তজুমদ্দিনে জলদস্যু চক্রের দুই সদস্য জনতার হাতে আটক।

প্রথম পাতা » তজুমদ্দিন » তজুমদ্দিনে জলদস্যু চক্রের দুই সদস্য জনতার হাতে আটক।
বুধবার, ২৪ আগস্ট ২০২২



মেহেদী হাসান মামুন।ভোলাবাণী।।
ভোলার তজুমদ্দিনে দুই জলদস্যু কে আটক করেছে স্থানীয় জেলেরা। সোমবার (২২-০৮-২০২২)তারিখ রাতে তজুমদ্দিন উপজেলাধীন ২ নং সোনাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড থেকে ১।মোঃ আব্বাস (২৮) ২। আমির হোসেন(৩১) কে আটক করে তজুমদ্দিন থানায় সংবাদ দিলে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে।

তজুমদ্দিনে জলদস্যু চক্রের দুই সদস্য জনতার হাতে আটক।থানা সূত্রে জানা যায়, তজুমদ্দিন থানাধীন ৩নং-চাঁদপুর ইউনিয়নের ৬নং-ওয়ার্ডস্থ মেঘনা নদীর মধ্য বাসন ভাংগা চরের বাসন ভাংগা খালের মাথায়। ১৬-০৮-২০২২ ইং তারিখ রাত অনুমান ০১.৩০ ঘটিকার সময় তজুমদ্দিন উপজেলার আরিফ মাঝি(২৬) পিং- আলমগীর সাং- মহাজনকান্দি ১নংওয়ার্ড,ফারুক মাঝি(৪৮) পিং- অজিউল্লাহ,সাং- মাওলানা কান্দি,মনির তাং(৪২) পিং- মৃত শানু মিয়া,সা্য- ভুট্ট(৩৮) পিং- আঃ রশিদ,উভয় সাং- মাওলানাকান্দি ০১ নং- ওয়ার্ড রুবেল(৩২) পিং- মাহাবুব,সাং- চাঁপড়ী ৭ নং ওয়ার্ড সহ আরো ৩/৪ জন জেলেরা তজুমদ্দিন থানাধীন বাসনভাংগা চরের মাথায় জাল ফেলতে গেলে।

আসামী তজুমদ্দিনের মোঃ আব্বাস (২৮)মোঃ আমির হোসেন(৩১) বোরহানউদ্দিন উপজেলার সহ আরো ৩/৪ জন আসামী মেঘনা নদীর উওর দিকে নৌকাদিয়ে এসে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জেলেদের নৌকায় স্বজোরে ধাক্কা দেয় এবং নৌকা থেকে ৫ জন জেলেকে অপহরন করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে শশীগঞ্জ চৌমুহনী মাছ ঘাটের জেলেদের গদি ঘরের কেরানী মোঃ তামিম কে মোবাইল ফোনে কল করে প্রতি ছেলের জন্য মুক্তিপণ হিসেবে ত্রিশ হাজার টাকা দাবি করে এবং এ ঘটনার বিষয়টি থানা পুলিশ কে অবহিত করলে তাদেরকে হত্যা করিবে বলে হুমকি প্রদান করে।

পরবর্তীতে জেলেদের মুক্তিপন হিসেবে মালিক পক্ষ বিভিন্ন নাম্বার থেকে সর্বমোট ১৫০০০০ টাকা মুক্তিপন হিসেবে বিকাশের মাধ্যমে পাঠানো হয়। পরে ১৮-১৯ ঘন্টা বিভিন্ন স্থানে আটকে রেখে ১৭-০৮-২০২২ তারিখ সকাল ০৭.৩০মিনিটের সময় ছাইলার চর নামক স্থানে জেলেদের ছেড়ে দেয়।

পরবর্তীতে অপহৃত মাঝিদের উদ্ধার করার পরে জেলেরা জানান যে,তাদের সাথে মোট ১০-১২ জন অপহরনকারী চক্ত ছিল। তারা সকলেই মুকে মাস্ক পড়া অবস্থায় ছিল। জেলেদের সকালে বিকাশের দেওয়া টাকা আদান- প্রদান ও কথোপকথন কালে আব্বাস এবং আমিরকে জেলেরা চিনতে পারে। পরবর্তীতে জেলেরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও জেলেদের সহায়তায় অনেক খোঁজাখুজি করে গতকাল ইং- ২২-০৮-২০২২ খ্রিঃ তারিখ স্থানীয় লোকজন সোনাপুর ইউনিয়নের ৬ নং-ওয়ার্ড থেকে সন্ধ্যায় আটক করে রাখে এবং পরবর্তীতে থানা পুলিশকে সংবাদ দিলে থানা পুলিশ গিয়ে তাদের কে তজুমদ্দিন থানায় নিয়ে আসে।

এ বিষয়ে জানতে চাইলে তজুমদ্দিন থানার এস আই মোঃ শামীম সরদার বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে, আসামিদের ভোলা জেল হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:৩১:১১   ৮১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

তজুমদ্দিন’র আরও খবর


গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
তজুমদ্দিনে গণহত্যা দিবস পালিত ॥
তজুমদ্দিনে প্রতিবন্ধী শিশুকে শিকল দিয়ে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ ॥
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
তজমদ্দিনে পল্লীসেবার আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত ॥
তজুমদ্দিনে সরকারি ২৪ বস্তা চাল উদ্ধার ॥ তদন্ত কমিটি গঠন
তজুমদ্দিনে যুব উৎসব পালিত ॥
জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা ॥
তজুমদ্দিনে কেক কাটা, র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এশিয়ান টিভির ১১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ।
তজুমদ্দিনে জাতীয় সমবায় দিবস পালিত

আর্কাইভ