আঞ্চলিক শান্তি-সমৃদ্ধি প্রতিষ্ঠায় ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ -প্রধানমন্ত্রী

প্রথম পাতা » প্রধান সংবাদ » আঞ্চলিক শান্তি-সমৃদ্ধি প্রতিষ্ঠায় ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ -প্রধানমন্ত্রী
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২



ভোলাবাণী আন্তর্জাতিক ডেক্সঃ বাংলাদেশ একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধশালী অঞ্চল গড়ে তুলতে ভারতের সঙ্গে আরও অন্তত ৫০ বছর কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৬ জানুয়ারি) ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতীয় জনগণকে শুভেচ্ছা জানিয়ে লেখা চিঠিতে এসব কথা বলেছেন শেখ হাসিনা। বার্তা সংস্থা পিটিআই’র বরাতে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

---

প্রধানমন্ত্রী বলেছেন, ২০২১ সাল ছিল বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য একটি ‘ঐতিহাসিক’ বছর। এ বছরজুড়ে ‘যুগান্তকারী’ নানা অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি সর্বোচ্চ পর্যায়ে একাধিক বৈঠক হয়েছে।নরেন্দ্র মোদীর কাছে পাঠানো চিঠিতে তিনি বলেন, বাংলাদেশের সরকার, জনগণ ও আমার নিজের পক্ষ থেকে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আপনাকে ও ভারতীয় জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

শেখ হাসিনা বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্ব, সহযোগিতা ও আস্থার সম্পর্ক বিকশিত এবং আরও শক্তিশালী হয়েছে। সাধারণগুলোর পাশাপাশি সহযোগিতার অনেক নতুন ক্ষেত্র চিহ্নিত হয়েছে, বিশেষ করে কোভিড-১৯ মহামারির সময়।

তিনি বলেন, আমরা আগামী পঞ্চাশ বছর, এমনকি তার পরেও একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ অঞ্চল গড়ে তোলার অভিন্ন দৃষ্টিভঙ্গি বাস্তবায়নে ভারতের সঙ্গে কাজ করতে উন্মুখ।

আঞ্চলিক শান্তি-সমৃদ্ধি প্রতিষ্ঠায় ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ -প্রধানমন্ত্রী

গত মার্চে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসায় ভারতীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান শেখ হাসিনা।তিনি বলেন, আপনার সদয় উপস্থিতি অনুষ্ঠান উদযাপনে বাড়তি উদ্দীপনা যোগ করেছে ও আমাদের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুসংহত করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের সরকার ও জনগণ বাংলাদেশকে যে সমর্থন দিয়েছিল, তা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। এটি আমাদের অনন্য সম্পর্কের ভিত্তি স্থাপন করেছিল। ভারত বাংলাদেশকে সার্বভৌম ও স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দেওয়ার দিন ৬ ডিসেম্বর বিশ্বব্যাপী যৌথভাবে ‘মৈত্রী দিবস’ উদযাপন এই বিশেষ সম্পর্কই তুলে ধরে।

বাংলাদেশ সময়: ২২:৫১:৪৮   ৬৯ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী
প্রচণ্ড গরমে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা
শশীভূষণে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ট ব্যবসায়ীসহ গ্রাহকবিদ্যুত বিহীন মনপুরা ॥ তীব্রতাপদাহে ভোগান্তিতে সাধারন মানুষ

আর্কাইভ