শিরোনাম:
ভোলা, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

Bholabani
বুধবার ● ৯ মার্চ ২০২২
প্রথম পাতা » চরফ্যাশন » নারী দিবসে-চরফ্যাশনে জীবন যুদ্ধে জয়ী পলাশী রানীকে সংবর্ধনা দিলেন তারুন্যের কন্ঠস্বর
প্রথম পাতা » চরফ্যাশন » নারী দিবসে-চরফ্যাশনে জীবন যুদ্ধে জয়ী পলাশী রানীকে সংবর্ধনা দিলেন তারুন্যের কন্ঠস্বর
৮১ বার পঠিত
বুধবার ● ৯ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নারী দিবসে-চরফ্যাশনে জীবন যুদ্ধে জয়ী পলাশী রানীকে সংবর্ধনা দিলেন তারুন্যের কন্ঠস্বর


স্টাফ রিপোর্টার।। ভোলাবাণী।।

ভোলার চরফ্যাশনে ঘুরে দাঁড়ানো জীবন যুদ্ধে জয়ী চরফ্যাশন সরকারী টি ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা পলাশী রানী দাশকে  সংবর্ধনা দিয়েছে সামাজিক সংগঠন তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্ম।

মঙ্গলবার দুপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠান শেষে তাকে সম্মাননা স্বারক তুলে দেয়া হয়।

এসময় শুভেচ্ছা স্বারক তুলে দেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহধর্মিনী ইয়াসরিবা মুমু ও চরফ্যাশন সহকারী কমিশনার ভূমি এর সহধর্মিনী ফাতিমা আক্তার।

নারী দিবসে-চরফ্যাশনে জীবন যুদ্ধে জয়ী পলাশী রানীকে সংবর্ধনা দিলেন তারুন্যের কন্ঠস্বরসম্মননা স্বারক পাওয়া পলাশী রানী দাশ বলেন, জন্ম হয় অভাবি বাবার সংসারে। অভাবের কারণে যেখানে দু’ বেলা ভাত জোটেনা সেখানে আবার পড়াশোনা করা অনেকটা কষ্টকর হয়ে পড়ে। পরিবারের সন্তানদের  মধ্যে বড় হওয়ায় তাই অল্প বয়সেই বাবা বিয়ে কন্যা দায়গ্রস্ত হতে চেয়েছিলেন। কিন্তু স্কুলের এক শিক্ষকের কথায় অল্প বয়সে আর বিয়ে দেয়নি বাবা। তাই হয়তো স্বপ্না বেঁচে যায়।তার ন্বপ্ন ছিলো বড় হয়ে স্কুল শিক্ষক হবেন।অভাবের সংসারে  অনেক কষ্ট করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী নিয়ে পড়াশুনা শেষ করেন পলাশী রানী। স্বপ্ন ছিলো শিক্ষকতা করে সমাজ পরিবর্তনে ভূমিকা রাখবে। সেই স্বপ্ন পূরন করেছে পলাশা রানী দাশ।

অন্য নারীর জন্য তিনি অন্যন্য এক উদাহরন। তাকে দেখে এগিয়ে যাবে সমাজের অবহেলিত নারীরাও।সেই কারণে জীবন যুদ্ধে জয়ী এই নারী শিক্ষিকাকে সংবর্ধনা দেয়া হয়।

নারী দিবসের সম্মননা অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম মিলা,চরফ্যাশন মহিলা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ নুরনবী,চরফ্যাশন সরকারি কলেজ এর প্রভাষক শাহানুর বেগম বিউটি,নারীনেত্রী মাহামুদা খানম মিলি,চরফ্যাশন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবু ছিদ্দিক,তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্ম এর উপজেলা সম্মনয়কারী ইশরাত জাহান, তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্ম এর সদস্য মাহিমা চৌধুরী সানজা,অনুষ্ঠানের সঞ্চলনা করেন তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্ম এর উপজেলা সহ-সম্মনয়কারী তরিকুল ইসলাম প্রমুখ।

এর আগে চরফ্যাশন উপজেলা প্রশাসন এর সার্বিক সহযোগীতায় তারুন্যের কন্ঠস্বর প্লাটফর্ম এর আয়োজনে  আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করা হয়।

আলোচনা সভায় চরফ্যাশন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম মিলা এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মিনী ইয়াসরিবা মুমু। বিশেষ অতিথি ছিলেন চরফ্যাশন সহকারী কমিশনার ভূমি এর সহধর্মিনী ফাতিমা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,সরকার নারী শিক্ষা ও নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী, আর এই নারীর উন্নতি ছাড়া সত্যিকারের উন্নয়ন সম্ভব নয়।

তিনি বলেন,নারীরা এখন সব জায়গায় কাজ করছে। প্রত্যেকটি জায়গাতেই তারা ভালো করছে।এমনকি শিক্ষাগত ফলাফলেও নারীরা অনেক জায়গায় এগিয়ে থাকে। চাকরীর ক্ষেত্রে থেকেকে শুরু করে বিভিন্ন কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহন বাড়ছে। দিন দিন নারী উদ্যোক্তা তৈরি হচ্ছে দেশে। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি সহ দেশের সার্বিক উন্নয়নকে অব্যাহত রাখতে এ অংশগ্রহন আরও বাড়াতে হবে নারীদের। নারীকে প্রতিটি ধাপে দক্ষ হয়ে গড়ে উঠার আহবান জানান।

এসময় বক্তরা আরো বলেন, নারী তার কাজে এগিয়ে যাচ্ছে পৃথিবীজুড়ে। শুধু ঘরের কাজেই নিজেকে বন্দি করে না রেখে ব্যবসা, চাকরি, উদ্যোক্তা হিসাবে পরিচিতি যুক্ত করছেন নিজেদের ঝুলিতে। অন্যদিকে নারীকে ঘরে কিংবা বাইরে সব জায়গাতেই সমানভাবে লড়াই করতে হয়।নিজের পথ নিজেকে তৈরি করে নিতে হয়। তার নারীর সম্মান বৃদ্ধি করতে সকলকে নারীদের পাশে থাকার আহবান জানান।

অনুষ্ঠানে সার্বিক ভাবে আরো সহযোগীতায় ছিলো সামাজিক সংগঠন ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ ও বে-সরকারি সংগঠন কোস্ট ফাউন্ডেশন। আলোচনা সভায় তারুন্যের কন্ঠস্বর,ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ,কোস্ট ফাউন্ডেশন এর চরফ্যাশন  কিশোর-কিশোরী ও তরুন-তরনী ও স্থানীয় গনমাধ্যম কর্মীরাও এসময় উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ভোলায় চাঞ্চল্যকর পর্নোগ্রাফি মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার
মনপুরায় বিআইডব্লিটিসি ও বিআইডব্লিটিএর কর্মকর্তাদের ফেরিঘাট পরিদর্শন ও সুধি সমাবেশ
কুকরী-মুকরী জেলের জালে ধরা পড়ল বিরল প্রজাতির কচ্ছপ-ডলফিন
ভোলায় একজন বাকপ্রতিবন্ধী ঠিকানাহীন মেয়ে খুঁজে পেলো স্থায়ী নিরাপদ আশ্রয়স্থল।
দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু
এনজিওতে চাকরির সুযোগ
বাংলাদেশের উপকূলেই আসবে অশনি!
লালমোহনে জেলেদের জালে ধরা পড়লো রাজা ইলিশ
আজ ইদ পালন করছে ভোলার তিন হাজার পরিবার
নৌপুলিশের গুলিতে জেলে নিহত।। নিহত আমির হোসেনের বাড়িতে চলছে শোকের মাতম