শিরোনাম:
ভোলা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ন ১৪২৯

Bholabani
মঙ্গলবার ● ৮ নভেম্বর ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সাগরে ট্রলারডুবি ১৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২১ জেলের
প্রথম পাতা » প্রধান সংবাদ » ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সাগরে ট্রলারডুবি ১৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২১ জেলের
৪২ বার পঠিত
মঙ্গলবার ● ৮ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সাগরে ট্রলারডুবি ১৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২১ জেলের

ছোটন সাহা।।ভোলাবাণী।। ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নে পাঙ্গাশিয়া গ্রামের নিখোঁজ চার জেলে পরিবারের স্বজনদের মধ্যে চলছে শোকের মাতম।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে সাগরে ট্রলারডুবি||১৫ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ ২১ জেলেরঘূর্ণিঝড় সিত্রাংয়ে সাগরে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ২১ জেলের সন্ধান মেলেনি ১৫ দিনেও। নিখোঁজদের মধ্যে লালমোহনের চার জেলে এবং চরফ্যাশনের ২১ জেলে রয়েছে। সেই ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ জেলেরা বেঁচে আছেন নাকি সলিল সমাধি ঘটেছে, তাও জানে না পরিবারের কেউ। অশ্রু ভেজা নয়নে স্বজনদের এমন অপেক্ষার প্রহর যেন কিছুতেই শেষ হচ্ছে না।

কারো অপেক্ষা স্বামীর জন্য, কারো সন্তানের, আবার কারো বা বাবার জন্য। প্রিয়জনের ফেরার অপেক্ষার প্রহর গুনছেন তারা।

কিন্তু ১৫ দিনেও ফিরে না আসায় অজানা শঙ্কায় রয়েছেন তারা।

স্বজনদের হারিয়ে শোকে স্তব্দ পরিবারের সদস্যরা। পরিবারের উপার্জনক্ষম একমাত্র ব্যক্তিতে হারিয়ে অসহায় হয়ে পড়েছেন তারা। তবে নিখোঁজদের উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

নিখোঁজ জেলের স্বজনরা জানান, গত ২০ অক্টোবর চরফ্যাশনের নুরাবাদ গ্রামের সৈয়দ মাঝির ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান তারা। ওই ট্রলারে ছিলেন ২২ জেলে। ২৪ অক্টোবর সকাল ১১টার দিকে ঝড়ের কবলে পড়ে তাদের মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। এ ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছেন তারা।

অভাবের সংসারে পরিবারের মুখে একটু হাসি ফোটাতে দুর্যোগ উপেক্ষা করেই মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন তারা। এরপর থেকে ১৪ দিন পেরিয়ে গেলেও তাদের আর সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজদের না পেয়ে তাদের পরিবারে নেমে এসেছে অনিশ্চয়তা। তারা বেঁচে আছেন নাকি সলিল সমাধি হয়েছে তা বলছে পারছেন না স্বজনরা। দুর্ঘটনার পর থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ নেই তাদের। তবে তারা যেন জীবিত ফিরে আসে এমনই প্রত্যাশা তাদের।

লালমোহনের পাঙ্গাশিয়া গ্রামের নিখোঁজ জেলে বাবুলের মা শাহিনুর বেগম কান্না জড়িত কণ্ঠে বলেন, সাগরে মাছ ধরতে গিয়ে ছেলে আর ফিরে এলো না, তার কোনো খোঁজ পাইনি, শুনেছি ট্রলার ডুবে গেছে। সে কোথায় আছে। তার স্ত্রী ও দুই সন্তানকে কে দেখবে।

একই গ্রামের নিখোঁজ ইব্রাহিমের স্ত্রী ইয়াসমিন বেগম স্বামীর চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন। তিনি বলেন, কাঠমিস্ত্রীর কাজ করতেন তিনি (ইব্রাহিম)। কাজ না থাকায় প্রথমবারের মত সাগরে মাছ ধরতে যান, কিন্তু ঝড়ের দিন তাদের ট্রলার ডুবে যায়। ট্রলারডুবির পর থেকে তাকে ফোনে পাচ্ছি না। মাছ ধরতে যাওয়ার আগে বলেছিলেন, কিছু টাকা দেনা আছি, ফিরে এসে সেই দেনা শোধ করবো, তোমরা চিন্তা করো না। স্বামী সেই যে গেল আর ফিরে এলো না, এখন এই দুই ছেলে ও এক মেয়েকে কে দেখবে। কে সংসার চালাবে।

একই অবস্থা নিখোঁজ জেলে আবু কালামের পরিবারেও। কালামের স্ত্রী মনোয়ারা বেগম বলেন, তিন মেয়েকে নিয়ে অভাবের সংসার। তিনি বলেছিলেন (কালাম) মেয়ে বড় হয়েছে, তাকে বিয়ে দিতে হবে। এখন কে সন্তানদের কথা ভাববে, আমাদের আর কেউ নেই।

তিন ছেলে ও দুই মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন নিখোঁজ জেলে সালাউদ্দিনের স্ত্রী পিয়ারা বেগম। তিনি বলেন, ধার-দেনা করে নতুন ঘর তুলেছি, এখন কে দেখবে আমাদের। পরিবারে তিনি উপার্জন করতেন। এখন আমাদের দেখার কেউ নেই। আমরা সরকারের কাছে দাবি জানাই নিখোঁজ জেলেদের দ্রুত উদ্ধার করা হোক বা নিখোঁজদের খোঁজ-খবর নেওয়া হোক। আমরা সবাই অসহায় হয়ে পড়েছি।

ট্রলারডুবির ঘটনার পর থেকে তাদের খবর কেউ নিচ্ছে না। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে জেলে পরিবারে চলছে শোকের মাতম। নিখোঁজদের উদ্ধারের দাবি তাদের।
এ ব্যাপারে চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, ট্রলারডুবিতে নিখোঁজ জেলেদের তথ্য পেয়ে আমরা তাদের সন্ধান পেতে মৎস্যবিভাগসহ বিভিন্ন স্পটে যোগাযোগ রাখছি। জেলেদের উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের সন্ধান পাওয়া গেলে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ট্রলার ডুবির ঘটনায় লালমোহনের পাঙ্গাশিয়া গ্রামের চার জেলে ও চরফ্যাশনের নুরাবাদ গ্রামের ১৭ জেলে রয়েছে। এরমধ্যে একজন জীবিত উদ্ধার হলেও বাকিদের সন্ধান নেই।





প্রধান সংবাদ এর আরও খবর

মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ মেঘনা নদীতে নৌকা থেকে পড়ে জেলে নিখোঁজ
<small>১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যাল</small>বার্সোলোনায় যাচ্ছে জয়ার ‘নকশিকাঁথার জমিন’ ১৯তম বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালবার্সোলোনায় যাচ্ছে জয়ার ‘নকশিকাঁথার জমিন’
নতুন সাজে  নেইমার নতুন সাজে নেইমার
<small>দেশের অর্থনীতি এখনো স্থিতিশীল আছে </small>রিজার্ভ নিয়ে গুজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী দেশের অর্থনীতি এখনো স্থিতিশীল আছে রিজার্ভ নিয়ে গুজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী
ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে: তোফায়েল আহমেদ এমপি ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে: তোফায়েল আহমেদ এমপি
<small>কৃষি প্রণোদনা হিসেবে</small>চরফ্যাশনে সাড়ে পনের হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন কৃষি প্রণোদনা হিসেবেচরফ্যাশনে সাড়ে পনের হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন
<small>ভারতের বাংলাদেশ সফর</small>মিরাজের সংগ্রামী ব্যাটিং,  অবিস্মরণীয় জয় বাংলাদেশের ভারতের বাংলাদেশ সফরমিরাজের সংগ্রামী ব্যাটিং, অবিস্মরণীয় জয় বাংলাদেশের
<small>মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে</small>  মুক্তিপনে মুক্তি ৯ জেলে মেঘনা নদী হতে অপহৃত ১৫ জেলে মুক্তিপনে মুক্তি ৯ জেলে
নীলকমল ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী মোঃ ফারুক নীলকমল ইউনিয়ন যুবলীগের সভাপতি পদ প্রত্যাশী মোঃ ফারুক
<small>নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন</small> ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ হারাতে পারবে না: কাদের নেত্রকোনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ হারাতে পারবে না: কাদের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ডিসেম্বরের মাঝামাঝিতে জেঁকে বসবে শীত
মুজিব কোর্টের ইতিকথা
ভোলায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে বাপেক্স
লালমোহনে স্লো রেস মোটরসাইকেল প্রতিযোগিতা অনুষ্ঠিত
বিয়ের পরে ওজন বাড়ে,জেনে নিন এর কারণ
ভোলায় হারিয়ে যাওয়া ১০টি ফোন উদ্ধার করলো সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন
চরফ্যাশনে দেশী হাঁসের কালো ডিম নিয়ে এলাকায় চাঞ্চল্যে
যে কোন সংকটে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন শাহপরান জয়
যৌনতায় সুখ পেলই বিয়ে হয় যেখানে
তজুমদ্দিনে টেকশই বেড়িবাঁধ নির্মাণ,অপরূপ সৌন্দর্যের হাতছানি।