নেইমারের গোলে ব্রাজিলের জয়

প্রথম পাতা » সর্বশেষ সংবাদ » নেইমারের গোলে ব্রাজিলের জয়
সোমবার, ৬ জুন ২০২২



ভোলাবাণী স্পোর্টস ডেক্সঃ দুই দলের মধ্যে শক্তিমত্তার বড় পার্থক্য। ব্রাজিল ফিফা র্যাংকিয়ে এক নম্বর, জাপান ২৩। মাঠের খেলায়ও প্রভাব বিস্তার করলো ব্রাজিল। তবে গোল পেতে রীতিমত ঘাম ঝরলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ফিফা প্রীতি ম্যাচে আজ (সোমবার) জাপানের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছেড়েছে তিতের দল। নেইমার একমাত্র গোলটি করেন পেনাল্টি থেকে। এ নিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত রইলো সেলেসাওরা।

নেইমারের গোলে ব্রাজিলের জয়ম্যাচের শুরু থেকেই জাপানকে চাপে রাখে ব্রাজিল। কিন্তু প্রথমার্ধে ১৫ শট নিয়েও (৩টি লক্ষ্যে) গোলের দেখা পায়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জাপান মাত্র দুটি শট নিতে পেরেছে, লক্ষ্যে ছিল না একটিও। কিন্তু ব্রাজিলকে আটকে রাখতে পেরেছে তারা।

প্রথমার্ধের শেষদিকে বেশ কয়েকটি গোছানো আক্রমণ করে ব্রাজিল। ৩৯ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া রাফিনহার বাঁ পায়ের শট ক্লোজ ছিল। ৪২ মিনিটে নেইমারের বুলেট গতির শট ঝাঁপিয়ে পড়ে বাইরে বের করে দেন জাপান গোলরক্ষক শুইচি গোন্ডা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ব্রাজিল। ৫৭ মিনিটে দানি আলভেজের হেডেড পাস থেকে রাফিনহার শট পোস্টের ডানদিক ঘেঁষে চলে যায়। এরপর নেইমারের বেশ কয়েকটি চেষ্টা আটকে দেয় জাপান।

৭৫ মিনিটের মাথায় রিচার্লিসনকে বিপজ্জনক জায়গায় ফেলে দেন ওয়াতারো এন্দো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ডান পায়ের শটে পোস্টের বাঁদিক দিয়ে বল সহজেই জালে জড়িয়ে দেন নেইমার। জাতীয় দলের জার্সিতে এটি তার ৭৪তম গোল। পেলের রেকর্ড ছুঁতে আর দরকার মাত্র ৩টি।

নেইমারের গোলের পরের সময়টায় ব্রাজিলকে ভালোভাবেই আটকে রাখে জাপান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরাও বলার মতো আর সুযোগ তৈরি করতে পারেনি।

পুরো ম্যাচে মোট ২১টি শট নিয়েছে ব্রাজিল, যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে জাপান মাত্র ৭টি শট নিতে পারে, একটিও লক্ষ্যে রাখতে পারেনি। তারপরও শক্তিমত্তা বিবেচনায় ব্রাজিলের এই জয় বেশ অস্বস্তিরই। নেইমার-রিচার্লিসনরা যে সেরা ছন্দে ছিলেন না!

বাংলাদেশ সময়: ২০:৫৯:৪২   ৫৫ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সর্বশেষ সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ