ফেসবুকের ভেরিফায়েড পেইজে আবেগী বার্তা দিয়েছেন ব্রাজিলের হেক্সা মিশনের স্বপ্ন সারথী নেইমার

প্রথম পাতা » খেলাধূলা » ফেসবুকের ভেরিফায়েড পেইজে আবেগী বার্তা দিয়েছেন ব্রাজিলের হেক্সা মিশনের স্বপ্ন সারথী নেইমার
সোমবার, ২৮ নভেম্বর ২০২২



ভোলাবাণী স্পোর্টস ডেক্স।। লাতিন আমেরিকার পরাশক্তি ব্রাজিল ফুটবল দলের ‘পোষ্টাররয়’ বলা হয় নেইমার জুনিয়রকে। অমিত প্রতিভা নিয়ে বিশ্ব ফুটবলে আবির্ভাব হয়েছিল তার। এমনকি সময়ের অন্যতম সেরা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে হরহামেশাই তুলনা করা হয় তাকে। কিন্তু ইনজুরিতে পড়ে প্রতিভার প্রতিফলন যেন মাঠেই চাপা পড়ে গেছে সেলেসাও এই তারকার।

ব্রাজিলের হেক্সা মিশনের স্বপ্ন সারথী নেইমার

দীর্ঘ ২০ বছরের শিরোপা খরা ঘুচানোর স্বপ্ন নিয়েই কাতার বিশ্বকাপে এসেছিল ব্রাজিল। নেইমারকে ঘিরেই হেক্সা মিশনের পরিকল্পনা সাজিয়েছিলেন কোচ তিতে। কিন্তু চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচেই গোড়ালির চোটে পড়ে গেলেন ৩০ বছরের এই তারকা। ফলে গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে তো খেলতে পারবেনই না, শেষ হয়ে যেতে পারে পুরো বিশ্বকাপটাই!দেশের হয়ে স্বদেশি কিংবদন্তি পেলের চেয়ে মাত্র দুই গোলে পিছিয়ে রয়েছেন নেইমার। ব্রাজিলের জার্সিতে নিবেদনে কখনই কমতি দেখা যায়নি এই তারকার। তবে দোহার লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে ডান পায়ের গোড়ালিতে চোট পান তিনি। তাই তো মাঠ থেকে বের হওয়ার সময় খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটছিলেন তিনি। এমনকি সাইডবেঞ্চে বসে জার্সি মুখে চেপে নীরবে চোখের জল ফেলছিলেন পিএসজির এই তারকা।

নেইমারকে ঘিরেই হেক্সা মিশনের পরিকল্পনা সাজিয়েছিলেন কোচ তিতে।

নেইমারের ইনজুরি কতটা গুরুতর সেটি এক্স-রে করানোর পর জানা যাবে। এজন্য ফলাফল পেতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে বলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লেসমার। ব্রাজিল কোচ তিতেও নেইমারকে পেতে বেশ আশাবাদী।

তবে কঠিন এই সময়ে নিজের আবেগ ধরে রাখতে পারলেন না ব্রাজিলের হেক্সা মিশনের স্বপ্ন সারথী নেইমার। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ভেরিফায়েড পেইজে এবারের বিশ্বকাপে নিজ দেশের জাতীয় সঙ্গীতের সময়কার একটি ছবি পোস্ট করেন তিনি। যেখানে একরাশ হতাশা আর না পাওয়ার কষ্টের আবেগী বার্তা দিয়েছেন তিনি।

নেইমারের সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো:

‘এই শার্টটি (জার্সি) পরে আমি যে গর্ব এবং ভালোবাসা অনুভব করি তা বর্ণনাতীত। ঈশ্বর যদি আমাকে জন্মের জন্য একটি দেশ বেছে নেওয়ার সুযোগ দেন, তা হবে ব্রাজিল।

আমার জীবনে কিছুই প্রদত্ত বা সহজ ছিল না। আমাকে সবসময় আমার স্বপ্ন এবং আমার লক্ষ্যগুলোকে তাড়া করতে হয়েছে। কখনও কারো ক্ষতি কামনা করিনি বরং যাদের দরকার তাদের সাহায্য করেছি।

আজ আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোর মধ্যে একটি… এবং আবারও একটি বিশ্বকাপে। আমি ইনজুরিতে পড়েছি। হ্যাঁ, এটা বিরক্তিকর, এটি কষ্ট দেয়। তবে আমি নিশ্চিত যে আমি ফিরে আসার সুযোগ পাব। কারণ আমি আমার দেশ, আমার সতীর্থ এবং নিজেকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা করব।

শত্রুরা আমাকে এভাবে বিধ্বস্ত করার জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা করবে? কখনই না! আমি অসম্ভবের পুত্র এবং আমার বিশ্বাস অসীম।’

বাংলাদেশ সময়: ১৮:৪৭:৪৪   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল

আর্কাইভ