শিরোনাম:
ভোলা, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

Bholabani
মঙ্গলবার ● ১৯ এপ্রিল ২০২২
প্রথম পাতা » দৌলতখান » দৌলতখানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
প্রথম পাতা » দৌলতখান » দৌলতখানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
৭৯ বার পঠিত
মঙ্গলবার ● ১৯ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দৌলতখানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ


ভোলাবাণী।।দৌলতখান প্রতিনিধিঃ নীতিমালা উপেক্ষা করে ভোলার দৌলতখান উপজেলার সুকদেব মদন মোহন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা এবং আইন লংঘন করে পছন্দের লোকজন দ্বারা একটি পকেট কমিটি গঠন করেছেন বলে অভিযোগ করা হয়। এই বিষয়টি নিয়ে এলাকাবাসী, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।


দৌলতখানে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগসংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা করে পছন্দের লোকজন দিয়ে একটি পকেট কমিটি গঠন করেন। বিদ্যালয়ের অভিভাবকরা ওই পকেট কমিটি অবিলম্বে বাতিল করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়ে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করা হয়, নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে সব বিদ্যালয়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও তা গোপন রেখে প্রধান শিক্ষক নাজমুল হোসেন এলাকার একটি প্রভাবশালী মহলকে নিয়ে গোপনে পকেট কমিটি গঠন করে শিক্ষাবোর্ডে জমা দিয়েছেন।


অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য দ্বারা ছাত্র/ছাত্রীদের পড়ালেখা এবং বিদ্যালয়ের সার্বিক উন্নতির কার্যক্রম পরিচালিত হয়। ২০২২ সালে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করা হয়। এই কমিটি গঠন প্রক্রিয়া হতে শেষ পর্যন্ত আমরা বিদ্যালয়ের অধিকাংশ ছাত্র/ছাত্রী অভিভাবক অবগত নয়। পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ার পর একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উক্ত আহ্বায়ক কমিটি ও প্রধান শিক্ষক কারসাজি করে তাহাদের পছন্দনীয় লোকদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। যাহা সম্পূর্ণ ভিত্তিহীন। এই কমিটি বাতিলপূর্বক বিদ্যালয়ের সকল ছাত্র/ছাত্রী অভিভাবক বিষয়টি অবগত কর পুনঃ কমিটি নির্বাচন করার দাবি জানাই।


এই বিষয় অভিযোগ স্বীকার করে প্রধান শিক্ষক নাজমুল হোসেন বলেন, আমি নিয়মের কোনো ব্যত্যয় করিনি, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেই কমিটি গঠন করতে চেয়েছি। স্কুল বন্ধ থাকার কারনে অভিভাবকদের জানানোর সুযোগ হয়নি।


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানান, ম্যানেজিং কমিটি করার বিষয়ে আমি কিছু জানি না। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু
এনজিওতে চাকরির সুযোগ
বাংলাদেশের উপকূলেই আসবে অশনি!
লালমোহনে জেলেদের জালে ধরা পড়লো রাজা ইলিশ
আজ ইদ পালন করছে ভোলার তিন হাজার পরিবার
নৌপুলিশের গুলিতে জেলে নিহত।। নিহত আমির হোসেনের বাড়িতে চলছে শোকের মাতম