আজ সাংবাদিক খলিল উদ্দিন ফরিদ এর জন্মদিন

প্রথম পাতা » প্রধান সংবাদ » আজ সাংবাদিক খলিল উদ্দিন ফরিদ এর জন্মদিন
শনিবার, ১০ জুলাই ২০২১



বিশেষ প্রতিনিধি।।ভোলাবাণী।। আজ ভোলার প্রথম মাল্টি মিডিয়া অনলাইন নিউজ পোর্টাল ভোলাবাণী ডট কম সম্পাদক খলিল উদ্দিন ফরিদ এর শুভ জন্মদিন ।

তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠিয়েছেন,বিভিন্ন সামাজিক ও পেশাদার সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রথিতযশা ব্যক্তিত্বগণ।

আজ সাংবাদিক খলিল উদ্দিন ফরিদ এর জন্মদিন

১৯৯৮ সালে ভোলার প্রথম দৈনিক পত্রিকা”দৈনিক আজকের ভোলা”পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতা যাত্রা শুরু হয়।এরপর ঢাকা থেকে প্রকাশিত বিভিন্ন অনলাইন গণমধ্যেমে কাজ করেন।তিনি  জাতীয় দৈনিক নতুন কাগজ পত্রিকায় জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন।বর্তমানে তিনি জাতীয় “দৈনিক গনকন্ঠ’ ও “দৈনিক আমার সময় ভোলা জেলা প্রতিনিধি হিসাবে কাজ করছেন।এছাড়া ভোলার প্রথম মাল্টি মিডিয়া অনলাইন নিউজ পোর্টাল ভোলাবাণী ডট কম পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

 

জনাব খলিল উদ্দিন ফরিদ ছাত্র জীবন থেকেই ছাত্র রাজণীতির সাথে যুক্ত ছিলেন।তিনি মহানগর ল”কলেজে বঙ্গবন্ধুআইন ছাত্র পরিষদের সভাপতি ছিলেন।
তিনি বঙ্গবন্ধুআইন ছাত্র পরিষদ ঢাকা মহানগর দক্ষিনের সহ - সভাপতি ছিলেন।তিনি দক্ষিণ বঙ্গের ২১ জেলা নিয়ে গঠিত দক্ষিণবঙ্গ  ইনছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।বর্তমানে তিনি বাংলাদেশ শিক্ষানবিশ ইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক পদে কাজ করছেন।বাংলাদেশ অনলাইন জার্নিলিষ্ট এসোসিয়েশন(বিওজেএ)ভোলা জেলা শাখার সম্মানিত সভাপতি এবং উপকুল সাহিত্য সংসদ এর সম্মানিত উপদেষ্টা। তিনি সামাজিক উন্নয়ন পরিষদ(সিএসডি)এর নির্বাহী পরিচালক।

আজ সাংবাদিক খলিল উদ্দিন ফরিদ এর জন্মদিন

জন্মদিনে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের শুভেচ্ছা ও ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে খলিল উদ্দিন ফরিদ আগামী দিনগুলোতে প্রতিটি ভালো কাজে সবার সৌহার্দ্য ও সহযোগিতা কামনা করেছেন। ভোলার সমস্যা, সম্ভাবনা, উন্নয়ন এবং মানুষের জীবনযাত্রা নিয়ে তিনি প্রতিনিয়ত লিখছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ড ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন।  তিনি সমাজ সংগঠক , শিক্ষা ও সাহিত্যনুরাগী হিসেবেও সুধি মহলে সু পরিচিত।জনাব খলিল উদ্দিন ফরিদ ১৯৭৯ সালের ১০ জুলাই ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের রতনপুর গ্রামে মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন ।পিতা মৃত আবদুল মোতালেব এবং মা নুরজাহান বেগম। ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় হইতে ১৯৯৪ সালে মাধ্যামিক পাশ করেন।তারপর ভোলা সরকারি কলেজ হইতে ১৯৯৬ সালে উচ্চ মাধ্যমিক ও ১৯৯৮ সালে বি.এ(ডিগ্রি) পাশ করেন।এবং ২০১৬ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় হইতে এলএল,বি পাশ করেন। তিনি বর্তমানে ভোলা সদর হাসপাতাল রোড,নবীপুর স্থায়ীভাবে বসবাস করেন।তিনি তিন কণ্যার জনক।তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।


বাংলাদেশ সময়: ১৫:৫৬:২০   ৬৩ বার পঠিত  |




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


চরফ্যাসনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
ভোলায় তীব্র প্রবাহে অস্থির জনজীবন
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ॥
ভোলা সদর উপজেলা নির্বাচন ২০২৪আপনাদের পবিত্র ভোট ৫ বছরের জন্য ভাল পাত্রে জমা রাখবেন-মোহাম্মদ ইউনুছ
দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস: নরেন্দ্র মোদি
ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার খালের উপর ব্রিজ নির্মানের দাবী মনপুরাবাসীর ॥
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময়
লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ
উপজেলা পরিষদ নির্বাচন ২৪ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
কাউকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষুণ্ন করতে দেব না : প্রধানমন্ত্রী

আর্কাইভ