বিপিএলমাশরাফিদের হ্যাটট্রিক জয়

প্রথম পাতা » খেলাধূলা » বিপিএলমাশরাফিদের হ্যাটট্রিক জয়
সোমবার, ৯ জানুয়ারী ২০২৩



ভোলাবাণী স্পোর্টস ডেস্ক ।।মাশরাফির নেতৃত্বে যেন শুরু থেকেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছে সিলেট স্ট্রাইকার্স। চলতি বিপিএলের নবম আসরে তারা টানা তিন জয় তুলে নিল। আজ সোমবার দিনের প্রথম ম্যাচে তারা ৫ উইকেটে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। তৌহিদ হৃদয়, জাকির হাসানদের বিস্ফোরক ব্যাটিংয়ে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারল কুমিল্লা।

 

মাশরাফির নেতৃত্বে যেন শুরু থেকেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছে সিলেট স্ট্রাইকার্স।

মিরপুর শেরেবাংলায় মাঝারি টার্গেট তাড়ায় নেমে দলীয় ১২ রানে প্রথম উইকে হারায় সিলেট। আবু হায়দার রনির বলে লিটন দাসের গ্লাভসে ধরা পড়েন মোহাম্মদ হারিস (৬)। এরপর নাজমুল হোসেন শান্ত আর তৌহিদ হৃদয় মিলে ৩১ বলে ৪৩ রানের জুটি গড়েন। ২১ বলে ২ চার ১ ছক্কায় ১৯ রান করা শান্তকে খুশদিল শাহ ফেরালে এই জুটি ভাঙে। আজও উইকেটে এসে ঝড় তুলেছিলেন জাকির হাসান। তবে ১০ বলে ১ চার ২ ছক্কায় ২০ রানে থামে তার ইনিংস।মোহাম্মদ নবির দারুণ এক বলে লিটন দাসের গ্লাভসে ক্যাচ দেন জাকির। ১০ ওভারে সিলেটের স্কোর দাঁড়ায় ৮৬। দারুণ ব্যাটিংয়ে ৩৫ বলে টুর্নামেন্টে টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন তৌহিদ হৃদয়। তবে ৩৭ বলে ৩ চার এবং ৪ ছক্কায় ৫৬ রানেই থামে তার ইনিংস। অন্য প্রান্তে মুশফিকও দারুণ খেলছিলেন। জয়ের জন্য শেষ চার ওভারে প্রয়োজন পড়ে মাত্র ১২ রানের। ২৫ বলে ২৮* রান করে মুশফিকই সিলেটকে জয় এনে দেন। ১৪ বল হাতে রেখেই ৫ উইকেটে হ্যাটট্রিক জয় তুলে নেয় সিলেট স্ট্রাইকার্স।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৯ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাস আজও বড় রান করতে পারেননি। থিসারা পেরেরার করা প্রথম ওভারের চতুর্থ বলেই তিনি ক্যাচ দিয়ে ফেরেন। এর আগে দুটি দৃষ্টিনন্দন বাউন্ডারিও মেরেছেন। অপর ওপেনার ডেভিড মালান ৩৯ বলে ৩৭ রানের অদ্ভুত ধীরগতির ইনিংস খেলেন। তিনে নামা সৈকত আলী ১২ বলে ২০ রান করে বোল্ড হয়ে যান। অধিনায়ক ইমরুল কায়েসের সংগ্রহ ৩ বলে ২ রান!
ছবি : মীর ফরিদ

পাঁচে নেমে জাকের আলী ৩৫ বলে তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৪৩ বলে ২ চার ৩ ছক্কায় ৫৭* রানে। শেষের দিকে কেউ বড় ইনিংস খেলতে পারেননি। তাই ১৪৯ রানে থামে কুমিল্লা। ২টি করে উইকেট নিয়েছেন থিসারা পেরেরা এবং মোহাম্মদ আমির। অধিনায়ক মাশরাফি আর ইমাদ ওয়াসিম নিয়েছেন ১টি করে।

বাংলাদেশ সময়: ২০:১১:০৫   ৬৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ