ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করলেন রোনালদো

প্রথম পাতা » খেলাধূলা » ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করলেন রোনালদো
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২



ভোলাবাণী স্পোর্টস ডেস্কঃ

রোনালদো ফেনোমেনন। তিনটি বিশ্বকাপের ফাইনাল খেলেছেন, জিতেছেন দুটি। ব্রাজিলিয়ান রোনালদোর ড্রিবলিং এখনও চোখে লেগে রয়েছে ফুটবলপ্রেমীদের। সেই রোনালদো এবার উন্মোচন করলেন ব্রাজিলের বিশ্বকাপ জার্সি।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করলেন রোনালদোক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এবার তৈরি করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। নাইকি এবং রোনালদো মিলে ব্রাজিল ফুটবল ভক্তদের সামনে উপস্থাপন করলেন কাতার বিশ্বকাপে সেলেসাওরা যে জার্সি পরে খেলবে সেই জার্সি।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে এবার দারুণ একটি নতুনত্ব এসেছে। দলটির বিখ্যাত হলুদ এবং সবুজ জার্সির মধ্যে চিতা বাঘের (জাগুয়ার) চামড়ার জলচাপ দেয়া হয়েছে। এ কারণে বলা হচ্ছে, ব্রাজিলের জার্সিটি পরিবেশ বান্ধব। বন্যপ্রাণী সংরক্ষণে উদ্বুধ্ব করার লক্ষ্যেই এবার তাদের জার্সিতে চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেয়া হয়েছে।

২০ ব্ছর আগে সর্বশেষ বিশ্বকাপ শিরোপা তুলে ধরতে পেরেছিল ব্রাজিল। যেটা ছিল তাদের ৫ম বিশ্বকাপ জয়। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদোকে দিয়েই এবার বিশ্বকাপ জার্সি উন্মোচন করলো ব্রাজিল ফুটবল ফেডারেশন এবং নাইকি।

২০০২ বিশ্বকাপ ছিল রোনালদোর জন্য ফোনিক্স মোমেন্ট। চারটি বড় বড় ইনজুরি থেকে সেরে উঠে যেন জ্বলে উঠেছিলেন তিনি। শেষ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি।

চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেয়ার অন্যতম কারণ হচ্ছে, দ্রুতগামী এই বন্যপশুটি ব্রাজিল জনগণের প্রতীক। মূলতঃ নিজেদের দেশের মানুষের প্রতীককে উৎকীর্ণ করার লক্ষ্যেই চিতা বাঘের (জাগুয়ার) চাপ দেয়া বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে।

ব্রাজিলের জাতীয় রঙও হচ্ছে নিল এবং সবুজ। যা ব্যবহার করা হয়েছে জার্সির কলার এবং হাতার প্রান্তসীমায়। জার্সির বোতাম খুললেই দেখা যাবে ব্রাজিলের পতাকার প্রতিকৃতি।

জাগুয়ার প্যাটার্ন উৎকীর্ণ করা হয়েছে ব্রাজিলের অ্যাওয়ে জার্সির কাঁধ এবং হাতাতে। অ্যাওয়ে জার্সির রঙ নিল। কিন্তু কাঁধ থেকে হাতার প্রান্ত পর্যন্ত দেয়া হয়েছে জাগুয়ার প্যাটার্ন। এরই মধ্যে বিভিন্ন অনলাইন শপে বিক্রি হতে শুরু করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি।

বাংলাদেশ সময়: ২৩:১২:৫৯   ৬০ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধূলা’র আরও খবর


আইপিএলে চতুর্থ দ্রুততম সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড
ভোলায় প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজতামিম-রিশাদ ঝড়ে টাইগারদের সিরিজ জয়
শান্তর সেঞ্চুরি ও মুশফিকের ব্যাটিং নৈপুর্নে সিরিজে এগিয়ে বাংলাদেশ
ভোলায় ক্ষুদে ফুটবলারদের সংবর্ধনা
মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজে উদ্যোগে বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত ॥
বাংলাদেশ-শ্রীলংকা টি টুয়েন্টিছয় মেরে জয় এনে দিলেন শান্ত
মাহমুদউল্লাহ ও জাকেরের ঝড়ো ব্যাটিংয়েও জিততে পারলো না বাংলাদেশ
ভোলা সরকারি কলেজে আন্ত:কলেজ ক্রীড়া প্রতিযোগিতা বাচাই অনুষ্ঠিত
মেসির সঙ্গে খেলতে চান নেইমার

আর্কাইভ