‘বিপিএলে খেলে অনেক কিছু শিখেছি’

প্রথম পাতা » ভোলার নির্বাচনি হালচাল » ‘বিপিএলে খেলে অনেক কিছু শিখেছি’
সোমবার, ৯ জানুয়ারী ২০২৩



ভোলাবাণী ।।বিপিএল ডেক্স।।ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ডেভিড মালান বলেছেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলে অনেক কিছু শিখেছি। তবে বিপিএলের খেলার মান আগে অনেক ভালো ছিল। সেই মান এখনও আর নেই। 

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ডেভিড মালান

রোববার মিরপুর একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে আসা ইংলিশ ক্রিকেটার মালান বলেন, বিপিএল সব সময়ই উপভোগ করি। আমার ফ্র্যাঞ্চাইজি ক্যারিয়ারের শুরুর দিকের টুর্নামেন্ট এটি। এখানে খেলেই আমি অনেক কিছু শিখেছি।তিনি আরও বলেন, আমি ঢাকা প্রিমিয়ার লিগেও খেলেছি। দুটি টুর্নামেন্টই আমার খেলায় উন্নতি আনতে সাহায্য করেছে। সে জন্যই বাংলাদেশে আসার কোনো সুযোগই আমি হাতছাড়া করি না।
মালান আরও বলেন, বিপিএল সব সময়ই তরুণ ইংলিশ ক্রিকেটারদের এগিয়ে যাওয়ার জন্য আদর্শ টুর্নামেন্ট। এখন আরও অনেক টুর্নামেন্ট শুরু হচ্ছে। বিপিএল যদি মান ধরে রাখতে পারে, তাহলে তারকা ক্রিকেটাররা নিশ্চয়ই আবার বিপিএলে ফেরা শুরু করবেন।

তিনি বলেন, আমি বিপিএলের শুরুতে আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, সুনিল নারিন, পোলার্ডের সঙ্গে খেলেছি। ঠিক যেন আইপিএল দলের মতো। মান আগে ভালোই ছিল। এখন বিসিবি ও দলের মালিকদের চ্যালেঞ্জ এটাই, বিশ্বের সেরা ক্রিকেটারদের ফিরিয়ে আনা।

মালান বলেন, সব দেশের ক্রিকেটেই ভিন্নতা আছে। ভিন্ন চ্যালেঞ্জ থাকে। ভিন্ন কন্ডিশন, পিচ, খেলার ধরন। চট্টগ্রামে থাকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং উইকেট। মিরপুরে আঁচ করা যায় না যে কী হতে যাচ্ছে। এখানে মানিয়ে নেওয়া শিখতে হবে।

তিনি বলেন, বিদেশি ক্রিকেটারদের সামর্থ্য দেখা হোক আর স্থানীয়দের হোক, সঙ্গে যদি কন্ডিশন যোগ করা হয়, তাহলে বলতেই হবে এখানকার ক্রিকেট যথেষ্ট মানসম্মত। এখানে খেললে অনেক কিছু শেখা যায়। যা অন্য টুর্নামেন্টে পাওয়া যায় না।

বাংলাদেশ সময়: ৯:৩৪:৪৯   ৫৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলার নির্বাচনি হালচাল’র আরও খবর


মনপুরায় ১৮টি কেন্দ্র ভোট গ্রহনের জন্য প্রস্তুত
মনপুরায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ১২ আহত ॥
আনারস ও মোটর সাইকেল প্রতিক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থীরামনপুরায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লোকমান হোসেন হাং ও আমানতউল্যাহ আলমগীর মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি ॥
মনপুরায় ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৯ মার্চ
ভোট বর্জন করেছেন ভোলা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর(অবঃ) জসিম উদ্দিন
দ্বাদশ সংসদ নির্বাচন-২০২৪,ভোলা-৪ মনপুরায় নৌকা প্রার্থীকে বিজয়ী করার লক্ষে ব্যস্ত সময় পার করছেন আ’লীগ নেতৃবৃন্দ ॥
দক্ষিণ আইচায় নৌকার প্রার্থী এমপি জ্যাকব এর উঠান বৈঠক
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১১৭, ভোলা-৩ জাতীয় পার্টি ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীকে চিনে না ভোটাররা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনভোলা-৩ আসনে মনোনয়ন ফরম জমা দিলেন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার
চরফ্যাশন-মনপুরা আসনে তৃনমূলের ভরসা এমপি জ্যাকব।।

আর্কাইভ