মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার মনপুরায় ঘর পেয়ে খুশি ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার ॥

প্রথম পাতা » প্রধান সংবাদ » মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার মনপুরায় ঘর পেয়ে খুশি ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার ॥
বুধবার, ২২ মার্চ ২০২৩



মোঃছালাহ উদ্দিন।।ভোলাবাণী।।মনপুরা প্রতিনিধি।। মনপুরায় মুজিববর্ষে চতুর্থ ধাপের প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশি ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। ঘর পেয়ে খুশি গৃহহীন পরিবারের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের স্থায়ীভাবে থাকার ব্যাবস্থা করে দিয়েছেন। আজ তাদের আর চিন্তা করতে হবেনা । এখন নিরাপদে থাকতে পারবেন।
মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে থাকব। আর আমাদের কোন কষ্ট হবেনা। অগে খুব কষ্টে ছিলাম। বর্ষায় বৃষ্টির পানিতে খুব কষ্ট করেছি। এখন খুব আরামে থাকব। ঘর পেয়ে আমরা খুব খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আমরা নামাজ পড়ে দোয়া করব । আমাদের জন্য বিনা পয়সায় সুন্দর ঘর করে দিয়েছেন। এখন আমাদের কোন চিন্তা নাই । আমরা ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে আরাম আয়াশে থাকতে পারব। উপজেলা অডিটোরিয়ামে গৃহহীনদের মাঝে ঘর ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর উপহার(ঘর) পাওয়া ৭৫ ভুমিহীন ও গৃহহীন পরিবার লোকজন।

মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি উপকারভোগীরা।

বুধবার উপজেলা অডিটরিয়ামে মুজববর্ষে প্রধানমন্ত্রীর উপহার (ঘর) জমির কাগজপত্র হাতে পেয়ে খুব খুশি গৃহহীন ভুমিহীন পরিবারের লোকজন। প্রধনমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে গৃহহীনদের মাঝে উপহারের(ঘর) হস্তান্তর অনুষ্ঠানে উপকার ভোগীদের মধ্যে উদ্ভোধনের পর পরেই উপজেলার ৪টি ইউনিয়নের প্রকৃত ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ৭৫টি ঘর হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।প্রধানমন্ত্রীর উপহার(ঘর) ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ সাঈদ আহম্মেদ, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন,মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন,মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ টিপু সুলতান, মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো ছালাহউদ্দিনসহ উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারী দাপ্তরিক প্রধানগন, বিভিন্ন শিক্ষা প্যতিষ্ঠান প্রধান, সাংবাদিক ,জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি বিলকিছ বেগম (৫০)। স্বামী জেলে ও শ্রমিক। ৩ ছেলে ও ৩ মেয়েকে নিয়ে থাকতেন কাউয়ারটেক কিল্লার পাড়। ঘর বরাদ্ধ পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক দেখা যায়। জানতে চাইলে দুহাত উঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। বলেনস্মামী জেলে আর আমি অন্যের বাড়ীতে কাজ করে জীবনটা কাটিয়ে দিয়েছি ঝুপড়ি ঘরের মধ্যে। টাকা পয়সার অভাবে ঘর করতে পারিনি। বর্ষা ও শীতে অনেক কষ্ট করেছি। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকব আর কষ্ট হবেনা।

সোনারচর ওয়ার্ডে নির্মিত প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি ৬০ বছর বয়সী আঃ লতিফ।। প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে আনন্দিত। চোখে মুখে শুধু হাসির ঝিলিক। ঘর পেয়ে আবেগ আপ্লুত কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার কেউ নেই। সরকার আমাকে একটা ঘর দিয়েছে। আমি নামাজ পড়ে দোয়া করি। এখন আমার কোন চিন্তা নাই। শেখ হাসিনার প্রতি আমরা খুশি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি বরাদ্ধ দিয়ে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। প্রতিটি ঘর নির্মানে ব্যায় হয়েছে ২ লক্ষ ৮৪ হাজার ৫শত টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ভূমিহীন –গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ের জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্ভোধন শেষে উপকার ভোগীদের মাঝে ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে।

এব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বলেন, প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মানের কাজ শেষ হয়েছে। প্রতি পরিবারের জন্য ২ শতাংশ খাস জমির কবুলত রেজিঃ করে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। উপকারভোগীদের মধ্যে আশ্রয়ন প্রকল্প-২ চতুর্থ ধাপের ৭৫টি প্রধানমন্ত্রীর উপহার ঘর হস্তান্তর করা হয়েছে। এখন থেকে বরাদ্ধপ্রাপ্ত উপকারভোগীরা ঘরে বসবাস করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৮:৩৪   ৭২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ