শিরোনাম:
ভোলা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

Bholabani
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?
৮৩ বার পঠিত
মঙ্গলবার ● ২৮ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

ভোলাবাণী ডেক্স ঃ এবার ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে। তা ব্যবহারকারীদের মধ্যে এক ধরনের উন্মাদনা তৈরি করেছে। বলা হচ্ছে, এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজের মতো দেখা যাবে। এতে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে।

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতোই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে। দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, তেমনি ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে। এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়?

ফেসবুক প্রফেশনাল মুড আসলে কী?

প্রথমত, ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি। তাই সবার অ্যাকাউন্টে এ আপডেট আসবে না। এ ক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে। তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই। যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এ ফিচার চালু করা হয়েছে, তাদের কাছে ফেসবুক থেকে ইতোমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে। নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে ঞঁৎহ ড়হ অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে। যদি আপনি নোটিফিকেশন না পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন, তা হলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন, তা হলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ঈদের রেসিপি: মচমচে ভুঁড়ি ভুনা
গরুর মাংস ফ্রিজ ছাড়া যেভাবে সংরক্ষণ করবেন
বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম
আবার এসেছে আষাঢ়
লালমোহনে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষককে অব্যহতি
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু