দ্রুত শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে-স্বাস্থ্যমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » দ্রুত শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে-স্বাস্থ্যমন্ত্রী
শনিবার, ৯ অক্টোবর ২০২১



ভোলাবাণী ডেক্সঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলায় গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে আয়োজিত ১৭৬টি পূজামণ্ডপ পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদানে এ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ কথা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের হাতে এখন অনেক টিকা। দেশের প্রায় ২৫ ভাগ মানুষকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। ১২ ভাগ মানুষকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। সবমিলিয়ে প্রায় ৫ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৫০ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে। এছাড়া আগামী বছরের মার্চ ও এপ্রিলের মধ্যে ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্ভাবনা রয়েছে।আর ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া গেলে সংক্রমণ শতভাগ নিয়ন্ত্রণ চলে আসবে বলে মন্তব্য করেন মন্ত্রী। তিনি বলেন, কোনো যাদুর ছোঁয়ায় দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়নি, এর পেছনে অনেক শ্রম দিতে হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী এসময় আরও বলেন, সম্প্রতি সুইজারল্যান্ডে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় গিয়েছিলাম। সংস্থার মহাপরিচালকের সঙ্গে আলোচনা করেছি। তিনি করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি আমাকে আশ্বস্ত করেছেন, আমাদের বিনামূল্যে ৪০ ভাগ টিকা দেবেন। দেশে টিকা তৈরি করা হলে কারিগরি সহায়তাসহ কাঁচামাল দিয়ে সহায়তা দেওয়া হবে বলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৪৪:১১   ৬৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


আজ পহেলা বৈশাখ
সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
জনগণের সেবা নিশ্চিত করতে , ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী
আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরও সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের হারানো গৌরব ফিরিয়ে এনেছে : প্রধানমন্ত্রী
১০ বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী
ইলিশা লঞ্চঘাট থেকে ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ
জেলায় মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
১০৪তম জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আর্কাইভ