কাতার বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে নেইমার

প্রথম পাতা » খেলাধূলা » কাতার বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে নেইমার
সোমবার, ১৭ অক্টোবর ২০২২



ভোলাবাণী স্পোর্টস ডেক্স ঃকাতার বিশ্বকাপের আগে নিজের দুর্দান্ত ফর্ম বজায় রেখে চলেছেন নেইমার জুনিয়র। আরও একবার নিজেকে মেলে ধরলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তার করা গোলে এবার মার্শেইকে হারালো পিএসজি।

কাতার বিশ্বকাপের আগে  দুর্দান্ত ফর্মে নেইমারফরাসি লিগ ওয়ানের আজ মার্শেই এর বিপক্ষে ০-১ গোলে জয় পেয়েছে প্যারিসিয়ানরা। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি করেছেন নেইমার; অ্যাসিস্ট করেছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে।

লিগ ওয়ানে এ নিয়ে টানা ২০ ম্যাচে অপরাজিত রইলো পিএসজি। এর আগে মে ২০১৮ থেকে জানুয়ারি ২০১৯ পর্যন্ত টানা ২১ ম্যাচ হারের মুখ দেখেনি তারা।

ইনজুরি কাটিয়ে আজ ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে পিএসজির শুরুর একাদশে ফিরেছেন লিওনেল মেসি। আর তাতে ফরাসি জায়ান্টদের আক্রমণভাগও হয়ে উঠেছিল দারুণ শক্তিশালী। একের পর এক আক্রমণ শানিয়েছে ‘এমএনএম’ ত্রয়ী।

আক্রমণের ধারা বজায় রেখে চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পিএসজি। মেসির নিচু শট অবশ্য ঝাঁপিয়ে ফেরান মার্শেই গোলরক্ষক লোপেজ। পরের মিনিটে এমবাপ্পের ক্রসে বল পেয়ে বক্সের ভেতর থেকে শট নেন আশরাফ হাকিমি। এবারও দারুণ দক্ষতায় ফেরান লোপেজ।

১৯তম মিনিটে ফের আক্রমণে উঠে আসে পিএসজি। কিন্তু এবারও বাধা হয়ে দাঁড়ান এই লোপেজ। পোস্টের বাঁ প্রান্ত লক্ষ্য করে শট নেন এমবাপ্পে, ঠেকিয়ে দেন সফরকারী দলের গোলরক্ষক। তবে পিএসজসির মুহুর্মুহু আক্রমণ সামলে ধীরে ধীরে গুছিয়ে উঠতে থাকে মার্শেই। কিন্তু ২৭তম মিনিটে তাদের রক্ষণদেয়াল ভেদ করেন নেইমার। তার কাছ থেকে বল পেয়ে সোজা গোলমুখে শট নেন এমবাপ্পে, কিন্তু লোপেজ হাত বাড়িয়ে বল ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন।

৩৫তম মিনিটে মেসির ফ্রি-কিকে বল ক্রসবারের নিচে লেগে ফিরলে ফিরতি শট নেন ভেরাত্তি। কিন্তু তার শট ব্লক করে ক্লিয়ার করে দেন মার্শইয়ের ডিফেন্ডাররা। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আর শেষ রক্ষা হয়নি তাদের। এবার তাদের রক্ষণের ভুলে বল পেয়ে বক্সের ভেতরে নেইমারের দিকে পাঠান এমবাপ্পে, ঠাণ্ডা মাথায় বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা। এ মৌসুমে লিগ ওয়ানে তার নবম গোল এটি।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা চালায় মার্শেই। ৫২তম মিনিটে তাদের একটি প্রচেষ্টা ভণ্ডুল করে দেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দুন্নারুম্মা। ওই একটি ভালো সুযোগ নষ্ট করার পর ফের পিএসজির আক্রমণের মুখে পড়ে সফরকারী দল। ৭২তম মিনিটে দলটির কপাল পোড়ে স্যামুয়েল গিগট লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। নেইমারকে খুব বাজেভাবে ট্যাকল করায় রেফারি সরাসরি মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন কার্ড দেখিয়ে। ১০ জনের মার্শেই আর ঘুরে দাঁড়াতে পারেনি।

১১ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৭ জয় এবং ২টি করে ড্র ও হারে ২৩ পয়েন্ট নিয়ে মার্শেই আছে চতুর্থ স্থানে।

বাংলাদেশ সময়: ১১:২৭:০২   ৯২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ