ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
রবিবার, ৩০ জানুয়ারী ২০২২



স্টাফ রিপোর্টার ॥ভোলাবাণী
‘কুষ্ঠ রোগীর সামাজিক মর্যাদায়, ঐক্যবদ্ধ আমরা সবাই’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রবিবার (৩০ জানুয়ারী) সকালে হীড বাংলাদেশের আয়োজনে ও জেলা সিভিল সার্জনের সহযোগিতায় ভোলা হীড বাংলাদেশ প্রাঙ্গনে এক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

---

র‌্যালিটি হীড বাংলাদেশের কম্পাউন্ট পরিদর্শন করে। পরে হীড বাংলাদেশ-এর ভোলা এরিয়া ব্যবস্থাপক রতন কুমার অধিকারী এর সভাপত্বি আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা সভায় অংশ নেয় ভোলা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান আহমেদ। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু ।
এসময় উপস্থিত ছিলেন হীড বাংলাদেশ এর মনিটরিং কর্মকর্তা অসিত কুন্দা, হিসাব রক্ষক জাহাঙ্গিল আলম প্রমুখ। পরে কুষ্ঠরোগ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা রোগীদের মাঝে হীড বাংলাদেশ এর পক্ষ থেকে শীত বস্ত্র হিসেবে কম্বল বিতরন করা হয়।
আলোচনা সভার বক্তরা বলেন, কুষ্ঠ রোগ কোন মরন ব্যাধি নয়, চিকিৎসাতে কুষ্ঠ রোগ থেকে সম্পূর্ণ সুস্থ্য হওয়া যায়। তাই সকলকে অবহেলা না করে আক্রান্ত ব্যক্তিকে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে অনুরোধ করেন।

ভোলায় বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

এসময় বক্তরা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার, ২০৩০ সালের মধ্যে কুষ্ঠ মুক্ত বাংলাদেশ গড়ার। সেই লক্ষ্যে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে এই প্রত্যয় নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও তার ধারাবাহিকতা বজায় থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন বক্তারা।
হীড বাংলাদেশ ভোলা জেলায় সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী হিসেবে সারা দেশকে কুষ্ঠ মুক্ত করার লক্ষ্যে নিয়ে কাজ করে যাচ্ছে। ২০১৪ সাল থেকে ২০২১ পর্যন্ত প্রতিষ্ঠানটি ৩০জন কুষ্ঠ রোগী সনাক্ত করতে এবং তাদের নিরাময় করতে সক্ষম হয়েছে। বর্তমানে সংগঠনটি মাধ্যমে কুষ্ঠ রোগীরা ভালো হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। এছাড়াও ২০২২ সালের জানুয়ারী মাসে আরও ১ জন রোগী সনাক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:২৩:২৯   ৭১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ
ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইসরায়েল
৩ মাস ধরে বন্ধ বিদ্যুৎ প্লান্টতীব্র গরম আর বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে অতিষ্ঠ ভোলাবাসী
মনপুরায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন ॥
চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ
চরফ্যাসনে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের হামলায় আহত ৯
ইসরায়েলকে ‘সহায়তা করা’ নিয়ে মুখ খুলল সৌদি

আর্কাইভ