সাকিব-মুশফিকে বাদ দিয়ে বাংলাদেশ দল ঘোষনা

প্রথম পাতা » প্রধান সংবাদ » সাকিব-মুশফিকে বাদ দিয়ে বাংলাদেশ দল ঘোষনা
মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২১



ভোলাবাণী ডেক্সঃ বিশ্বকাপে তুমুল ব্যর্থতার পর দলের মধ্যে একাধিক পরিবর্তন আসবে, এটা ছিল জানা কথা। বিশেষ করে তরুণদের প্রাধান্য দিয়ে টি-টোয়েন্টি স্কোয়াড গঠন করা হবে, তা ছিল অনুমেয়।

---

অবশেষে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা।এই দলে ঠাঁই পেয়েছেন চার নতুন মুখ। সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর আলী। সাইফ হাসান এর আগে ওয়ানডে এবং টেস্ট দলে থাকলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম।

ইয়াসির আলি রাব্বি বেশ কয়েকবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু অভিষেক হয়নি এখনও তার কোনো ফরম্যাটেই। শহিদুল ইসলাম এবং আকবর হোসেন একেবারেই নতুন।

বিশ্বকাপে যারপরনাই ব্যর্থতার কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, সৌম্য সরকার, রুবেল হোসেন এবং সাইফউদ্দিন।

বিশ্বকাপে সেমিফাইনালে খেলার আশা নিয়ে গিয়ে চরম ভরাডুবি ঘটেছে বাংলাদেশ দলের। প্রথম পর্বেই (বাছাই পর্ব) স্কটল্যান্ডের কাছে হেরেছিল টাইগাররা। এরপর ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে সুপার টুয়েলভে উঠলেও এ পর্বে যারপরনাই হতাশ করেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

এর মধ্যে ইনজুরির কারণে সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি সাকিব আল হাসান। ওই সময় অবশ্য সাকিবের পরিবর্তে আর কাউকে দলে নেয়াও হয়নি। সাকিব আল হাসান সুস্থ হয়ে দেশে ফিরে এলেও তাকে টি-টোয়েন্টিতে নেয়া হয়নি। হয়তো টেস্ট স্কোয়াডে রাখা হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

সাকিব-মুশফিকে বাদ দিয়ে বাংলাদেশ দল ঘোষনা

মুশফিক, সৌম্য এবং লিটন দাসের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংই মূলত বিশ্বকাপে বাংলাদেশকে ডুবিয়েছে। যে কারণে পাকিস্তানের বিপক্ষে এই তিনজনকে দলে নেয়া হয়নি। এছাড়া বিশ্বকাপে দলের সঙ্গে রিজার্ভ হিসেবে থাকলেও পরে সাইফউদ্দিনের ইনজুরির কারণে মূল স্কোয়াডে জায়গা পান রুবেল হোসেন। পাকিস্তানের বিপক্ষে বাদ পড়েছেন তিনিও। সাইফউদ্দিন তো ইনজুরিতেই রয়েছেন। তাকেও এবারের টি-টোয়েন্টি দলে নেয়া হলো না।দলে ফিরিয়ে আনা হয়েছে টপ অর্ডার নাজমুল হোসেন শান্ত এবং লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। দলের পেস ডিপার্টমেন্টের নেতৃত্ব দেবেন মোস্তাফিজুর রহমান। তার সঙ্গে রয়েছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং শহিদুল ইসলাম।

স্পিন ডিপার্টমেন্টে নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব এবং শেখ মেহেদী হাসানের সঙ্গে বোলিং করতে পারবেন আফিফ হোসেন ধ্রুবও।

ব্যাট হাতে দলকে এগিয়ে নেয়ার দায়িত্ব থাকবে নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আকবর হোসেন, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি রাব্বি কিংবা শামীম পাটোয়ারীদের ওপর। শামীম পাটোয়ারী আবার একজন অলরাউন্ডারও বটে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর আলী।

বাংলাদেশ সময়: ২০:৫২:৫৮   ৫১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ