চরফ্যাশনে উম্মুক্ত পরিক্ষা কেন্দ্রে পরিক্ষার্থীদের হট্টগোল

প্রথম পাতা » চরফ্যাশন » চরফ্যাশনে উম্মুক্ত পরিক্ষা কেন্দ্রে পরিক্ষার্থীদের হট্টগোল
শনিবার, ২০ নভেম্বর ২০২১



Pid¨vmb Awdm ॥ চরফ্যাশন ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয়ের উম্মুক্ত (বাউবি) বিএ/ বি,এস,এস পরিক্ষা কেন্দ্রে শিক্ষক ও পরিক্ষার্থীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকালে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে পরিক্ষার শেষ সময়ে এ ঘটনা ঘটে। পরে উম্মুক্ত পরিক্ষার সমন্বয়কারী ওই কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

---

পরিক্ষা কমিটির দায়িত্বপ্রাপ্ত শিক্ষক প্রভাষক খোরশেদ আলম জানান, ফাতেমা মতিন মহিলা কলেজের বিএ/ বিএসএস এর ১৭ ব্যাচের শিক্ষার্থীরা ২০১৯সনে সেশন ফি পরিশোধ পুর্বক পরিক্ষার প্রস্তুতি নিলেও করোনা মহামারীর কারণে পরিক্ষা বন্ধ থাকে। বর্তমানে ওই পরিক্ষা চলছে। পরিক্ষার্থীদের অভিযোগ ওই সময়ে উম্মুক্ত পরিক্ষা কমিটির দ্বায়িত্বে থাকা প্রভাষক ফারুক রানা ও মনিরুল ইসলাম পরিক্ষার্থীদেরকে হলে নকলের সুবিধা দেয়ার শর্তে সেশন ফি’র বাহিরে অতিরিক্ত সাড়ে তিন থেকে ৪ হাজার টাকা করে নিয়েছেন। কিন্তু তারা কেন নকলের সুবিধা পাচ্ছেন না।তিনি আরো জানান, সাবেক কমিটির দুই প্রভাষক টাকা হাতিয়ে নিলেও বর্তমান পরিক্ষা কমিটির সাথে সমন্বয় না করায় এ ঝামেলার সৃষ্টি হয়েছে।
অভিযোগ প্রসঙ্গে সাবেক পরিক্ষা কমিটির সদস্য প্রভাষক ফারুক রানা বলেন, উম্মুক্ত পরিক্ষা কমিটির দ্বায়িত্বে থাকাকালীন আমি শিক্ষার্থীর কাছ থেকে সেশন ফি’র বাহিরে অতিরিক্ত কোন টাকা নেইনি। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। শুক্রবার পরিক্ষার হলে কি হয়েছে তা আমার জানা নাই।
ফাতেমা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উম্মুক্ত পরিক্ষার সমন্বয়কারী  মোহাম্মদ হোসেন জানান, পরিক্ষা স্বচ্ছ ও নকল মুক্ত হওয়ায় অনৈতিক সুবিধা না পেয়ে পরিক্ষার্থীরা দুই শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি মৌখিক ভাবে তাকে জানিয়েছেন। লিখিত অভিযোগ করলে তিনি এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

বাংলাদেশ সময়: ১৭:৪৯:০৫   ৫৮ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা
চরফ্যাশনে হাঙ্গর মাছের শুটকিসহ গ্রেফতার-২

আর্কাইভ