দেশেজুড়ে আরো সাইক্লোন শেল্টার নির্মাণে প্রকল্প নেয়া হয়েছে: মনপুরায় ত্রাণ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » প্রধান সংবাদ » দেশেজুড়ে আরো সাইক্লোন শেল্টার নির্মাণে প্রকল্প নেয়া হয়েছে: মনপুরায় ত্রাণ প্রতিমন্ত্রী
শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২



মোঃ ছালাউদ্দিন।।ভোলাবাণী।। মনপুরা প্রতিনিধি।।আমরা প্রতিটি দুর্যোগের পর দেখতে পাই আশ্রয়কেন্দ্রে প্রয়োজনের তুলনায় কম। যার ফলে অনকে স্থাপনাকে আশ্রয়কেন্দ্রের আওতায় আনতে হয়। দেশে ৪২৩টি আশ্রয়কেন্দ্রে ও সাড়ে ৫শ’ মুজবি কিল্লা নির্মাণ কাজ চলমান আছে। ২২০টি সাইক্লোন শেল্টার নির্মাণ কাজ ইতিমধ্যে সমাপ্ত হয়েছে। আরও একহাজার সাইক্লোন শেল্টার নির্মাণের জন্য সরকার প্রকল্প গ্রহন করেছে।

শুক্রবার দুপুর ১২ টায় উপজেলা হ্যালিপ্যাড মাঠে ত্রান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান।প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান।

ত্রাণ প্রতিমন্ত্রী আরও বলেন, মনপুরা-চরফ্যাসনে ঘরবাড়ি হারানো পরবিারগুলোর পুর্নবাসনের জন্য টিন ও গৃহ নির্মাণের জন্য প্রকল্প গ্রহন করা হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে তিনি হেলিকপ্টার যোগে মনপুরা আসনে। পরে তিনি ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ক্ষতিগ্রস্ত ভোলার মনপুরা উপজেলা হাজিরহাট ইউনিয়নের চরজ্ঞান বেড়ীবাঁধ সরেজমিনে পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের খোঁজ খবর নেন।

এই সময় মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ ইসলাম জ্যাকব। তিনি বলেন, দেশের প্রতিটি দুর্যোগে আমার চরফ্যাসন-মনপুরার অসহায় জনগণ সবসময় ক্ষতিগ্রস্থ হয়। প্রধানমন্ত্রী বলেছেন দুর্যোগের সময় মানুষের পাশে থেকে মোকাবেলা করতে। আমরা প্রতিটি দুর্যোগে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছি। পরে তিনি দুর্যোগ মন্ত্রণালয় থেকে পর্যায়ক্রমে চরফ্যাসন-মনপুরায় ক্ষতিগ্রস্থ জনগণ সকল সাহায্য পায় তার দাবী করেন এমপি জ্যাকব।

পরে উপজলো পরষিদ চত্বরে একহাজার ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মো.এনামুর রহমান ও এমপি জ্যাকব।

ত্রাণ বিতরণের সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালের সচিব মো. কামরুল হাসান এন.ডিসি। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমোহনের সার্কেল এসপি জহিরুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন মিয়া, আ’লীগের সহ-সভাপতি শাহরিয়ার চৌধুরী দীপক, ওসি সাইদ আহমেদ, আ’লীগের যুগ্ন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল, ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর, হাজিরহাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, জেলা পরিষদের সদস্য আইরিন আখতার, আ’লীগের যুগ্ন সম্পাদক মজনু ফরাজী, যুবলীগ সম্পাদক মনিরুজ্জামান মনির, আ’লীগ সহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ।

পরে প্রতিমন্ত্রী হেলিকপ্টার যোগে সাগর মোহনার চর কুকরী মুকরীর ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান।

বাংলাদেশ সময়: ২১:০৯:১২   ৭০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ