শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারাল নিউজিল্যান্ড

প্রথম পাতা » খেলাধূলা » শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারাল নিউজিল্যান্ড
শনিবার, ২৯ অক্টোবর ২০২২



ভোলাবাণী।। স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এ জয়ে টুর্নামেন্টে সেমিফাইনালের পথে আরও এক ধাপ এগিয়ে গেল কিউইরা। অপরদিকে বড় পরাজয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় লঙ্কানরা।

শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারাল নিউজিল্যান্ডএ জয়ে ৩ ম্যাচে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ পয়েন্ট। অন্যদিকে বড় পরাজয়ে ৩ ম্যাচে ২ পয়েন্ট দাঁড়াল শ্রীলঙ্কার।

শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই ১০২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ফলে লঙ্কানদের হারতে হয় ৬৫ রানের বড় ব্যবধানে।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাজে শুরু করে শ্রীলঙ্কা। মাত্র ২৪ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে দলটি। কিউইদের বোলিং তোপে একে একে বিদায় নেন পাথুম নিশাঙ্কা (০), কুশল মেন্ডিস (৪), ধনঞ্জয়া ডি সিলভা (০), চারিথ আসালাঙ্কা (৪) ও চামিকা করুনারত্নে (৫)। এরপর কিছুক্ষণ লড়াই চালান রাজাপক্ষে। তবে ফার্গুসন এসে ফেরান তাকে। ২২ বলে ৩৪ রান করে বিদায় নেন লঙ্কান এই ব্যাটার।

অধিনায়ক শানাকাও বেশ কিছুক্ষণ থিতু হয়ে থেকে রান বাড়াতে থাকেন। তাকে সঙ্গ দিতে এসে ওয়ানিন্দু হাসারাঙ্কা ৪ ও মহেশ থিকসানা ০ রানে বিদায় নেন। বেশিক্ষণ টেকেননি লঙ্কান অধিনায়কও।

বোল্টের বল মিচেলের হাতে ক্যাচ তুলে বিদায় নেন ৩৫ রান করে। শেষে কাসুন রাজিথা ও লাহিরু কুমারার ব্যাটে একশ পার করলেও জিততে পারেনি লঙ্কানরা। ৪ রান করে ইশ শোধির বলে উইকেট হারান কুমারা। রাজিথা অপরাজিত থাকেন ২১ বলে ৮ রান করে।

নিউজিল্যান্ডের পক্ষে ৪ ওভারে ১৩ রান খরচায় ৪ উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। জোড়া উইকেট পান মিচেল স্যান্টনার ও ইশ সোধি। একটি করে উইকেট নেন লুকি ফার্গুসন ও টিম সাউদি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট হারান ওপেনার ফিন অ্যালেন। মাত্র ১ রান করে বিদায় নেন তিনি। সমান রান নিয়ে ধনঞ্জয়া ডি সিলভার শিকার হন আরেক ওপেনার ডেভন কনওয়েও। বেশিক্ষণ টিকতে পারেননি কেন উইলিয়ামসনও। ৮ রান করে ফেরেন কিউই অধিনায়ক।

এরপর ড্যারিয়েল মিচেলের সঙ্গে দলের হাল ধরেন গ্লে ফিলিপস। ৬৪ বলে ৮৪ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে তোলেন এই দুই ব্যাটার। পঞ্চদশ ওভারে এসে মিচেলকে বিদায় করে এই জুটি ভাঙেন হাসারাঙ্গা। ২২ রান করে সাজঘরে ফেরেন কিউই ব্যাটার। একপ্রান্তে লড়াই করা ফিলিপস ৩৯ বলে অর্ধশতক তুলে নেন। অপরপ্রান্তে এসে জিমি নিশাম ৫ রানে উইকেট হারালে ফিলিপসকে সঙ্গ দেন মিচেল স্যান্টনার

দলের সংগ্রহ বাড়াতে থাকা ফিলিপস ৬১ বলে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার প্রথম। সেঞ্চুরি হাকিয়ে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১০৪ রানে উইকেট হারান লাহিরু কুমারার বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ১০ চারে।

শেষে স্যান্টনারের ৫ বলে ১১ রানের অপরাজিত ইনিংসে ১৬৭ রানের লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। টিম সাউথি ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে জোড়া উইকেট পান কাসুন রাজিথা। এছাড়া ধনঞ্জয়া, হাসারাঙ্গা, থিকসানা ও কুমারা একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ২১:৩১:৪৬   ৭১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ