মেঘনায় পাঁচ জেলেকে অপহরণ করে ৬ ট্রলারে ডাকাতি

প্রথম পাতা » প্রধান সংবাদ » মেঘনায় পাঁচ জেলেকে অপহরণ করে ৬ ট্রলারে ডাকাতি
সোমবার, ১২ জুলাই ২০২১



ভোলাবাণী | ভোলায় মেঘনা নদীতে মাছ শিকারের সময় জেলেদের ছয়টি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। মাছ ও জালসহ পাঁচ জেলেকে অপহরণ করে নিয়ে যায় ডাকাতরা। পরে ১ লাখ টাকা মুক্তিপণ নিয়ে অপহৃত জেলেদের ছেড়ে দেয়া হয়।

সোমবার (১২ জুলাই) সকালে উপজেলার চাঁদপুর ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও সুইচঘাট এলাকার মৎস্য আড়ৎদার মো. সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সকালে আমার ট্রলারের মাঝি মো. মাকসুদ মাঝি ডাকাতি ও অপহরণের কথা বললে আমি চারদিকে খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হই। পরে আমরা তজুমদ্দিন থানায় জানিয়েছি।’

মেঘনায় পাঁচ জেলেকে অপহরণ করে ৬ ট্রলারে ডাকাতি

ইউপি সদস্য জানান, প্রতিদিনের মতো রোববার (১১ জুলাই) রাত ১১টার দিকে জেলেরা তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মাঝা-মাঝি মেঘনা নদীতে মাছ শিকার করছিলেন। এ সময় একটি ট্রলার নিয়ে ১২-১৫ জন ডাকাত অস্ত্র নিয়ে পৃথক পৃথকভাবে মনপুরা উপজেলার তিনটি ও তজুমদ্দিনের তিনটি ট্রলারের হামলা চালিয়ে জেলেদের মারধর করে মাছ, জাল, সোলার প্যানেল, ব্যাটারি, মোবাইল ফোনসহ বিভিন্ন সরঞ্জাম লুট করে নিয়ে যায়। এছাড়া পাঁচটি ট্রলার থেকে মাকসুদ মাঝি (৩৫), শফি উদ্দিন মাঝি (৪২), নকিব মাঝি (৪৫), রুবেল মাঝি (৩৮) ও হারুন মাঝিকে (৪০) চোখ বেঁধে অপহরণ করে নিয়ে যায়।তিনি আরও জানান, ডাকাতরা অপহৃত জেলেদের পরিবারের সদস্যদের কাছে ফোন করে ২০ হাজার করে মোট ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। সেই মুক্তিপণ পাওয়ার পর সোমবার (১২ জুলাই) সকালে বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু এলাকায় নিয়ে তাদের ছেড়ে দেয় ডাকাতরা।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জিয়াউর হক জানান, বিষয়টি আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে। এখনও লিখিত অভিযোগ করেনি তারা। তবে আমরা বিষয়টি তদন্ত করছি।

বাংলাদেশ সময়: ২৩:৪৪:০৬   ৮৪ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
শশীভূষণ বাজারে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলার কৃষকরা ঝুঁকছেন ক্যাপসিকাম চাষে
স্মার্টফোনে ই-লাইসেন্স দেখিয়েও গাড়ি চালানো যাবে
ইতিহাসে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সৌদি সুন্দরী
মনপুরায় রোগীদের সহায়তার ৩ লক্ষ টাকার চেক বিতরন ॥
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল।
মনপুরায় মহান স্বাধীনতা দিবস পালিত
ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

আর্কাইভ