স্বাধীনতা দিবস উপলক্ষে ইউক্রেনকে উপহার দিবেন জো বাইডেন

প্রথম পাতা » প্রধান সংবাদ » স্বাধীনতা দিবস উপলক্ষে ইউক্রেনকে উপহার দিবেন জো বাইডেন
বুধবার, ২৪ আগস্ট ২০২২



ভোলাবাণী আন্তর্জাতিক ডেক্সঃ স্বাধীনতা দিবস উপলক্ষে ইউক্রেনকে তিন বিলয়ন মার্কিন ডলারের নিরাপত্তা সহযোগিতা দেওয়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে ইউক্রেনকে উপহার দিবেন জো বাইডেনবুধবার ইউক্রেনের স্বাধীনতা দিবস উদযাপনের দিন বাইডেন এ ঘোষণা দেন। যা রুশ আগ্রাসন শুরুর ছয় মাসের মধ্যে ওয়াশিংটনের পক্ষ থেকে কিয়েভকে দেওয়া বৃহত্তম নিরাপত্তা সহায়তা প্যাকেজ এটি। খবর রয়টার্সের।

সামনের দিনগুলোতে ইউক্রেনের বেসামরিক অবকাঠামো ও সরকারি স্থাপনায় হামলার আশঙ্কার বিষয়ে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা সতর্ক করে দেওয়ার পর এ সহায়তার ঘোষণা এলো।

এ সহায়তা ঘোষণার বিবৃতিতে বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র ইউক্রেনের নাগরিকদের সমর্থন দিতে প্রতিশ্রুতিবদ্ধ। কেননা, তারা তাদের সার্বভৌমত্ব রক্ষায় লড়ে যাচ্ছে।

এ নিরাপত্তা প্যাকেজ প্রায় দুই দশমিক ৯৮ বিলিয়ন মার্কিন ডলারের। এ সহায়তা ‘ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, কামান ও যুদ্ধাস্ত্র, ড্রোন এবং রাডার কেনার সক্ষমতা দেবে, যার মাধ্যমে দীর্ঘসময় দেশটি নিজেকে রক্ষা করতে পারবে’।

২০২১ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ইউক্রেনকে প্রায় ১০.৬ বিলিয়ন ডলারের নিরাপত্তা সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। আর ২০১৪ থেকে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ১২.৬ বিলিয়ন নিরাপত্তা সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলার অনুমতি দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একে দেশটি ‘বিশেষ সামরিক অভিযান’ হিসেবে আখ্যা দিয়েছে। এর লক্ষ্য হচ্ছে— ইউক্রেনকে বেসামরিকীকরণ করা।

বাংলাদেশ সময়: ২২:৪৩:৩৮   ৬৭ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ