ভোলায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে শেখ কামালের ৭২তম জজন্মদিন পালিত

প্রথম পাতা » প্রধান সংবাদ » ভোলায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে শেখ কামালের ৭২তম জজন্মদিন পালিত
বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১



এম এইচ ফাহাদ।।ভোলাবাণী।।বিশেষ প্রতিনিধি।। ভোলায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২ তম জন্মদিন  উদযাপন করা হয়।

ভোলায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে শেখ কামালের ৭২তম জজন্মদিন পালিত

এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১ টায়  ভোলা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে স্থাপনকৃত  শহীদ  শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচি শুরু হয়।এসময় জেলা প্রশাসক মো.তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার প্রথমে শহীদ শেখ কামালের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়াও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে শেখ কামালে জন্য ও তার পরিবারের জন্য দোয়া মোনাজাত করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব সংগঠকদের মাঝে গাছের চার বিতরণ করা হয়।

১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের  টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট  ২৬ বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে নিহত হন শেখ কামাল। বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন।

এই সংগঠনের সংগ্রামী, আদর্শবাদী কর্মী হিসেবে ৬৯-র গণঅভ্যুত্থান’ ও মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন। ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে পাকহানাদার বাহিনী কর্তৃক বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক বাসভবন আক্রান্ত হওয়ার পূর্ব মুহূর্তে বাড়ি থেকে বের হয়ে তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি স্বাধীন বাংলাদেশে প্রথম ওয়ার কোর্সে প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশন লাভ করেন ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর শেখ কামাল  সেনাবাহিনী থেকে অব্যাহতি নিয়ে লেখাপড়ায় মনোনিবেশ করেন। তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:৩৯:৫৮   ৫৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ