শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১



মোকাম্মেল হক মিলন।।ভোলাবাণী।।

শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রকল্প এর আওতায় ইমাম, বেসরকারি সংস্থা প্রতিনিধি এবং সাংবাদিক দের শব্দ সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালা জেলা পরিষদ হলরুমে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্ব মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিতঅতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুজিত হালদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু। আলোচনা সভা বিশেষ অতিথি ছিলেন সিভিলে সার্জন ডাঃ কে এমন শফিকুজ্জামান, পুলিশ সুপার এর প্রতিনিধি ,বি আর টি এ কর্মকর্তা, ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, বাংলা দেশ প্রতিদিন সাংবাদিক জুন রায়হান রাজা, কোষ্ট ফাউন্ডেশন এলাকা সমন্বয়কারী রাশিদা বেগমসহ প্রমূখ।

অনুষ্ঠান উপস্থাপনা সহ প্রবন্ধ উপস্থাপন করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক  আব্দুল মালেক মিয়া। সভায় বক্তারা বলেন, অপ্রয়োজনে হর্ন বাজাবেন না, উচ্চ মাত্রার শব্দ শ্রবণশক্তি হ্রাস ও শরীরের রক্ত চাপ বৃদ্ধি ও হ্রদ যন্ত্রের কম্পন বাড়িয়ে দেয় সহ শিশু দের বেড়ে ওঠা বাধা গ্রস্থ কর এবং মৃত্যু পর্যন্ত ‌ঘটাতে পারে।তাই আসুন আমরা সবাই শব্দ দূষণ বন্ধ করতে হবে।

সকল বক্তারা শব্দ দূষণ নিয়ন্ত্রণে আইন মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন। এই কর্মশালায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা উর্ধ্বতন কর্মকর্তা মোঃ জাকির হোসেন, নিবেদন পোস্টাল ওয়েল সোসাইটির নির্বাহী পরিচালক মোকাম্মেল হক মিলন, প্রথম আলো পত্রিকার নেয়ামত উল্লাহ,ভোলা জেলা বাসস প্রতিনিধি হাসনাইন আহমেদ মুন্না,ডি বি সি প্রতিনিধি অচিন্ত্য মজুমদার, সাংবাদিক ছিদ্দিক উল্লাহ, জনকন্ঠ প্রতিনিধি হাসিব রহমান,মানব জমিন প্রতি নিধি এডভোকেট মনিরুল ইসলাম মনির, যুগান্তর পত্রিকার হেলাল উদ্দিন,এন জি ও কর্মকর্তা খালেদ মুর্তজা, নিগার নাহার রিংকু, সাংবাদিক জুয়েল সাহা,সাংবাদিক হারুন অর রশিদ শিমূলসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪:৪৭:১৬   ১০৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ