উদ্বোধন হলো প্রতিক্ষিত পদ্মা সেতুর

প্রথম পাতা » জাতীয় » উদ্বোধন হলো প্রতিক্ষিত পদ্মা সেতুর
শনিবার, ২৫ জুন ২০২২



ভোলাবাণী ডেক্স ঃউদ্বোধন শেষে বহুল প্রতিক্ষিত স্বপ্ন জয়ের পদ্মা সেতু দিয়ে গাড়িযোগে শরীয়তপুরের জাজিরা প্রান্তে যাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুর মাঝামাঝি গিয়ে গাড়ি থেকে নেমে দাঁড়ান প্রধানমন্ত্রী, তার কন্যা সায়েমা ওয়াজেদ পুতুলসহ সংশ্লিষ্টরা। ঠিক এমন সময় মাথার উপর দিয়ে আকাশে বর্নিল শোভা ছড়িয়ে ফ্লাইপাস্ট করতে থাকে বাংলাদেশ বিমান বাহিনী। এক এক করে বিমান বাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান পদ্মা সেতুর ওপর দিয়ে ফ্লাইপাস্ট করে মুগ্ধতা ছড়াতে থাকে। প্রধানমন্ত্রীসহ উপস্থিত সবাই এ মনমুগ্ধকর ফ্লাইপাস্ট উপভোগ করেন। প্রধানমন্ত্রী কন্যাসহ উপস্থিত অনেকেই ফ্লাইপাস্টের দৃশ্য ক্যামেরাবন্দি করেন।

উদ্বোধন হলো প্রতিক্ষিত পদ্মা সেতুরআন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্ননের নির্দেশক্রমে বহুল প্রতিক্ষিত ‘স্বপ্নজয়ের পদ্মা সেতু’র শুভ উদ্বোধনের তাৎপর্যমণ্ডিত ঐতিহাসিক অনুষ্ঠানকে রঙিন করতে এক বর্ণিল ও মনোজ্ঞ ফ্লাইপাস্টের আয়োজন করা হয়।

বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন মো. মনিরুজ্জামান হাওলাদারের নেতৃত্বে বিমানবাহিনীর যুদ্ধবিমান, পরিবহন বিমান ও হেলিকপ্টারসহ মোট ২৮টি বিমান এই ফ্লাইপাস্টে অংশগ্রহণ করে। এই ফ্লাইপাস্টে মিগ-২৯ ও এফ-৭ সিরিজের যুদ্ধবিমান, সি-১৩০জে ও এল-৪১০ পরিবহণ বিমান এবং গ্রোব-১২০ টিপি প্রশিক্ষণ বিমান বিভিন্ন ধরনের ফরমেশন উড্ডয়নের পাশাপাশি বর্ণিল ধোঁয়া ছেড়ে অনুষ্ঠানস্থল অতিক্রম করে।

পদ্মাসেতুর এই উদ্বোধনী অনুষ্ঠানকে মহিমান্বিত করতে জাতীয় পতাকাকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের প্রতিকৃতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি, উদ্বোধনকৃত পদ্মা সেতু এবং ‘জয় বাংলা’ ব্যানার নিয়ে এগিয়ে যায় পাঁচটি এমআই-১৭ হেলিকপ্টার। এছাড়াও একটি বেল-২১২ হেলিকপ্টার থেকে অনুষ্ঠানে আগত অতিথিদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

সবশেষে অনুষ্ঠানের আবহের সাথে সামঞ্জস্য রেখে সাতটি কে-৮ডব্লিউ এবং একটি মিগ-২৯ বিমানের মনোমুগ্ধকর এ্যারোবেটিক প্রদর্শনীর মাধ্যমে ফ্লাইপাস্ট সমাপ্ত হয়। পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশের বিমান বাহিনীর মনোজ্ঞ ফ্লাইপাস্ট মুগ্ধতা ছড়িয়েছে সবার মাঝে।

বাংলাদেশ সময়: ২৩:৫৫:১৪   ৬৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
আজ পহেলা বৈশাখ
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
জনগণের সেবা নিশ্চিত করতে , ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী
আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরও সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের হারানো গৌরব ফিরিয়ে এনেছে : প্রধানমন্ত্রী
১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী
ইলিশা লঞ্চঘাট থেকে ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ

আর্কাইভ