চোখের নিচে কালো দাগ দুর করার উপায়

প্রথম পাতা » প্রধান সংবাদ » চোখের নিচে কালো দাগ দুর করার উপায়
মঙ্গলবার, ২ আগস্ট ২০২২



ভোলাবাণী লাইফ স্ট্যাইলঃকথায় আছে চোখ যে মনের কথা বলে! চোখ মনের কথা না বললেও মুখের সৌন্দর্য অনেকখানি নির্ভর করে চোখের ওপর। আর এই চোখের নিচের কালি কমিয়ে দেয় মুখের সৌন্দর্য। চোখের নিচে কালি ছেলে ও মেয়ে উভয়েরই পড়তে পারে। অনেকগুলো কারণে পড়তে পারে চোখের নিচে কালি। সবচেয়ে বেশি যে কারণে চোখের নিচে কালি পড়ে তা হলো রাত জেগে থাকা।

চোখের নিচে কালো দাগ দুর করার উপায়

এছাড়া মানসিক চাপ, হরমোনের পরিবর্তন, চিন্তা, জেনেটিক প্রভাব ইত্যাদি নানা কারণ হতে পারে। যদি সঠিক সময়ে এটি দূর করার ব্যবস্থা না নেয়া হয় তবে সেই দাগ চিরস্থায়ী হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।টমেটো :

টমেটো চোখের নিচের কালো দাগ দূর করতে অনেক কার্যকরী ভূমিকা পালন করে। এর সাথে সাথে আপনার ত্বককে করবে কোমল লাবণ্যময়। ১ চা চামচ টমেটোর রস, ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এটি চোখের নিচে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি দিনে ২ বার করার চেষ্টা করুন। টমেটোর রস, লেবুর রস আর সাথে পুদিনা পাতা যোগ করে তৈরি করে নিতে পারেন দারুণ একটি হেলথ ড্রিংক। এটি আপনার চোখের নিচের কালি ভিতর থেকে দূর করতে সাহায্য করবে।
আরো খবর

আলুর পেস্ট :

একটি আলু পেস্ট করে রস বের করে নিন। ছোট ছোট তুলার বল করে সেটি আলুর রসের মধ্যে ভিজিয়ে নিন। এখন চোখ বন্ধ করুন এবং তুলাটি চোখের ওপর রাখুন। তুলা এমনভাবে রাখবেন যাতে চোখের নিচের কালি পড়া স্থানটি ঢেকে যায়।

ঠাণ্ডা চায়ের ব্যাগ :

চায়ের ব্যাগ দিয়েও চোখের নিচে কালি দূর করা সম্ভব। সবুজ বা কালো চায়ের ব্যাগ ঠা-া করে নিন। আপনার চোখের ওপর ঠা-া চায়ের ব্যাগটি রাখুন। ১০-১৫ মিনিট পর চায়ের ব্যাগ সরিয়ে ফেলুন। দিনে ২-৩ বার করার চেষ্টা করুন।

ঠাণ্ডা দুধ :

প্রতিদিন ঠা-া দুধ ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ দূর করে থাকে। তুলার বল ঠা-া দুধে ভিজিয়ে নিন। ভেজা তুলার বল আপনার চোখের ওপর রাখুন। ১০-১৫ মিনিট পর তুলা সরিয়ে নিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করাতে আপনার চোখের নিচের কালির দাগ কমবে।

কমলার রস :

কমলার রস চোখের কালি দূর করার অন্যতম একটি উপায়। কমলার রসের সাথে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিন। এটি চোখের নিচে লাগান। এটি শুধু চোখের নিচের কালি দূর করবে না আপনার চোখের গ্লো বা উজ্জ্বলতা বাড়িয়ে দেবে বহুগুণ।

বাংলাদেশ সময়: ১৫:৩০:০৭   ৯৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি

আর্কাইভ