শিরোনাম:
ভোলা, সোমবার, ৬ ফেব্রুয়ারী ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

Bholabani
রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » তজুমদ্দিন » মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে মুক্তিপনে মুক্তি ৯ জেলে
প্রথম পাতা » তজুমদ্দিন » মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে মুক্তিপনে মুক্তি ৯ জেলে
৫৮ বার পঠিত
রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে মুক্তিপনে মুক্তি ৯ জেলে

মেহেদী হাসান মামুন। তজুমদ্দিন ভোলা প্রতিনিধি।

 

 

 

ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে জলদস্যুরা মাছ ধরারত ১৫ জেলেকে অপরহরনের ২ দিন পর মুক্তিপণের বিনিময়ে ৯ জন ছাড়া পেয়েছে । শনিবার তজুমদ্দিন উপজেলার জেলে বাড়ি ফিরে এসেছে। অপহরণের এসব ঘটনায় এখন পর্যন্ত জেলেরা থানায় কোনো অভিযোগ দায়ের করেনি।

 

মুক্তিপণে মুক্তিখোঁজ নিয়ে জানা গেছে , গত বৃহস্পতিবার গভীর রাতে চরজহিরউদ্দিন ও চরমোজাম্মল এলাকার মেঘনা নদীতে মাছ ধরার সময় সশস্ত্র ডাকাতরা অন্তত ১৫ টি জেলে-ট্রলারে হামলা চালায়। এসময় দস্যুরা ১৫ জেলেকে অপহরণ করে নিয়ে যায়। বিকাশে মুক্তিপনের টাকা পেয়ে অপহৃত ১৫ জেলের মধ্যে তজুমদ্দিনের ৯ জেলেকে মুক্তি দিয়েছে ডাকাতদল। অপহরনের দুইদিন পর বাড়ি ফিরে আসা এসব জেলেরা হলো, উপজেলার সোনাপুর ইউনিয়নের উত্তর চাপড়ী গ্রামের অলি আহমেদের ছেলে আলাউদ্দিন, মোতাহারের ছেলে হাসান, আলী মোস্তফার ছেলে সালাউদ্দিন ও শাহজাহানের ছেলে ইউছুফ, চাঁদপুর ইউনিয়নের মাওলানা কান্দি গ্রামের কাশেম মাজির ছেলে লোকমান, আব্দুল মান্নানের ছেলে হান্নান, মহাজনকান্দি গ্রামের আলমগীরের ছেলে আরিফ, বালিয়াকান্দি গ্রামের মোস্তফা মাঝির ছেলে হাসেম ও ভুলাই কান্দি গ্রামের মোস্তফার ছেলে মিরাজ।

 

বাড়ি ফিরে জেলেরা জানায়, শুক্রবার গভীর রাতে মুক্তিপন আদায় করে তাদের ইলিশা মাছ ঘাটের দক্ষিন পাশে মাঝির ঘাট নামের একটি নির্জন এলাকায় ডাকাতরা নৌকা হতে নামিয়ে দেয়। পরে তারা শনিবার বিভিন্ন সময়ে বাড়ি ফিরে আসলেও বাকীদের সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে এরা অন্য এলাকার হওয়ায় ডাকাতরা তাদের আলাদা স্থানে রাখে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক জেলে জানায়, অপহরণের পর তজুমদ্দিনের নয় জেলেসহ ১৫ জনকে ভোলার তুলাতলির পূর্ব পাশে মেঘনার একটি চরে নৌকার মধ্যে বেঁধে রাখে।

শুক্রবার সকালে ভোলার তুলাতলির মাছ ঘাটের শাহিন ও নিরবের মাছের আড়তে ডাকাতিকৃত মাছ ও জাল বিক্রি করা হয়। এ সময় ডাকাতরা শাহিন ও নিরবের সাথে একাধিকবার মুঠোফোনে কথা বলতে শুনেন অপহৃত জেলেরা। মাছ বিক্রির পরে ডাকাতরা আটককৃত জেলেদের ব্যাপক মারধর করে মৎস্য আড়তদার ও স্বজনদের সাথে মুঠো ফোনে কথা বলতে দেন। এ সময় ডাকাতরা জেলেদের জীবিত ফেরত নিতে এক লক্ষ টাকা করে মুক্তিপণ দাবি করে স্বজনদের বলেন পুলিশকে কোন তথ্য জানালে কাউকে জীবিত ফেরত পাবে না।”

মৎস্য আড়তদার ও স্বজদের সাথে কথা বলে জানা গেছে, প্রতি জেলেকে মুক্তির জন্য ডাকাতরা ৩০ থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত মুক্তিপণ নিয়েছে। এসব টাকা পরিশোধের জন্য ডাকাতদল তাদের আটটি বিকাশ নম্বরে পাঠায়। এসব নম্বর গুলো হচ্ছে 01791476008, 01791669995, 01877244688, 01758112958, 01315394659, 01788185972, 01717792257, 01811144432. ডাকাতদের দেওয়া এসব নাম্বারে অপহৃতদের স্বজনরা মুক্তিপণের টাকা পরিশোধ করে বলে তারা জানায়।

 

স্বজনদের দাবী, অপহৃত জেলে পরিবারের কাছে জলদস্যুরা মোটা অংকের মুক্তিপন আদায় করছে। পুলিশি হয়রানীর ভয়ে তারা কাউকে না জানিয়ে অপহৃতদের উদ্ধারে মুক্তিপণ পরিশোধ করছেন। ঘটনার পর এখন পর্যন্ত অপহৃত জেলে পরিবারের পক্ষ হতে প্রশাসনকে অভিযোগ করা হয়নি বলেও জানা গেছে।

 

হাকিমুদ্দিন নৌ-পুলিশ ফাঁড়ির ওসি শরিফুল ইসলাম বলেন, প্রতিদিন নদীতে পুলিশে নিয়মিত টহল ডিউটি চলছে। আর, অপহৃদের কাছে খোঁজ নিয়ে ডাকাত দলের অবস্থান শনাক্ত করতে কাজ চলছে । আশা করছি, ধরা পড়বে।

 

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ জানান, অপহৃত ৯ জেলে বাড়ি ফেরার তথ্য পেয়েছি। তাদেরকে আইনগত সহায়তা নেয়ার জন্য বলা হলেও এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। তবে, ডাকাতদের কিছু বিকাশ নম্বর জেলেরা দিয়েছে, আমরা তা যাচাই করে দেখছি।





তজুমদ্দিন এর আরও খবর

তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার। তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার।
তজুমদ্দিনের কুকুরের কামড়ে হরিণের মৃত্যু। তজুমদ্দিনের কুকুরের কামড়ে হরিণের মৃত্যু।
তজুমদ্দিনে কম্বল পেল চার হাজার শীতার্ত পরিবার । তজুমদ্দিনে কম্বল পেল চার হাজার শীতার্ত পরিবার ।
তজুমদ্দিনে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।  তজুমদ্দিনে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন। 
<small>সুমন সভাপতি, নুরুন্নবী সম্পাদক</small>তজুমদ্দিন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন। সুমন সভাপতি, নুরুন্নবী সম্পাদকতজুমদ্দিন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন।
তজুমদ্দিনে হারভেস্টরের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু তজুমদ্দিনে হারভেস্টরের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু
তজুমদ্দিনে নিখোঁজ জেলের ৩দিন পর লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড। তজুমদ্দিনে নিখোঁজ জেলের ৩দিন পর লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড।
<small>তজুমদ্দিন উপজেলা </small>৪নং চাঁচড়া ইউনিয়ন কৃষক লীগের কমিটি গঠন। তজুমদ্দিন উপজেলা ৪নং চাঁচড়া ইউনিয়ন কৃষক লীগের কমিটি গঠন।
দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শেষ আটে ব্রাজিল দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
লাল গোলাপ যে অর্থ বহন করে
বিপিএল ২০২৩রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে খুলনাকে হারালো কুমিল্লা
ঠিক হয়নি সাবমেরিন ক্যাবল৭ মাস অন্ধকারে মাঝেরচর ও মদনপুরবাসী
যাকে বিয়ে করতে যাচ্ছেন তার সম্পর্কে জেনে নেওয়া উচিত
শীতে ঘরেই তৈরি করুন পাটিসাপটা পিঠা
মানবতার সেবায় ২৫ বছর গ্রামীণ জন উন্নয়ন সংস্থার রজত জয়ন্তি
স্বাগত ২০২৩নতুন আশা, নতুন সম্ভাবনায়
নতুন বছরেবিশ্বের বৃহত্তম জনসংখ্যার দেশ হবে ভারত
আজ ভোলা মুক্ত দিবস
ভোলায় আর্জেন্টিনা- ব্রাজিল বির্তকদু’পক্ষের সংঘর্ষে আর্জেন্টিনার সমর্থক নিহত,আহত ৯