শিরোনাম:
ভোলা, রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮

Bholabani
মঙ্গলবার ● ১৬ নভেম্বর ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » লালমোহনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ
প্রথম পাতা » প্রধান সংবাদ » লালমোহনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ
৬৯ বার পঠিত
মঙ্গলবার ● ১৬ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লালমোহনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

সালাম সেন্টু।।ভোলাবাণী।।লালমোহন প্রতিনিধি ॥ ভোলার লালমোহন উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের “৭৯ নং মধ্য পেশকার হাওলা হাকিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়”র প্রধান শিক্ষক মো. শাহাজান এর বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ বিক্রি, উপবৃত্তির টাকা আত্মসাত ও পরিত্যক্ত আসবাবপত্র বিক্রিসহ ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

---

গত বৃহস্পতিবার ওই প্রধান শিক্ষক বিদ্যালয়ের পরিত্যক্ত মালামাল বিক্রির প্রস্তুতি নিলে বিষয়টি সাংবাদিকদের জানায় স্থানীয়রা। এসময় সাংবাদিকরা ওই বিদ্যালয়ে গেলে পরিত্যক্ত মালামাল বিক্রির বিষয়টি অস্বীকার করেন তিনি।
তবে এসময় বিদ্যালয়ের মাঠে ওইসব মালামাল ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়, একইসাথে ভাঙারী ক্রয়কারী হকারকেও ওই মালামালগুলো সাজাতে দেখা যায়।
এ বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক জানান, পরিত্যক্ত মালামালগুলো যে ভবনে রাখা হয়েছে, ওই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করায় সেখান থেকে মালামালগুলো অন্যত্র সরিয়ে রাখা হচ্ছে।
এদিকে খোঁজ নিয়ে জানা যায়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অবর্তমানে প্রায়ই বিদ্যালয়ের গাছ ও পরিত্যক্ত মালামাল বিক্রি করেন প্রধান শিক্ষক।
এমন অভিযোগ তুলে মো. শহীদ নামের এক ব্যক্তি বলেন, প্রায় কয়েকমাস আগে বিদ্যালয়ের কিছু গাছ বিক্রি করেছিলেন প্রধান শিক্ষক। তবে গাছ বিক্রির বিষয়ে জানতো না বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি।
স্থানীয় ভাঙারী হকার কামাল জানায়, প্রায় মাস তিনেক আগে ওই প্রধান শিক্ষকের কাছ থেকে বিদ্যালয়ের পরিত্যক্ত টুল টেবিলের প্রায় ৪/৫হাজার লৌহ জাতীয় মালামাল কিনেছিলেন তিনি।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

শুধু তাই নয়, প্রধান শিক্ষক শাহাজানের জাল জালিয়াতির কাছে অতিষ্ট হয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদ থেকে সরে দাঁড়িয়েছেন বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি আবদুল বারেক।
তিনি জানান, প্রায় পাঁচ বছর যাবৎ মধ্য পেশকার হাওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন তিনি। ওই সময়ও বিদ্যালয়ে মাসিক মিটিং না করে সদস্য এমনকি সভাপতির স্বাক্ষরও জাল করতেন তিনি। এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতসহ নানা অভিযোগ আসতো প্রায়ই। এসব বিষয়ে শিক্ষক শাহাজানকে বাঁধা দিতে গিয়ে তার চক্ষুশূল হয়ে উঠি।
তারই ধারাবাহিকতায় গত ২০১৮ সালে সভাপতির স্বাক্ষর জাল করে চলমান কমিটি বিলুপ্ত করে প্রাথমিক শিক্ষা অফিসে নতুন কমিটির আবেদন করে প্রধান শিক্ষক শাহাজান। ওই কমিটিতে বিদ্যালয় সংলগ্ন এলাকার বাইরের লোককে সভাপতি দেখানো হয়েছে, যা ম্যানেজিং কমিটি গঠনের নিয়ম বহির্ভূত।
তবে এসব বিষয়গুলো উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসও অবগত রয়েছে। তবে প্রধান শিক্ষক শাহাজানের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেয়ায় দিনদিন তার অনিয়ম বেড়েই চলেছে বলেও অভিযোগ সাবেক এ সভাপতির।
এসব বিষয়ে জানতে চাইলে মধ্য পেশকার হাওলা হাকিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাজান পরিত্যক্ত মালামাল, গাছ বিক্রি ও সাবেক সভাপতির স্বাক্ষর জাল করার বিষয়টি অস্বীকার করেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকতারুজ্জামান মিলন বলেন, প্রধান শিক্ষক শাহাজানের বিরুদ্ধে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে প্রধান শিক্ষক শাহাজানের বিরুদ্ধে অভিযোগের অন্ত না থাকলেও অদৃশ্য কারণে পার পেয়ে যাওয়া নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার দেখা দিয়েছে। তাই এসব অনিয়ম তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন তারা।





প্রধান সংবাদ এর আরও খবর

আবদুল্লাহপুর ইউনিয়নে মেম্বার প্রার্থীর কর্মীকে না পেয়ে গরুকে ছুরিকাঘাতের অভিযোগ আবদুল্লাহপুর ইউনিয়নে মেম্বার প্রার্থীর কর্মীকে না পেয়ে গরুকে ছুরিকাঘাতের অভিযোগ
ভোলায় যুবদলের বিক্ষোভ মিছিল ভোলায় যুবদলের বিক্ষোভ মিছিল
তজুমদ্দিনে ইউপি নির্বাচন।। চেয়ারম্যান পদে ১০ সাধারণ সদস্য ও সংরক্ষিত পদে ৬৩ প্রার্থীর মনোনয়পত্র দাখিল ॥ তজুমদ্দিনে ইউপি নির্বাচন।। চেয়ারম্যান পদে ১০ সাধারণ সদস্য ও সংরক্ষিত পদে ৬৩ প্রার্থীর মনোনয়পত্র দাখিল ॥
মেয়র পদ থেকে জাহাঙ্গীর বরখাস্ত মেয়র পদ থেকে জাহাঙ্গীর বরখাস্ত
ভোলাবাসীকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও ঘরে ঘরে জ্বালানি গ্যাস নিশ্চিত করতে গোল টেবিল বৈঠকে অনুষ্ঠিত ভোলাবাসীকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও ঘরে ঘরে জ্বালানি গ্যাস নিশ্চিত করতে গোল টেবিল বৈঠকে অনুষ্ঠিত
আনুষ্ঠানিক অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর আনুষ্ঠানিক অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর
বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ -প্রধানমন্ত্রী বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ -প্রধানমন্ত্রী
সন্ত্রাসী মেহেন্দি মালেকের বিচারের দাবিতে ভোলা প্রেসক্লাবে সংবাদ সন্মেলন। সন্ত্রাসী মেহেন্দি মালেকের বিচারের দাবিতে ভোলা প্রেসক্লাবে সংবাদ সন্মেলন।
চরফ্যাশনে সাংবাদিক পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক  মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী চরফ্যাশনে সাংবাদিক পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী
দেশজুড়ে রের্ড এলার্ট।।পুলিশের সর্বোচ্চ সতর্কতা দেশজুড়ে রের্ড এলার্ট।।পুলিশের সর্বোচ্চ সতর্কতা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দেশজুড়ে রের্ড এলার্ট।।পুলিশের সর্বোচ্চ সতর্কতা
ক্যান্সার আক্রান্ত শিশু রাজ্জাকের পাশে দাড়ালেন ভোলা জেলা প্রবাসী কল‍্যান সংগঠন।।
তজুমদ্দিনে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, আর্থিক জরিমানা ॥
বঙ্গবন্ধুর স্নেহের তোফায়েল আহমেদের জন্মদিন আজ
নিষেধাজ্ঞা উপেক্ষা ।।মনপুরায় রাতের আধারে হোম ডেলিভারী সার্ভিসে বিক্রি হচ্ছে মা ইলিশ
ভোলা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে আ্যওয়ার্ড পেয়েছেন আলহাজ্ব আব্দুল ওয়াদুদ মিয়া
কামরুল আলম কিরন এর কবিতা “দাঁত ভেঙেছি দাঁত”
চরফ্যাশনে বিক্রির অপেক্ষায় সরকারি বই
বোরহানউদ্দিনে হরিণ সাবক উদ্ধার
ভোলায় একটি ইলিশের দাম ৪৩০০ টাকা!