সাকিবের জন্য শুখবর

প্রথম পাতা » খেলাধূলা » সাকিবের জন্য শুখবর
বুধবার, ৩১ আগস্ট ২০২২



 ভোলাবাণী ক্রীড়া ডেক্সঃটি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নতুন শুরুটা একেবারেই ভালো হয়নি। তার নেতৃত্বে আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ মিশনের গোড়াতেই বড় হোঁচট খেয়েছে বাংলাদেশ। এই দুঃসময়ে অবশ্য একটি সুখবর পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব।

আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে জ্বলে ওঠার ইঙ্গিত দিয়েও নিভে গেছেন, তবে বল হাতে ঠিকই আলো ছড়িয়েছেন এই বাঁহাতি স্পিনার। আফগান ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘুরিয়েছেন তিনি, চার ওভার বোলিং করে মাত্র ১৩ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছেন তিনি। ম্যাচে বাংলাদেশের প্রথম ব্রেকথ্রু এসেছিল সাকিবের হাত ধরেই।

সাকিব আল হাসানম্যাচ জিততে না পারলেও প্রথম দশ ওভারে আফগানদের ওপর ভালোই চাপ সৃষ্টি করেছিল বাংলাদেশ, যার নেপথ্যে ছিল সাকিবের জাদুকরি বোলিং। সেই বোলিং নৈপুণ্যের পুরস্কারও হাতেনাতে পেয়ে গেলেন। আইসিসি টি-টোয়েন্টি বোলারদের নতুন র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়েছেন তিনি। বুধবার (৩০ আগস্ট) প্রকাশিত আইসিসির হালনাগাদ র‍্যাঙ্কিংয়ে এখন টি-টোয়েন্টি বোলারদের মধ্যে তার অবস্থান ১৯তম।

বাংলাদেশি বোলারদের মধ্যে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সর্বোচ্চ অবস্থান এখনো স্পিনার মেহেদী হাসানের দখলে। নতুন র‍্যাঙ্কিংয়ে এক ধাপ পেছালেও বাংলাদেশের বোলারদের মধ্যে এখনো তিনিই সেরা। অন্যদিকে আফগানদের বিপক্ষে একাদশে সুযোগ না পাওয়া নাসুম আহমেদ দুই ধাপ পিছিয়ে রয়েছেন ২২তম স্থানে। আর আফগানিস্তানের বিপক্ষে নখদন্তহীন বোলিং করা মুস্তাফিজুর রহমান আগের ন্যায় ৩১তম স্থানেই রয়েছেন তারা।

এদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ রয়েছেন সেরা অবস্থানে। এশিয়া কাপে আফগানদের বিপক্ষে ২৭ বলে ২৫ রান করা রিয়াদ নতুন র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে এখন ৩৮ নম্বরে রয়েছেন তিনি। দলে ফিরে ওপেনিংয়ে ফের ব্যর্থ হওয়া নাঈম শেখ পিছিয়েছেন ৪ ধাপ, আছেন ৪০ তম স্থানে।

নতুন র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সাকিব এবং আফিফ হোসেনের অবস্থানেরও অবনতি হয়েছে। সাকিব এক ধাপ এবং আফিফ ৩ ধাপ নিচে নেমে যথাক্রমে ৬৮ এবং ৫৭তম স্থানে রয়েছেন।

ব্যাটে-বলে পাকিস্তানকে তুলোধুনো করা ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে সুখবর পেয়েছেন। পাকিস্তানের বিপক্ষে অবিস্মরণীয় পারফরম্যান্সের সুবাদে ক্যারিয়ার সেরা পঞ্চম স্থানে আরোহণ করেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন এই পেস বোলিং অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ২১:২৫:২১   ৬৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার
বিপিএল-২৪রংপুরকে হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল

আর্কাইভ