জেলে নয় এমন ব্যক্তিদের বাদ দিয়ে জেলে তালিকা সংশোধন করা হবে

প্রথম পাতা » চরফ্যাশন » জেলে নয় এমন ব্যক্তিদের বাদ দিয়ে জেলে তালিকা সংশোধন করা হবে
মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২



নুরুল্লাহ ভূইয়া।।ভোলাবাণী।।চরফ্যাসন (ভোলা)প্রতিনিধিঃ

জেলে নয় এমন ব্যাক্তিদের জেলে তালিকা থেকে বাদ দেয়া হবে, প্রকৃত জেলেদের অন্তর্ভুক্ত করা হবে এবং তালিকা তৈরির সময় জেলেদের প্রতিনিধিত্ব  অংশগ্রহণ নিশ্চিত করা হবে, সমুদ্রগামী প্রতিটি মাছ ধরার ট্রলারে জীবন সুরক্ষা সামগ্রী নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হবে, এছাড়াও সমুদ্রগামী জেলেদের সঠিক অবস্থান দিক নির্ণয় করতে পরীক্ষামূলকভাবে অতি দ্রুত ডিভাইস [গ্লোবাল সিস্টেম ফর মোবাইল কমিউনিকেশন (জিএসএমসি) প্রদান করা হবে যার মাধ্যমে খুব সহজেই তাদের অবস্থান নিশ্চিত করা যাবে এর ফলে ঝুঁকি হ্রাস পাবে।

জেলে নয় এমন ব্যক্তিদের বাদ দিয়ে জেলে তালিকা সংশোধন করা হবে৮ আগস্ট রোজ সোমবার সকাল ১১টায় কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাসন উপজেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত “জলবায়ু বিপদাপন্ন উপকূলীয় জেলে সম্প্রদায়ের সরকারি সুরক্ষা সেবায় প্রবেশাধিকার ও চ্যালেঞ্জ” শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে চরফ্যাসন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: মারুফ হোসেন মিনার এ সব কথা বলেন।

কোস্ট ফাউন্ডেশনের এম.এ. হাসানের সঞ্চলনায় উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি), আবদুল মতিন খান, উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি ও চরফ্যাসন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম আবু সিদ্দিক , চরফ্যাসন উপজেলা মৎস্যজীবী সমিতির সভাপতি মোঃ নান্নু মিয়া,কালের কন্ঠের সাংবাদিক কামরুল সিকদার,আজকের দর্পণ পত্রিকার সাংবাদিক নুরুল্লাহ ভূইয়া, এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রান্তিক জেলে সম্প্রদায় ও তাদের প্রতিনিধি, ট্রলার মালিক,  সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ক্ষুদ্র জেলে সংগঠনের নেতৃবৃন্দরা প্রায় ৩৯৪৬জন অনিবন্ধিত জেলের তালিকা সিনিয়র মৎস্য কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ১০:৪৯:১৫   ৮৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা
চরফ্যাশনে হাঙ্গর মাছের শুটকিসহ গ্রেফতার-২
চরফ্যাশনে হারুন হত্যার কারণ নতুন অটো রিকশা, তিন আসামী গ্রেফতার ছুরি উদ্ধার
চরফ্যাশনে অটোরিকশা চালক হত্যা মামলায় ১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব
চরফ্যাশনে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই
আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসবে: এমপি জ্যাকব
চরফ্যাশনে যাত্রীবাহী বাসে আগুন, বিএনপির ৪ নেতা গ্রেফতার

আর্কাইভ