ভোলা প্রেসক্লাবে তালা,এ লজ্জা কার ?

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলা প্রেসক্লাবে তালা,এ লজ্জা কার ?
রবিবার, ১ জানুয়ারী ২০২৩



খলিল উদ্দিন ফরিদ ॥ভোলাবাণী।।সাংবাদিকদের পদচারনায় ভোলা প্রেসক্লাব চত্ত্বর যখন উৎসবমুখর তখন ভোলা প্রেসক্লাবের মূল ভবন দিনের বেশীরভাগ সময় তালাবদ্ধ থাকায় উদ্বেগ প্রকাশ করেছেন ভোলার সাংবাদিকরা।

ভোলা প্রেসক্লাবে তালা

বৈশাখী টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করার জন্য পর্যন্ত সাংবাদিকরা প্রেসক্লাব ভবনে ডুকতে পারেননি। বর্তমান নেতৃবৃন্দ নতুন নেতৃত্ব নতুন নেতৃত্বের ভয়ে প্রেসক্লাব তালাবদ্ধ করে রেখেছেন।পূর্ববর্তী ঘোষনা অনুযায়ী ৩১ ডিসেম্বর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা ও কমিটি গঠনের কথা অথচ তার পূর্বে ব্যাপক প্রস্তুতির জন্য প্রেসক্লাব উৎসবমুখর থাকার কথা ছিলো। কিন্তু উৎসবমুখর তো দূরের কথা সাংবাদিকদের দেখলে কমিটির লোকজন চলে যান।

প্রেসক্লাবের মধ্যে সংস্কার কাজ চলে তালাবদ্ধ অবস্থায়। ঐতিহ্যবাহী প্রেসক্লাবের অতীতে এমন কোন ঘটনা ঘটেনি। সাংবাদিকরা যদি অবাধে প্রেসক্লাবে ডুকতে না পারে তাহলে সাধারণ ভিকটিমরা কিভাবে প্রেসক্লাবে যাবে, তাদের সুখ-দুঃখের কথা সাংবাদিকদের মাধ্যমে তুলে ধরবে এটা এখন বড় প্রশ্ন? ভোলায় সকল সাংবাদিকদের দাবী প্রেসক্লাবের তালা খুলে সকলের জন্য যেন উন্মুক্ত করে দেয়া হয়।

এদিকে প্রহসনের ও অগণতান্ত্রিক নির্বাচনের প্রতিবাদ জানিয়ে ভোলা প্রেসক্লাব নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী আহাদ চৌধুরী তুহিন ও সহ-সভাপতি পদপ্রার্থী এ্যাডভোকেট সাহাদাত হোসেন শাহিন। নিজ নিজ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি পদ থেকে তারা সরে দাঁড়ান। ৩১ ডিসেম্বর শনিবার প্রেসক্লাবের নির্বাচন হওয়ার কথা ছিলো। নির্বাচনের একদিন আগেই নিজ নিজ ফেসবুক (স্যোসাল মিডিয়ায়) প্রতিবাদ জানিয়ে আহাদ চৌধুরী তুহিন ও এ্যাড. সাহাদাত শাহিন এই সিদ্ধান্ত জানিয়েছেন।

এছাড়াও সকল প্রকার ব্যার্থতার দায় নিয়ে ভোলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি ও সকল প্রকার কার্যক্রম থেকে মেজবাহ উদ্দিন শিপু ও মোঃ মনিরুল ইসলাম অব্যাহতি নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এদিকে, সিনিয়র সাংবাদিক মোকাম্মেল হক মিলন সকলকে নিয়ে একটি গ্রহণযোগ্য ও গণতান্ত্রিক নির্বাচনের দাবী জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

বাংলাদেশ সময়: ৯:৫১:০১   ৭৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন
ভোলায় রাসূল(সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

আর্কাইভ