শশীভূষণে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবণ নির্মানের অভিযোগ

প্রথম পাতা » প্রধান সংবাদ » শশীভূষণে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবণ নির্মানের অভিযোগ
বুধবার, ১১ জানুয়ারী ২০২৩



চরফ্যাশন অফিস॥ভোলাবাণী।। ভোলার চরফ্যাশনের শশীভূষণ থানার আঞ্জুরহাট বাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ওয়ারিশি সম্পত্তিতে দোকানের পাকা ভবন নির্মানের অভিযোগ উঠেছে মোশারেফ ডাক্তার গংদের বিরুদ্ধে। এঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা জানান, বিষয়টি দ্রুত নিস্পুত্তি না হলে এনিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের অশংকা রয়েছে।

শশীভূষণে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবণ নির্মানের অভিযোগ

বৃদ্ধা নিলুফা বেগম সংবাদকর্মীদের জানান,তার ছেলে শাহজাহান ডাক্তার নাংলা পাতা মৌজায়  তৌজি ৩৪,জেএল নং ১০৮ এসএ ৬২নং খতিয়ানে ৯শতাংশ জমি খরিদ করে ভোগ দখলে ছিলেন। ছেলে শাহজাহানের মৃত্যুতে  তিনি এবং তার স্বামী আ.জলিল সাহজাহানের স্ত্রী সুফিয়া বেগমসহ তার ৪পুত্র এবং ১কন্যা ৯শতাংশ সম্পত্তির ওয়ারিশ হন। বৃদ্ধা নিলুফা বেগমের দাবী ছেলে শাহজাহানের মৃত্যুতে  বন্টক নামা অনুযায়ী ৯শতাংশ জমির মধ্যে তিনি এবং তার স্বামী জলিল তিন শতাংশ জমির ওয়ারিশি মালিক। আ. জলিল  মারা গেলে জলিলের স্ত্রী নিলুফা সহ তার ৪কন্যা এবং এক পুত্র নিহত জলিলের সম্পত্তির ওয়ারিশ হন। কিন্তু মৃত শাহজাহান ডাক্তারের ছেলে মোশারেফ গংরা তাদের দাদী নিলুফা এবং ৪ফুফুকে ঐ তিন শতাংশ সম্পত্তি থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রে লিপ্ত হন। এঘটনায় নিলুফা বেগমসহ তার চার কন্যা নুরজাহান, কুলছুম, আছিয়া ও সাফিয়া বাদী হয়ে চরফ্যাশন সিনিয়র জজ আদালতে দেওয়ানী মামলা নং ৯০২দায়ের করেন। মামলা দায়েরের পর মোশারেফ গংরা বিরোধীয় ঐ জমিতে পাকা ভবন নির্মান কাজ শুরু করেন। এঘটনায় নিলুফা গংরা অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করিলে আদালত পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে স্থিতিবস্থার আদেশ দেন। কিন্তু মোশারফ ডাক্তার গংরা আদালতের আদেশ অমান্য করে দোকান ঘর নির্মান কাজ অব্যাহত রেখেছেন।
বাদী পক্ষের অভিযোগের ভিত্তিতে গতকাল সরেজমিনে গিয়ে জানাগেছে, স্থানীয় ঠিকাদার ইব্রাহিমের তত্বাবধানে ভবনটির নির্মান কাজ করাচ্ছেন মোশারেফ ডাক্তার গংরা। ঠিকাদার ইব্রাহিম মোবাইল ফোনে জানান, কিছু দিন আগে পুলিশ এসে কাজ বন্ধ করে গেছে। শুনেছি উভয় পক্ষের মধ্যে ফয়সাল হয়েছে তাই আবার কাজ শুরু হয়েছে।
অভিযোগের বিষয়ে মোশারেফ ডাক্তার বলেন,পুলিশ এসে কাজ বন্ধ রাখতে বলেছে তাই কাজ বন্ধ রেখেছি। শ্রমিকরা কাজ করছেন এপ্রশ্নের জবাবে তিনি বলেন, কাজ করছেনা ,তারা ইট বালি হেফাজত করে রাখছেন।
শশীভূষণ থানার এসআই  মো.সমেছ আলী বলেন,উক্ত সম্পত্তিতে শান্তিশৃঙ্খলা ভঙ্গের আশংকা বিদ্যমান বিধায় উভয় পক্ষকে বিরোধীয় সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায়ে রাখার জন্য বলা হয়েছে। কেউ শান্তি শৃঙ্খলা ভঙ্গ করিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭:২৬:৪৯   ৬৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ