শিরোনাম:
ভোলা, রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bholabani
সোমবার ● ১৯ জুলাই ২০২১
প্রথম পাতা » প্রধান সংবাদ » বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বে রোল মডেল -এমপি জ্যাকব
প্রথম পাতা » প্রধান সংবাদ » বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বে রোল মডেল -এমপি জ্যাকব
৬৭ বার পঠিত
সোমবার ● ১৯ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বে রোল মডেল -এমপি জ্যাকব

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা(ভোলা) সংবাদদাতা ॥
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় ¯’ায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, বাংলাদেশ ও বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বিশ্বে রোল মডেল।

মনপুরা দুমহিলাদের মাঝে শাড়ী ও ঢেউটিন বিতরন করেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

শেখ হাসিনার দুরদর্শী নের্তৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে। শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবন জীবিকা ও অর্থনীতি সচল রয়েছে।
করোনাকালে প্রথম থেকেই সরকার সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের মানুষের জীবন জীবিকা চালু রেখে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে তিনি নিপড়ীত মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যা”েছন। ফলে উন্নয়নশীল দেশে আজ বাংলাদেশ উত্তোরন।সোমবার মনপুরা উপজেলা পরিষদ ভবন ভিত্তিপ্রস্তর উদ্ভোধন ও বিনামূল্যে দুঃ¯’ ও অসহায় ২ হাজার পরিবারের মাঝে শাড়ী বিতরন ও ২৪১ ভান ঢেউটিন বিনামূল্যে বিতরন অনুষ্ঠানে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি জ্যাকব আরও বলেন, বি”িছন্ন চরে বসবাসরত মানুষের খোঁজ খবর নিতে আমি ছুটে এসেছি। করোনাকালীন সময়ে মানুষের পাশে এসে দাড়াঁতে পেরে আমি নিজকে ধন্য মনে করছি। চরের মানুষের ভালোবসায় আজ আমি মুগ্ধ। আজ আমি অসহায় মানুষকে পবিত্র ঊদুল আযহা উপলক্ষে নিজ হাতে শাড়ী বিতরন ও ঢেউটিন দিতে পেরে আনন্দিত। করোনাকালীন সময়ে চরে বসবাসরত মানুষের খোঁজ খবর নিতে ও দুঃ¯’্য অসহায় মানুষের পাশে এসে দাড়াঁন এমপি জ্যাকব। কলাতলী চরে বসবাসরাত হাজার হাজার মানুষের ভালোবাসায় সিক্ত হন তিনি। কলাতলী চরে শাড়ী বিতরন অনুষ্ঠানে এমপি জ্যাকব আরও বলেন, বি”িছন্ন কলাতলী চরের মানুষের দুঃখ দুর্দশা দুর করার জন্য তিনি কাজ করে যা”েছন। কলাতলী চরের মানুষ যাতে সকল সুযোগ সুবিধা পায় তার জন্য কলাতলী চরকে নতুন একটি ইউনিয়ন করার জন্য উদ্যোগ গ্রহন করবেন। চরের চারিদিকে নতুন বেড়ীবাধ করার জন্য কাজ করে যা”েছন। চরে বসবাসরত মানুষের দাবী পুরনে সর্বাত্মক চেষ্ঠা করে যাবেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, করোনাকালে আমাদের দেশের বৈদেশিক রির্জাব বৃদ্ধি পেয়েছে। শেখ হাসিনা সকল প্রতিকুলতার মোকাবেলা করে দক্ষতা ও বিচেক্ষনতার সাথে পরি¯ি’তি সামাল দিতে সক্ষম হয়েছেন। করোনা প্রতিষেধক টিকা কিনতে কুটনৈতিক সফলতার তার ভুমিকা প্রশংসনীয়। মানুষের জীবন জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকান্ড চালু রেখেছে সরকার। অসহায় ও দুঃ¯’্য মানুষকে প্রধানমন্ত্রী কর্মহীন মানুষের জন্য ত্রান সহায়তা ও নগদ অর্থ এবং বিভিন্ন পেশাজীবীদের জন্য অর্থনৈতিক প্রনোদনা দি”েছন। যতদিন এই সংকট কাটবেনা ততদিন আওয়ামীলীগ সরকার জনগনের পাশে থাকবে।

উপজেলা পরিষদ ভবন ভিত্তিপ্রস্তর উদ্ভোধন ও শাড়ী ঢেউটিন বিতরন অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী, চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান, মনপুরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, উপজেলা আ’লীগ সহসভাপতি একেএম শাহজাহান, শাহরিয়ার চৌধুরী দ্বিপক, আঃ লতিফ ভুইয়া, তৈয়বুর রহমান ফারুক, শিপন চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী ,মোঃ অলিউল্যাহ কাজল, আমিরুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক মোঃ বায়েজিদ কামাল, মোঃ রুহুল আমিন হাওলাদার , মোঃ ফরহাদ হোসেন হাওলাদার, প্রচার সম্পাদক মোঃ ছালাহউদ্দিন, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, মনপুরা ইউপি চেয়ারম্যান আমানতউল্যাহ আলমগীর, সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার ,হাজির হাট ইউপি চেয়ারম্যান মোঃ নিজামউদ্দিন হাওলাদারসহ ৪টি ইউনিয়ন আ’লীগ সভাপতি , সম্পাদকসহ সকল সহযোগী সংগঠনেরে সভাপতি সম্পাদকগন উপ¯ি’ত ছিলেন।





প্রধান সংবাদ এর আরও খবর

কিশোরগ্যাং কর্তৃক চরফ্যাশনে দুই সাংবাদিককে হত্যার হুমকি,সাংবাদিক পরিবার অবরুদ্ধ কিশোরগ্যাং কর্তৃক চরফ্যাশনে দুই সাংবাদিককে হত্যার হুমকি,সাংবাদিক পরিবার অবরুদ্ধ
২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
করোনায় আরও ১৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৮০ করোনায় আরও ১৯৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৮০
নিষেধাজ্ঞা শেষে মেঘনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ নিষেধাজ্ঞা শেষে মেঘনায় ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ
ভোলায় স্বাস্থ্যবিধি না মানায় ৪৬ হাজার ৪শ’ ৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভোলায় স্বাস্থ্যবিধি না মানায় ৪৬ হাজার ৪শ’ ৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
পূর্নিমার অস্বাভাবিক জোয়ারে  ভাসছে  দক্ষিণ আইচার হাজারো মানুষ পূর্নিমার অস্বাভাবিক জোয়ারে ভাসছে দক্ষিণ আইচার হাজারো মানুষ
লালমোহনে কঠোর লকডাউনের প্রথমদিনে এগারো ব্যবসায়ীর জরিমানা লালমোহনে কঠোর লকডাউনের প্রথমদিনে এগারো ব্যবসায়ীর জরিমানা
ভোলায় কোস্টগার্ড ও নৌ-পুলিশের উপস্থিতিতে ফেরিতে যাত্রী পারাপার ভোলায় কোস্টগার্ড ও নৌ-পুলিশের উপস্থিতিতে ফেরিতে যাত্রী পারাপার
সাগরে লঘুচাপ।। তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত সাগরে লঘুচাপ।। তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত
করোনাকালে আমাদের প্রত্যাশা করোনাকালে আমাদের প্রত্যাশা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
তজুমদ্দিনে ইয়াবাসহ দুই বিক্রেতা আটক ॥
নিজ অর্থায়নে রোজিনার লেখাপড়া ও ঘর নির্মাণের দায়িত্ব নেন এমপি মুকুল।
নাসরিন ট্রাজিটির ১৮ বছর পূর্ণ।।ভোলার ইতিহাসে ভয়াবহ একটি দিন।
লকডাউনে বিপর্যস্ত নিম্ন আয়ের মানুষ
তজুমদ্দিনে তিন এজেন্টকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
খোঁজ মিলেছে আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের
লালমোহনে স্বেচ্ছাশ্রমে জরাজীর্ণ লাইব্রররিকে সাজিয়েছে শিক্ষার্থীরা
ভিক্ষা নয়, কাজ করে খেতে চায় রোকসানা ॥ বিত্তবানদের সহযোগিতা কামনা
ভোলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্রোতধারা সৃজন শক্তি’র ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত