শিরোনাম:
ভোলা, শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

Bholabani
শনিবার ● ৭ আগস্ট ২০২১
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বিশ্বে করোনা সংক্রমণ ২০ কোটি ২৪ লাখ ছাড়াল
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বিশ্বে করোনা সংক্রমণ ২০ কোটি ২৪ লাখ ছাড়াল
৬৩ বার পঠিত
শনিবার ● ৭ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বে করোনা সংক্রমণ ২০ কোটি ২৪ লাখ ছাড়াল

ভোলাবাণী আন্তর্জাতিক ডেক্সঃ বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমছেই না। প্রতিদিনই আরও কয়েক লাখ মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে। অপরদিকে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৬ হাজার ৫০৪ জন।

বিশ্বে করোনা সংক্রমণ ২০ কোটি ২৪ লাখ ছাড়াল

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২০ কোটি ২৪ লাখ ৩ হাজার ১৬৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ লাখ ৯০ হাজার ৪৪১ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ১৯ লাখ ৪ হাজার ২১৫ জন।একদিন আগেই করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৫ জনের। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ছয় লাখ ৪৪ হাজার ৪৪৬ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্ত এবং মৃত্যু দুই-ই বেড়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্বে ২২০টির বেশি দেশে এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

তবে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থান ধরে রেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৬৪ লাখ ৪৭ হাজার ১২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩২ হাজার ৬৪১ জন। ইতোমধ্যেই সুস্থ হয়েছে উঠেছেন দুই কোটি ৯৮ লাখ ৩৪ হাজার ৪৭২ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৮ লাখ ৯৪ হাজার ৪৮৩ জন। এদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৭ হাজার ৪০১ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি ১০ লাখ ৪৮ হাজার ১৫৩ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬১ হাজার ৮০৭ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ১ লাখ ৮ হাজার ৭৪৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ৬০২ জন।

সংক্রমণ ও মৃত্যুতে এরপরেই রয়েছে রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন, ইতালি, ইরান, জার্মানি, ইন্দোনেশিয়া, মেক্সিকো, পোল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইউক্রেন, পেরুর মতো দেশগুলো।

এই তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬। করোনায় আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে ২২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ২৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২ হাজার ১৫০ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১২ হাজার ৬০৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জনে।





এক্সক্লুসিভ এর আরও খবর

বরিশাল-ভোলা=ইলিশা টু মজুচৌধুরী লঞ্চ সার্ভিসের সময়সুচি বরিশাল-ভোলা=ইলিশা টু মজুচৌধুরী লঞ্চ সার্ভিসের সময়সুচি
মনপুরায় ১০ ফুট লম্বা বিরল প্রজাতির চিচিঙ্গা চাষে কলেজ শিক্ষকের সফলতা মনপুরায় ১০ ফুট লম্বা বিরল প্রজাতির চিচিঙ্গা চাষে কলেজ শিক্ষকের সফলতা
ভোলার প্রান্তিক খামারিরা সরকারের বিনামুল্যে ক্ষুরারোগের ভ্যাকসিন থেকে বঞ্চিত ভোলার প্রান্তিক খামারিরা সরকারের বিনামুল্যে ক্ষুরারোগের ভ্যাকসিন থেকে বঞ্চিত
সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার নীতি নেই - জনপ্রশাসন প্রতিমন্ত্রী সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার নীতি নেই - জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ভোলায় ১০৫ কোটি টাকা ব্যয়ে ‘ভোলা টেক্সটাইল ইন্সটিটিউট’ নির্মাণ কাজ সম্পন্ন ভোলায় ১০৫ কোটি টাকা ব্যয়ে ‘ভোলা টেক্সটাইল ইন্সটিটিউট’ নির্মাণ কাজ সম্পন্ন
ভোলা সদর হাসপাতালে  ৪ দালাল আটক।। ১৫ দিনের কারাদন্ড ভোলা সদর হাসপাতালে ৪ দালাল আটক।। ১৫ দিনের কারাদন্ড
তীব্র নদী ভাঙনে ছোট হয়ে আসছে ভোলা তীব্র নদী ভাঙনে ছোট হয়ে আসছে ভোলা
তজুমদ্দিনে ৩০০ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক। তজুমদ্দিনে ৩০০ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক।
চরফ্যাশনে জাল টাকাসহ আটক ২ চরফ্যাশনে জাল টাকাসহ আটক ২
গণটিকায় কারা অগ্রাধিকার পাবেন! গণটিকায় কারা অগ্রাধিকার পাবেন!

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বরিশাল-ভোলা=ইলিশা টু মজুচৌধুরী লঞ্চ সার্ভিসের সময়সুচি
মনপুরায় ১০ ফুট লম্বা বিরল প্রজাতির চিচিঙ্গা চাষে কলেজ শিক্ষকের সফলতা
ভোলার প্রান্তিক খামারিরা সরকারের বিনামুল্যে ক্ষুরারোগের ভ্যাকসিন থেকে বঞ্চিত
সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার নীতি নেই - জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ভোলায় ১০৫ কোটি টাকা ব্যয়ে ‘ভোলা টেক্সটাইল ইন্সটিটিউট’ নির্মাণ কাজ সম্পন্ন
ভোলা সদর হাসপাতালে ৪ দালাল আটক।। ১৫ দিনের কারাদন্ড
তীব্র নদী ভাঙনে ছোট হয়ে আসছে ভোলা
তজুমদ্দিনে ৩০০ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক।
চরফ্যাশনে জাল টাকাসহ আটক ২
গণটিকায় কারা অগ্রাধিকার পাবেন!