মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে ছাই ॥ ৩ কোটি টাকার মালামালের ক্ষতি

প্রথম পাতা » প্রধান সংবাদ » মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে ছাই ॥ ৩ কোটি টাকার মালামালের ক্ষতি
মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২



মনপুরা প্রতিনিধি ॥ভোলাবাণী।। ভোলার মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেন ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, ওসি সাইদ আহমেদ ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল।

মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে ছাই

সোমবার ভোর রাত ৪টায় উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের কোড়ালিয়া বাজারে এই দুঘর্টনা ঘটে। চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন মনপুরা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার ফজলুর রহমান।
এদিকে অস্ট্রেলিয়া সরকারি সফরে থাকা এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বিকেল ৪টায় খবর পেয়ে তাৎক্ষনিক ব্যক্তিগত তহবিল থেকে আগুনে ক্ষতিগ্রস্থ ১৬ ব্যবসায়ীকে ১৬ বান টিনসহ প্রত্যেক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে ১ লক্ষ ৬০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষনা দেন। বিষয়টি নিশ্চিত করেন আ’লীগের যুগ্ন সম্পাদক ও দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল সহ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন মিয়া।
আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হলে, দুইটি ফার্মেসির দোকান, একটি চায়ের দোকান, তিনটি মুদি দোকান, দুইটি কাপড়ের দোকান, একটি জুয়েলারি দোকান, দুইটি কসমেটিকসের দোকান, চারটি গোডাউন, একটি কম্পিউটার ও একটি মোবাইল সার্ভিসের দোকান।
প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ভোর রাত ৪টায় কোড়ালিয়া বাজারের দক্ষিণ মাথায় আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। তখন উপজেলা ফায়ার সার্ভিস খবর দিলে দুই ঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে। পরে দেড় ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ততক্ষনে একে একে ১৬ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে ৩ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে জানিয়ছেন ব্যবসায়িক সমিতির সভাপতি অলি উল্লা কাজল।
এই ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার ফজলুর রহমান জানান, দেড় ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে চায়ের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিষ কুমার জানান, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসককে অবহিত করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ৭:৫৯:২৮   ৬৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪

আর্কাইভ