তজুমদ্দিনে লঞ্চ ভোগান্তি ও প্রতিকার!

প্রথম পাতা » প্রধান সংবাদ » তজুমদ্দিনে লঞ্চ ভোগান্তি ও প্রতিকার!
বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২



ভোলাবাণী।।

ভোলা-০৩ আসনের মাননীয় সংসদ সদস্যের সার্বিক সহযোগিতায় কোটি টাকা ব্যয়ে তজুমদ্দিনের স্লুইজ ঘাটে দৃষ্টিনন্দন পল্টুণ ও সেতু স্থাপন হয়েছে। এই সেতু স্থাপনের মূল লক্ষ্য হলো যাত্রীরা যাতে নিরাপদ ভাবে যাতায়াত করতে পারে। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্যি এই ঘাটে দীর্ঘ কয়েকবছর যাবৎ ঢাকা রুটে চলাচলকারী লঞ্চ ভিড়ে না। যার কারণে তজুমদ্দিন বাসি বাধ্য হয়ে অধিক অর্থ ব্যয় করে হাকিমুদ্দিন লঞ্চ ঘাট দিয়ে যাতায়াত করতে হয়। কেবিন বুকিং দেওয়ার জন্য হাকিমুদ্দিন ঘাটের লোকদের কাছে আকুতি মিনতি করতে হয়। মালামাল পরিবহনে হাকিমুদ্দিন ঘাটে অতিরিক্ত টাকা দিতে হয়। এরকম বহু সমস্যার মধ্য দিয়ে এভাবেই ঢাকা থেকে আসা যাওয়া করেন তজুমদ্দিন বাসিরা।

লেখক মেদদি হাসান মামুনএই ভোগান্তি লাঘবের জন্য তজুমদ্দিনের জনপ্রতিনিধিবৃন্দ সহ কোনো দায়িত্বশীল ব্যক্তিরা আজ পর্যন্ত এই ঘাটে লঞ্চ ভিড়ানোর জন্য সঠিক কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। কারন হয়তোবা, এসকল দায়িত্বশীল ব্যক্তিদের দৃষ্টিতে এটা কোনো সমস্যা নয়। নয়তোবা তারা কাঠের চশমা চোঁখে লাগিয়ে রেখেছে যার কারণে এই বিষয়টি তাদের নজড়ে আসেনি।

আমরা যেকোনো সমস্যা সমাধানের জন্য মাননীয় এমপি মহোদয়ের শরনাপন্ন হই, এমপি মহোদয়ের হস্তক্ষেপ ছাড়া কোনো সমস্যা সমাধান করতে পারিনা, সকল কাজেই যদি এমপি মহোদয়ের হস্তক্ষেপ প্রয়োজন হয় তাহলে তজুমদ্দিনের বিভিন্ন পর্যায়ে যারা দায়িত্ব নিয়ে গুরুত্বপূর্ণ চেয়ার দখল করে বসে আছেন আপনাদের কাজ কি? আপনারা যদি জনদূর্ভোগ লাঘব করতে ব্যর্থ হন তাহলেতো এরকম গুরুত্বপূর্ণ জায়গায় চেয়ার দখল করে আপনাদের থাকার কোনো প্রয়োজন আমরা সাধারণ জনগণ মনে করিনা।

যাইহোক, যেহেতু উপজেলার জনপ্রতিনিধি সহ দায়িত্বশীলরা তাদের ব্যর্থতার প্রমাণ দিয়েছেন। সেক্ষেত্রে আমরা তরুণরা এ সমস্যা সমাধানের দায়িত্ব নিলাম।
তরুণদের সাথে থাকবে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সৃজনশীল_অগ্রগামী_উন্নয়ন_সংসদ। আমরা খুব শিগ্রই আলোচনা সাপেক্ষে তারিখ ও সময় নির্ধারণ করে আপনাদের সাথে নিয়ে যথাযত কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করবো, মানববন্ধন কর্মসূচি পালন করবো। সেই সাথে এই সমস্যা লাঘবের জন্য সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বশীল ব্যক্তিদের সাথে দেখা করে লিখিত ভাবে আমাদের দাবি তুলে ধরবো।
লেখক………………..
মেহেদী হাসান মামুন।
যুগ্ন সাধারণ সম্পাদক
তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটি

বাংলাদেশ সময়: ২২:৪৬:২২   ৭২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ