শিরোনাম:
ভোলা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ন ১৪২৯

Bholabani
মঙ্গলবার ● ২২ নভেম্বর ২০২২
প্রথম পাতা » খেলাধূলা » কাতার বিশ্বকাপ ২০২২আর্জেন্টিনাকে স্তব্ধ করে বিশ্বকাপে প্রথম অঘটনের জন্ম দিল সৌদি আরব
প্রথম পাতা » খেলাধূলা » কাতার বিশ্বকাপ ২০২২আর্জেন্টিনাকে স্তব্ধ করে বিশ্বকাপে প্রথম অঘটনের জন্ম দিল সৌদি আরব
২৬ বার পঠিত
মঙ্গলবার ● ২২ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাতার বিশ্বকাপ ২০২২আর্জেন্টিনাকে স্তব্ধ করে বিশ্বকাপে প্রথম অঘটনের জন্ম দিল সৌদি আরব

ভোলাবাণী স্পোর্টস ডেস্ক।। ‘অফসাইডের বাঁশি কেড়ে নিল সব’। প্রথমার্ধে সৌদি আরবের জালে চারবার বল জড়ায় আর্জেন্টিনা। শুধু ১০ মিনিটের লিওনেল মেসির করা পেনাল্টি গোলটিই টিকে রইল। বাকি সব বাতিল হয় আফসাইডে।

দুর্দান্ত গোল কিপিংয়ে সৌদি আরবের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গোলকিপার মোহাম্মদ আল ওয়াইস।ছবি : সংগৃহীত

আর্জেন্টিনাকে স্তব্ধ করে কাতার বিশ্বকাপে প্রথম অঘটনের জন্ম দিল সৌদি আরব। এশিয়ার দলটির কাছে প্রথমবারের মতো হারল আলবিসেলেস্তারা।টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড, কোচ লিওনেল স্কোলানির দুর্দান্ত কৌশল আর লিওনেল মেসিসহ দলের অন্যান্য ফুটবলারদের ফর্ম, হট ফেবারিটের তকমা—সব কিছুই যেন ধোঁয়াশা। অপেক্ষাকৃত দুর্বল সৌদি আরবের কাছে ২-১ গোলের তিক্ত হারের স্বাদে কাতার বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনা।

মোহাম্মদ আল ওয়াইসের দারুণ গোলকিপিং, আর্জেন্টিনার বিপক্ষে প্রথম জয় এনে দেয়।

মঙ্গলবার আইকনিক লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচ শুরুর আগে কে ধারণা করেছিল এভাবে হারবে মেসিরা। কারণ এর আগে চারবারের দেখায় শতভাগ জয়ের রেকর্ড ছিল স্কোলানির শিষ্যদের।

কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে দুদলের পার্থক্য বিস্তর (আর্জেন্টিনা ৩ আর সৌদি আরব ৫১)। কিন্তু দুর্দান্ত প্লেসিং ফুটবল, জমাট রক্ষণ আর মোহাম্মদ আল ওয়াইসের দারুণ গোলকিপিং, আর্জেন্টিনার বিপক্ষে প্রথম জয় এনে দেয়।

বল পজিশন, অন পোস্টে শট, কর্নার—পরিসংখ্যানে সব কিছুতেই এগিয়ে থাকার পরও ম্যাচের ফলাফল হলো ভিন্ন। এরপর নিজেদের ভুলকে বড় করে দেখছেন আর্জেন্টিনার সমর্থকরা।

এর আগে কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচের ৯ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসকে নিজেদের ডি-বক্সে ফেলে দেন সৌদি ডিফেন্ডার আল বুলায়হি।

ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ঠান্ডা মাথায় গোলরক্ষককে বোকা বানিয়ে গোল তুলে নেন লিওনেল মেসি।

মেসির এই হতাশা যেন আর্জেন্টিনা দলেরই প্রতিচ্ছবি।ছবি : সংগৃহীত

এরপর গোল নিয়ে লুকোচুরি হয় আর্জেন্টিনার সঙ্গে। সৌদি আরবের জালে তিনবার বল জড়িয়ে ছিল আলবিসেলেস্তারা। কিন্তু অফসাইডের কারণে ৩টি গোলই বাতিল হয়। ফলে এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিওনেল স্কোলানির দল।দ্বিতীয়ার্ধে ঘটে বিপরীত ঘটনা। খেলার ধারা বিপরীতে সমতায় ফেরে সৌদি আরব। ৪৮ মিনিটে সমতা ফেরান সালেহ আলসেহরি (১-১)। সেই গোলেই ভড়কে যায় আর্জেন্টিনা। প্রথম গোলের ধাক্কা সামলানোর আগে দুবারের চ্যাম্পিয়নদের চমকে দেয় সৌদি আরব।

৫৩ মিনিটে সালেম আল দাওসারির দারুণ এক গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় এশিয়ার দলটি। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে বিশ্বকাপে জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)