মেঘনায় ট্রলার ডুবি।। নিখোঁজ ১৮ জেলে উদ্ধার

প্রথম পাতা » চরফ্যাশন » মেঘনায় ট্রলার ডুবি।। নিখোঁজ ১৮ জেলে উদ্ধার
বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥ভোলাবাণীঃ ইলিশ শিকারে গিয়ে মেঘনায় ট্রলার ডুবে ১৮জন মাঝি মাল্লা ও জেলে নিখোঁজ হওয়ার একদিন পরে উদ্ধার হওয়ার খবর পাওয়া গেছে।

মেঘনায় ট্রলার ডুবির একদিন পর নিখোঁজ ১৮ জেলে উদ্ধার

গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চরফ্যাশন উপজেলার ঢালচর সংলগ্ন ভাসানচরের পূর্বে মেঘনা নদীর মোহনায় এফবি মা জননী-২ নামের একটি ট্রলার তলা ফেটে ডুবে যায় বলে জানান স্থানীয় জেলেরা। ট্রলারটি উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাটের মহিউদ্দিন মিয়ার। এর আগে গত শুক্রবার বিকেলে স্থানীয় ৮নং ওয়ার্ডের ১৫ জন ও পাশ্ববর্তী জাহানপুর ইউনিয়নের ১জন এবং দৌলতখান উপজেলার ২জন জেলে নিয়ে মেঘনা নদীতে মৎস্য শিকারে যায়। ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মালেক মিয়া জানান, মঙ্গলবার বিকাল ৪টায় ওই ট্রলারটির তলা ফেটে গিয়েছে বলে মাঝি মহিউদ্দিন তাঁর ভাই খলিলকে ফোন করে জানিয়ে ভাসানচরের পূর্ব দিকে মেঘনায় একটি ট্রলার নিয়ে তাদেরকে উদ্ধারের জন্য বলে। খবর পেয়ে বৃষ্টি ও ঝড়োবাতাসের মধ্যে ২টি ট্রলার ওই জেলেদের উদ্ধার করতে ঘাট থেকে ছেড়ে যায়।

এমন ঘটনায় জেলেদের সন্ধান না পাওয়ায় জেলে পল্লীতে দিনভর চলে শোকের মাতম। ২৪ঘন্টা পর বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকালে হাজারীগঞ্জ ইউনিয়নের জেলে খলিল উদ্দিন নিখোঁজ জেলেদের সন্ধান পান বলে মুঠো ফোনে এ প্রতিবেদককে জানান। খলিল বলেন, আমার ভাই মহিউদ্দিন মাঝিসহ নিখোঁজ ১৮ জেলের সন্ধান পাওয়া গেছে তাঁরা সুস্থ্য আছে তাদের সঙ্গে আমার কথা হয়েছে। তবে ট্রলারটির সন্ধান এখনো পাওয়া যায়নি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদার বলেন, ট্রলারটি পাওয়া যায়নি তবে নিখোঁজ ১৮জন জেলেকে ঢালচরের একটি ট্রলার উদ্ধার করেছে বলে জেনেছি। উদ্ধারকৃত জেলেরা হলেন, মহিউদ্দিন মাঝি (৩২) দুলাল (৩৩) সাজাহান মুন্সি (৩৫) আবদুল মুনাফ (৩৭) মোসলেহ উদ্দিন (৩০) ওবায়দুল্লাহ (৩৫) নুরনবী (৪) হাবিবুল্লাহ মিঝি (৫৫) আজাদ (২০) রুবেল (২০) আলমগীর (৩৫) জাকির (২৫) সাজাহান (৬০) ফরিদ (৬০) বেলায়েত (৬০) জাহানপুরের বাসিন্দা জসিম (২৫) ও দৌলাতখান উপজেলার মঞ্জু (৪০)। শশিভূষণ থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, নিখোঁজ জেলেদের উদ্ধারে স্থানীয় জেলে ও থানাপুলিশ নদীতে গিয়েছে।

বাংলাদেশ সময়: ৬:৫৫:২৬   ১২১ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে স্বামীর প্রহার থেকে স্ত্রীকে রক্ষা করতে গিয়ে আহত-৩
চরফ্যাশনে ঈদের আগে পাকা ঘর পেলেন ভূমিহীন ৩৭০ পরিবার
চরফ্যাশনে ২০ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
নানা বাড়িতে এসে পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে চরফ্যাশনে যাকাত ফান্ডের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
চরফ্যাশনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত
চরফ্যাশনে তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
অভয়াশ্রমে মাছ ধরার নিষেধাজ্ঞায় দুর্দশায় জেলেরা
চরফ্যাশনে বাবার লাশ দাফনে সন্তানদের আপত্তি নির্ধারিত সময়ে জানাজা হয়নি, সমঝোতার চেষ্টা
চরফ্যাশনে হাঙ্গর মাছের শুটকিসহ গ্রেফতার-২

আর্কাইভ