প্রশান্তি দেবে চিড়া-ফলের ডেজার্ট
জেলায় মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
ভোলায় ১৫৬ জেলের কারাদণ্ড
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
মনপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
মাহে রমজানে ডায়াবেটিস রোগীর করণীয়
পবিত্র মাহে রমজানের ৮ সুন্নত

আর্কাইভ