বাস-সিএনজি শ্রমিকদের মধ্যে সংঘর্ষ : সিএনজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

প্রথম পাতা » চরফ্যাশন » বাস-সিএনজি শ্রমিকদের মধ্যে সংঘর্ষ : সিএনজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন
বুধবার, ৪ জানুয়ারী ২০২৩



আরিফ হোসেন।।নিজস্ব প্রতিনিধি।।

 

---

চরফ্যাশন সড়কে সিএনজি শ্রমিক ও বাসমালিক সমিতির মধ্যে কয়েক দফা সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হয়েছেন।দুই পক্ষের আহতদেরকে ভোলা ও চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালের এ ঘটনার সময় প্রায় দুই ঘণ্টা এবং বিকেলে আধা ঘণ্টা ভোলা-চরফ্যাশন সড়কে বাস চলাচল বন্ধ ছিল।এ সময় সিএনজি চালক-মালিকর সমিতির লোকজনের বিরুদ্ধে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে মুখারবান্ধা এলাকায় সড়ক অবরোধ করে বাসমালিক সমিতির ৪টি বাস ভাঙচুরের অভিযোগ উঠেছে । পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় অবৈধ যানবাহন উচ্ছেদ ও মহাসড়কে নির্বিঘে বাস চলাচলের দাবিতে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে সন্ধ্যায় চরফ্যাশন শাখা কার্যালয়ে নেতৃবৃন্দ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সব অভিযোগ করেন ।

ভোলা জেলা বাসমালিক সমিতির সহ-সভাপতি সালাম পাটোয়ারি জানান এই রুটে চলাচলকারী সিএনজিগুলো অবৈধ। সে কারণে বাস মালিক সমিতির লোকজন অবৈধ সিএনজি আটকিয়ে রাখে। এতে সিএনজির চালকেরা বাস চলাচল বন্ধ করতে সড়ক অবরোধ করে।এতে তারা ভোলা-চরফ্যাশন সড়কের মুখারবান্ধায় সড়ক অবরোধ করে ৩-৪ বাস ভাঙচুর ও ৪ জন বাস শ্রমিককে মারধরও করে। পরে যাত্রীরাই সড়ক থেকে অবৈধ সিএনজি সরিয়ে আমাদেও শ্রামিক দের উদ্বার করে আহতদের চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সড়ক মুক্ত করেন।

সিএনজি চালকদের অভিযোগ, আজ সকালে চরফ্যাশন থেকে যাত্রী নিয়ে ভোলার উদ্দেশে রওনা দেওয়ার সময় চরফ্যাশন বাস টার্মিনালের শ্রমিকেরা কয়েকটি সিএনজি আটকিয়ে ভাঙচুর করে চালককে মারধর করে এবং যাত্রীদের নামিয়ে দেয়। সিএনজি ভাঙচুর ও হামলার প্রতিবাদে সিএনজি চালকেরা প্রায় দুই ঘণ্টা ভোলা-চরফ্যাশন সড়ক অবরোধ করে।এতে ৬-৭ জন সিএনজিচালক গুরুতর আহত হন। আহতদের চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।এদিকে ঘটনার পর থেকে বাস মালিক সমিতি ও সিএনজি চালকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষের মধ্যে যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরাদ হোসেন বলেন, ‘সংঘর্ষের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বড় ধরনের সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত থানায় কোনও পক্ষের লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মঙ্গলবার অবৈধ যানবাহন উচ্ছেদ ও মহাসডকে নির্বিঘে বাস চলাচলের দাবিতে জেলা বাস মালিক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে চরফ্যাশন শাখা কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে । সংবাদ সম্মেলনে চরফ্যাশন ডিপু ইনচার্জ আব্দুল হালিম মালতিয়া অভিযোগ করে বলেন, চরফ্যাশন-ভোলা আঞ্চলিক মহাসডকে অদক্ষ ও লাইসেন্স বিহীন চালক দ্বারা পরিচালিত সিএনজি, বোরাক অটোরিকশা সহ অবৈধ যানবাহন বেপরোযা ভাবে চলাচলের কারণে সাধারণ যাত্রীরা প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। কিন্তু এসব দুর্ঘটনার দায় ভার চাপিয়ে দেয়া হচ্ছে বাস মালিক সমিতির উপর।

সিএনজি চালক ও শ্রমিকদের সন্ত্রাসী কর্মকান্ডে মদদ দিচ্ছে স্হানীয় এন মোহাম্মদ ফিলিং স্টেশনের সত্ত্বাধিকারি নুরে আলম সিকদার। সে সিএনজির পক্ষে বাস ভাংচুরে শ্রমিকদের উস্কানি দিয়েছে।এই ঘটনায় বাস সমিতির পক্ষ থেকে আমরা আইনি ব্যবস্থা নিবো।

মঙ্গলবার সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে চরফ্যাশন বাস ডিপোর শাখা কর্মকর্তা আবদুস সালাম পাটওয়ারি আরও বলেন, এসব গ্যাস সিলিন্ডার অবৈধ।সরকার অনুমোদিত নয়।সিএনজি গুলো এখন মোহাম্মদ ফিলিং স্টেশন থেকে রান্নার গ্যাসের সিলিন্ডারে গ্যাস নিয়ে সিএনজিতে এটম বোমারমত লাগিয়ে যাত্রীদের মৃত্যুর ঝুঁকি নিয়ে চলাচল করছে।কোন কারনে দূর্ঘটনা হলে কোন রক্ষা নেই। এসব সিএনজি মানুষের জীবনের ঝূকি প্রতিনিয়ত।

বাংলাদেশ সময়: ৯:৩৭:৪০   ৬৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা
চরফ্যাশনে হাঙ্গর মাছের শুটকিসহ গ্রেফতার-২

আর্কাইভ