হাইকোটের আদেশ অমান্য করে লালমহনের সড়কে টোল আদায়

প্রথম পাতা » প্রধান সংবাদ » হাইকোটের আদেশ অমান্য করে লালমহনের সড়কে টোল আদায়
শনিবার, ১২ নভেম্বর ২০২২



---ষ্টাফ রিপোর্টার ॥
মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে ভোলার লালমোহনের বিভিন্ন সড়কে চালিত অটো রিক্সাসহ সকল ধরনের যানবাহন চালকের নিকট থেকে ইজাদারের লোকেরা টোল (চাঁদা) আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক অটো রিক্সা ও ভাড়ায় চালিত মটর সাইকেল চালক জানান, ইজাদারের লোক ঝন্টু প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সড়কে দাঁড়িয়ে গাড়ি থামিয়ে টোল (চাঁদা) আদায় করেন। হাইকোটের রায়ের কথা বললে ওই সব শুনার সময় নাই বলে জানান এবং তাদের সাথে দুর্ব্যবহার করেন।
অভিযুক্ত ঝন্টু টোল আদায়ের বিষয়টি স্বিকার করে বলেন,আমি সাব ইজাদার নয়ন পঞ্চায়েতের নিয়োগকৃত প্রতিনিধি হিসেবে তার এবং মেয়রের নির্দেশে টোল আদায় করছি। মিলন কমিশনারসহ কয়েকজন পৌরসভা থেকে ইজারা এনেছেন। নয়ন পঞ্চায়েত তাদের কাছ থেকে কিনে নিয়েছেন।
লালমহন পৌরসভার মেয়র মো. এমদাদুল ইসলাম তুহিন জানান,মহামান্য হাইকোর্টের আদেশের পরই আমি টোল আদায় না করার জন্য ইজারাদারকে বলে দিয়েছি এবং ওসি সাহেবকে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলেছি। কেউ যদি আমার কথা বলে একাজ করে থাকে তারা আমার ভাবমুর্তিক্ষুর্নের চেষ্টা করছে।
লালমহন থানার ওসি মাহাবুবুর রহমান জানান, সড়কে টোল আদায়ের বিষয়টি তার জানা নাই। তিনি বিষয়টি খোঁজ নিবেন। জানা যায়, নির্দিষ্ট টার্মিনাল ছাড়া গাড়ি থামিয়ে দেশের কোনও সড়ক বা মহাসড়কে কোনও ধরনের টোল আদায় করা যাবে না। সম্প্রতি স্থানীয় সরকার বিভাগের পৌর- ১ শাখার এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। পৌরসভার মেয়রদের উদ্দেশে বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং-৪৬৪০/২০২২ এর গত ২১ এপ্রিলের আদেশের আলোকে টার্মিনাল ছাড়া কোনও সড়ক বা মহাসড়ক থেকে টোল উত্তোলন না করার জন্য সব সিটি করপোরেশন এবং পৌরসভার মেয়রদের দৃষ্টি আকর্ষণ করে বিজ্ঞপ্তি জারি করার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ওই নির্দেশনা প্রতিপালনের জন্য অনুরোধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭:১৩:২৩   ৮৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি
প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষেকর্মস্থলে ফিরছে মানুষ, ইলিশা ঘাটে যাত্রীদের চাপ
আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
উত্তর দিঘলদী ইউনিয়নে জনসভা ও পথসভা করেছেন চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ

আর্কাইভ