মানবতার ফেরিওয়ালা নামে খ্যাঁত ভোলা-২ আসনের সাংসদ - আলী আজম মুকুলের জন্মদিন আজ।

প্রথম পাতা » প্রধান সংবাদ » মানবতার ফেরিওয়ালা নামে খ্যাঁত ভোলা-২ আসনের সাংসদ - আলী আজম মুকুলের জন্মদিন আজ।
রবিবার, ২৪ এপ্রিল ২০২২




মাহমুদুল হাসান ফাহাদ।।ভোলাবাণী


ভোলাবানী পত্রিকা পরিবারের পক্ষথেকে জানাই জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন।


২৪ শে এপ্রিল’ ২০২২ইং ভোলা-২ আসনের জনপ্রিয় সংসদ সদস্য ও দৌলতখান-বোরহানউদ্দিন উপজেলার আধুনিক রুপকার, মানবতার ফেরিওয়ালা নামে খ্যাত আলহাজ্ব আলী আজম মুকুল এমপির ৫০ তম শুভ জন্মদিন আজ। যিনি ১৯৭২ সালের ২৪শে এপ্রিল ধরণীর বুকে ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদীর কোড়ালীয়া গ্রামে জন্মগ্রহণ করেন।


মানবতার ফেরিওয়ালা নামে খ্যাঁত ভোলা-২ আসনের সাংসদ - আলী আজম মুকুলছাত্রজীবন থেকেই তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সাবেক ছাত্রলীগের সভাপতি ও উনশত্তরের গনঅভ্যুত্থানের মহানায়ক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর রাজনৈতিক উপদেস্টা ভোলা সদর আসনের মাননীয় সংসদ সদস্য  আলহাজ্ব তোফায়েল আহমেদের সান্নিধ্যে পিতৃছায়ায় বড় হন। তখন থেকেই তাঁর আচার আচরণে মানবতার দৃষ্টি লক্ষ্য করা যায়। তাঁর রয়েছে রাজনৈতিক বর্ণাঢ্য জীবন।


তাছাড়া তিনি উন্নয়নমূলক কাজের মাধ্যমে মানব সেবা করে যাচ্ছেন সর্বত্র। তিনি ২০১৪ সালের ৫ ই জানুয়ারির নির্বাচনের পর ভোলা-২ তথা বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলায় নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে ব্যাপক উন্নয়ন এবং  জনসেবামুলক কাজ করে ইতিমধ্যেই সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপির হাত ধরেই অত্র অঞ্চলে আধুনিকতার ছোয়ায় অসংখ্য উন্নয়নের বাস্তবায়ন করেছেন। তিনি ২২৫ মেগাওয়াট বিদ্যুৎতের শুভ উদ্ভোধন করেছেন এবং প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিয়েছেন। গৃহস্থালি কাজে গ্যাস ব্যাবহারের ব্যাবস্থা করেছেন। মেঘনা-তেতুলিয়াসহ তিনি নদী ভিত্তিক এলাকায় নদী ভাঙ্গন রোধের জন্য প্রায় ৫৫১ কোটি টাকার ব্লক ও বেড়ীবাঁধের কাজ করেছেন।


নদীর পাড়ে গৃহহারা জেলেদের জন্য বসত-ঘর তৈরী এবং গরীব জেলেদের জন্য ভাতার ব্যাবস্থা করেছেন।বোরহানউদ্দিন পৌরসভায় প্রশস্ত-রাস্তা, আধুনিক ব্রীজ নির্মাণ ও ড্রেনেজ ব্যাবস্থা সহ নানা উন্নয়ন কর্মকান্ডে নিজেকে জনাতার সেবক হিসেবে আত্মনিয়োগ করে জনপ্রিয় হয়েছেন।

এছাড়াও বোরহানউদ্দিনে আধুনিক লঞ্চ টার্মিনাল স্থাপন, মা-শিশুর সু-চিকিৎসার জন্য নবাগত বোরহানউদ্দিনের কুঞ্জেরহাট বাজার সংলগ্ন উত্তরে ১১০ শয্যা বিশিষ্ট “মা ও শিশু কল্যাণ কেন্দ্র” এবং দৌলতখানেও হাসপাতাল এর শুভ উদ্ভোধন করেছেন।


বয়স্কভাতা,বিধবাভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, মাতৃত্বকালীণ ভাতা ও প্রতিবন্ধীদের ভাতা প্রদানে অগ্রাধিকার রেখেছেন। শিক্ষাক্ষেত্রে তিনি বিভিন্ন স্কুল ও কলেজ সরকারি করনে ভুমিকা রেখেছেন। উল্লেখ্য, সরকারি মাধ্যমিক বিদ্যালয় (বোরহানউদ্দিন), সরকারি আব্দুল জব্বার কলেজ (বোরহানউদ্দিন) এবং সরকারি আবি-আব্দুলাহ কলেজ (দৌলতখান)। শিক্ষার পাশাপাশি বিনোদনের জন্য মেঘনা-তেতুলিয়া রিভার দৃষ্টিনন্দিত ইকো পার্ক করেন। অতি দারিদ্র্য, গরিব-দুঃখী ও মেহনতি মানুষ গুলো দু-বেলা, দু-মুঠো আহারের সন্ধান পেয়েছে। অসংখ্য বেকার যুবকদের কর্মসংস্থান ও বেকারত্ব দূরীকরনে ব্যাপক ভুমিকা পালন করেছেন।


এছাড়াও তিনি একজন উদার মনের মানবিক নেতা। যিনি তার ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন মসজিদ, মন্দির, মাদরাসা,চিকিৎসা কেন্দ্র, স্কুল-কলেজ,রাস্তা-ঘাট, ব্রীজ, সাকো-সেতু নির্মাণ করে জনগনের চাহিদা মিটিয়ে সবার হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন। তিনি মানুষের বিপদে আপদে মানবতার ডাল হিসেবে এগিয়ে এসেছেন। তিনি ইতিমধ্যেই মানব সেবা করে মানবতার সুখ্যাতি অর্জন করেন।

বৈশ্বিক করোনা মহামারীতে দেশ যখন লকডাউন পরিস্থিতি স্বীকার, তখন নিজের জীবনের মায়া ত্যাগ করে, সাধারন কর্মহীন মানুষের পাশে থেকে তিনি তার জনগনের সেবায় নিজেকে আত্মনিয়োগ করেছেন।নিজের নির্বাচনী এলাকায় অসহায় খেটেখাওয়া মানুষের পাশে থেকে খাদ্য সহয়তা দিয়ে সর্বদা পাশে দাঁড়িয়েন।প্রতিটি করোনা আক্রান্ত রোগীর পাশে থেকে তাদের পারিবারিক সুরক্ষা নিশ্চিত করে খাদ্য সহয়তা ও চিকিৎসা সেবার ব্যবস্থা করে নিজেকে একজন করোনা যোদ্ধা হিসেবে প্রস্তত রেখে সবসময় আত্মনিয়োগ করেছেন।


আজ জনতার জনপ্রিয় নেতা আলী আজম মুকুল এমপির শুভ জন্মদিন উপলক্ষে ভোলা জেলা সহ তার নির্বাচনী এলাকার বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী ও ভক্ত শুভাকাঙ্ক্ষীরা সামাজিক সাংস্কৃতিক মিডিয়ার ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের মানুষ তাকে সরাসরি ও সামাজিক গনমাধ্যমে মোবাইলে ফেসবুক টুইটারে প্রিয় নেতাকে প্রাণঢালা শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ৮:৩৮:১৬   ১০৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ