শত ভোগান্তি মাথায় নিয়ে ইলিশা ফেরিঘাটে কর্মস্থলে ফেরা যাত্রীদের জনস্রোত

প্রথম পাতা » প্রধান সংবাদ » শত ভোগান্তি মাথায় নিয়ে ইলিশা ফেরিঘাটে কর্মস্থলে ফেরা যাত্রীদের জনস্রোত
শনিবার, ৩১ জুলাই ২০২১



স্ট্যাফ রিপোটার।।ভোলাবাণীঃ শিল্পকারখানা খুলে দেয়ার খবরে ভোলার ইলিশা-লক্ষ্মীপুর মজুচেীধুরীর ঘাট নৌরুটের ফেরিতে যাত্রী পারাপারের হিড়িক পড়েছে। ফেরিতে পারাপার হওয়া যাত্রীদের অধিকাংশই পোশাক কারখানার শ্রমিক।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে ভোলার ইলিশা ফেরি ঘাটে উপচেপড়া ভিড় দেখা গেছে। শত ভোগান্তি মাথায় নিয়ে চাকরি বাঁচাতে ভোলার ইলিশা-লক্ষ্মীপুর রুটের ফেরিতে কর্মস্থলে ফিরছেন হাজার হাজার শ্রমিক। এসব যাত্রীরা লক্ষ্মীপুর (মজু চৌধুরীর ঘাট)হয়ে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, নোয়াখালী সহ দেশের বিভিন্ন জেলায় কর্মস্থলে যোগ দেবেন। এদের অধিকাংশই নিন্ম আয়ের মানুষ, যারা পোশাক কারখানাসহ বিভিন্ন কারখানায় কাজ করেন।

শত ভোগান্তি মাথায় নিয়ে ইলিশা ফেরিঘাটে কর্মস্থলে ফেরা যাত্রীদের জনস্রোত

সরেজমিনে দেখা যায়, ভোলার সাত উপজেলা থেকে আসা হাজারও যাত্রী ছোট-বড় ব্যাগ নিয়ে ফেরি ঘাটে এসে অপেক্ষা করছেন পারাপারের। ঘাটে ফেরি ভিড়লেই রীতিমতো প্রতিযোগিতা করছেন সবাই। প্রতিযোগীতার জেরে ১২ জন মহিলা অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে ফেরৎ পাঠানো হয় বলে যানা যায়। যাত্রীদের মধ্যে ঢাকা ও চট্টগ্রামগামীর সংখ্যাই বেশি।ইলিশা ফেরি ঘাটে আসা কয়েকজন যাত্রী জানান, পোশাক কারখানায় চাকরি করে সংসার চালাতে হয়। তাই গার্মেন্টস ও শিল্পকারখানা খোলার খবর পেয়েই তারা রওনা দিয়েছেন। পহেলা আগস্ট কাজে যোগদান না করলে চাকরি থাকবে না তাই শনিবার (৩১ জুলাই) সকালেই ইলিশা ফেরিঘাটে পৌঁছালেও অতিরিক্ত যাত্রীর চাপে এখন পর্যন্ত ফেরিতে উঠতে পারি নাই।

এদিকে শনিবার ভোর থেকে হাজার হাজার যাত্রী ঘাটে এসে ভীর করলে কোস্টগার্ড, নৌ পুলিশ, ইলিশা ফাঁড়ির পুলিশ ঘাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার চেষ্টা করেও তারা ব্যর্থ হয়। ইলিশা ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান জানান, লকডাউনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা শতভাগ চেষ্টা করেছি কিন্তু যাত্রীদের চাপে সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৭:৫৪:৫৩   ৫২ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ