শিরোনাম:
ভোলা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ন ১৪২৯

Bholabani
রবিবার ● ২০ নভেম্বর ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » রাজধানীজুড়ে রেড অ্যালার্ট: মোড়ে মোড়ে চেকপোস্ট
প্রথম পাতা » প্রধান সংবাদ » রাজধানীজুড়ে রেড অ্যালার্ট: মোড়ে মোড়ে চেকপোস্ট
৩০ বার পঠিত
রবিবার ● ২০ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজধানীজুড়ে রেড অ্যালার্ট: মোড়ে মোড়ে চেকপোস্ট

স্টাফ রিপোর্টার।।ভোলাবাণী।।ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে ছিটিয়ে দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় রাজধানীতে রেড এলার্ট জারি করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

রাজধানীজুড়ে রেড অ্যালার্ট: মোড়ে মোড়ে চেকপোস্ট

পালিয়ে যাওয়া দুই জঙ্গি প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। ধরিয়ে দিলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেছে পুলিশ।

ধরিয়ে দিলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করেছে পুলিশ।

এ ঘটনায় যারা জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (২০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

রাজধানীর মোড়ে মোড়ে চেকপোস্ট বসানোর বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন। তিনি বলেন, ওই দুই জঙ্গি পুলিশকে স্প্রে করে আগে থেকে প্রস্তুত মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। তাদের ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। ঘটনাস্থল থেকে শুরু করে আশপাশের সব স্থানের সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে।

এর আগে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পালিয়ে যাওয়াদের ধরতে পুলিশের একাধিক ইউনিট মাঠে কাজ করছে।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে দুই জঙ্গিকে মামলায় আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে পুলিশ সদস্যরা তাদের নিয়ে যাচ্ছিলেন। এ সময় দুই জঙ্গি সদস্য পুলিশের চোখে-মুখে স্প্রে করলে কিছু বুঝে ওঠার আগেই দুই জঙ্গি পালিয়ে যায়।

পলাতক দুইজন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। রাজধানীর মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আজ হাজিরা ছিল ওই দুই আসামির। সন্ত্রাসবিরোধ ট্রাইব্যুনালে হাজিরের পর চারজনের মধ্যে দুজনকে ছিনিয়ে নেয় জঙ্গিরা

জঙ্গি মইনুল হাসান শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের। আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবের বাড়ি লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামে।

আদালত এলাকায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। পুরো এলাকায় চালানো হচ্ছে তল্লাশি। ডিবি পুলিশ, সোয়াট, র‌্যাব ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরাও তৎপর। বোম্ব ডিসপোজাল ইউনিট-সোয়াট ও পুলিশের বিভিন্ন সাজোয়া যান মোতায়েন করা হয়েছে।

ঘটনার পরপরই পুলিশের ঊর্ধ্বতনরা ঘটনাস্থল পরিদর্শনে আসেন। ডিবি প্রধান হারুন অর রশীদ, সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামানসহ আরও ঊর্ধ্বতনরা বর্তমানে আদালত এলাকায় অবস্থান করছেন।

২০২১ সালের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে ইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব রয়েছেন।





প্রধান সংবাদ এর আরও খবর

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শেষ আটে ব্রাজিল দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ
<small>১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যাল</small>বার্সোলোনায় যাচ্ছে জয়ার ‘নকশিকাঁথার জমিন’ ১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালবার্সোলোনায় যাচ্ছে জয়ার ‘নকশিকাঁথার জমিন’
নতুন সাজে  নেইমার নতুন সাজে নেইমার
<small>দেশের অর্থনীতি এখনো স্থিতিশীল আছে </small>রিজার্ভ নিয়ে গুজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি এখনো স্থিতিশীল আছে রিজার্ভ নিয়ে গুজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী
ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে: তোফায়েল আহমেদ এমপি ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে: তোফায়েল আহমেদ এমপি
<small>কৃষি প্রণোদনা হিসেবে</small>চরফ্যাশনে সাড়ে পনের হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন কৃষি প্রণোদনা হিসেবেচরফ্যাশনে সাড়ে পনের হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন
<small>ভারতের বাংলাদেশ সফর</small>মিরাজের সংগ্রামী ব্যাটিং,  অবিস্মরণীয় জয় বাংলাদেশের ভারতের বাংলাদেশ সফরমিরাজের সংগ্রামী ব্যাটিং, অবিস্মরণীয় জয় বাংলাদেশের
<small>মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে</small>  মুক্তিপনে মুক্তি ৯ জেলে মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে মুক্তিপনে মুক্তি ৯ জেলে
নীলকমল ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী মোঃ ফারুক নীলকমল ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী মোঃ ফারুক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)