কর্মহীন জেলেদের ভিজিএফ চাল পায়নি লালমোহনের জেলেরা

প্রথম পাতা » প্রধান সংবাদ » কর্মহীন জেলেদের ভিজিএফ চাল পায়নি লালমোহনের জেলেরা
বুধবার, ২৫ আগস্ট ২০২১



সালাম সেন্টু।।ভোলাবাণী।।   লালমোহন প্রতিনিধি ॥ দেশের সামুদ্রিক জলসীমায় ৬৫ দিন (২০ মে থেকে ২৩ জুলাই ২০২১ পর্যন্ত) মৎস্য আহরণ নিষিদ্ধকালে কর্মহীন জেলেদের জন্য ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার।

ভোলার লালমোহন উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় সামুদ্রিক জেলে রয়েছেন ৮হাজার ৮০৪ জন। এ উপজেলার জেলেদের মাঝে ১ম ধাপের ৫৬ কেজি চাল বিতরণ করা হয়েছে। তবে দ্বিতীয় ধাপের বরাদ্দকৃত ৩০ কেজি চাল এখনও বিতরণ করেনি উপজেলার ৫টি ইউনিয়ন। অথচ গত ২৩ জুলাই সমুদ্রে মৎস্য শিকারে নিষেধাজ্ঞা সমাপ্ত হয়।

কর্মহীন জেলেদের ভিজিএফ চাল পায়নি লালমোহনের জেলেরাউপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, মৎস্য অধিদপ্তরের নির্দেশনানুযায়ী গত ১৬ আগস্টের মধ্যে এসব জেলেদের মাঝে দ্বিতীয় দফায় ৩০ কেজি করে (ভিজিএফ) চাল বিতরণ সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়েছিল।

তবে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়ন এ নির্দেশনা মানলেও অমান্য করেছে ৫টি ইউনিয়ন (কালমা, চরভূতা, ফরাজগঞ্জ, রমাগঞ্জ ও বদরপুর ইউনিয়ন)। এসব ইউনিয়নের জেলেদের মাঝে এখনও কোন চাল বিতরণ করেনি বলে জানায় উপজেলা মৎস্য অফিস। এমনকি ফরাজগঞ্জ ইউনিয়নের চাল এখনও খাদ্য গুদাম থেকে উত্তোলনই হয়নি।

এদিকে আলাপকালে কালমা ও বদরপুর ইউপি সচিব মোঃ মোসলেউদ্দিন ও বদরপুর ইউপি সচিব মো. জাহাঙ্গীর জানান, সপ্তাহ খানেক আগে চাল বিতরণ করেছেন তারা।

তবে এ তিনটি ইউনিয়নের চাল বিতরণের কথা জানেনা মৎস্য অফিস।

এদিকে রমাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা মিয়া বলেন, একটু ঝামেলা থাকায় চাল বিতরণ সম্ভব হয়নি, তবে অতি শিগ্রই বিতরণ করা হবে।

ফরাজগঞ্জ ইউনিয়ন পরিষদ সচিব মো. মোকাম্মেল হক জানান, এখনও চাল বিতরণ করা হয়নি, এমনকি খাদ্য গুদাম থেকে এখনও চাল নেননি তারা। তবে আগামী ২/৩ দিনের মধ্যে চাল বিতরণ করা হবে বলেও জানান তিনি।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রুহুল কুদ্দুস বলেন, চাল বিতরণকালে প্রায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা মৎস্য অফিসকে অবগত করেননা, কেন করেননা সেটা জানা নেই।

তবে যেসকল ইউনিয়ন এখনও সামুদ্রিক জেলেদের মাঝে এখনও চাল বিতরণ করেনি, তাদেরকে অনতিবিলম্বে চাল বিতরণের কথা বলা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

এদিকে নিষেধাজ্ঞা শেষেও সরকারের মানবিক সহায়তার চাল (ভিজিএফ) না পেয়ে ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয় জেলেদের মাঝে।

বাংলাদেশ সময়: ১৯:৩৮:০২   ৫৬ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় ইসতিসকার নামাজ আদায়
চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

আর্কাইভ